নিয়োগ বাণিজ্য করতেই রাতারাতি মাদরাসা কমিটি! - মাদরাসা - দৈনিকশিক্ষা

নিয়োগ বাণিজ্য করতেই রাতারাতি মাদরাসা কমিটি!

রংপুর প্রতিনিধি |

রংপুরের পীরগঞ্জের বড়আলমপুর আবুল হোসেন দাখিল মাদরাসায় নির্বাচন ছাড়াই ম্যানেজিং কমিটি গঠন করা হয়েছে। মাদরাসাটিতে দুই কর্মচারী নিয়োগে বাণিজ্য করতেই রাতারাতি ওই কমিটি গঠন করা হয় বলে অভিযোগ উঠেছে। এদিকে ওই কমিটি ও নিয়োগ বিজ্ঞপ্তি বাতিলের দাবি জানিয়ে মাদরাসা শিক্ষা বোর্ডসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ করা হয়েছে।

অভিযোগে জানা যায়, পীরগঞ্জের বড়আলমপুর আবুল হোসেন দাখিল মাদরাসার ম্যানেজিং কমিটি নিয়ে ইতিপূর্বে একাধিকবার হামলা-মামলার ঘটনা ঘটে। এবারও মাদরাসাটির সুপার গোপনে উপজেলা একাডেমিক সুপারভাইজারকে প্রিসাইডিং অফিসার হিসেবে নিয়ে ম্যানেজিং কমিটি গঠন করে অনুমোদনের জন্য মাদরাসা বোর্ডে পাঠান। নিয়োগ বাণিজ্য করতেই আয়া ও নিরাপত্তাকর্মী পদে রংপুরের একটি পত্রিকায় গোপনে দেড় লাইনের বিজ্ঞপ্তি দিয়ে গোপনে ওই কমিটি গঠন করা হয় বলে অভিযোগ ওঠে। বিধি অনুযায়ী কমিটি গঠনের জন্য নির্বাচনী প্রচারণার বিজ্ঞপ্তি প্রচার, প্রতিষ্ঠানের নোটিশ বোর্ডে বিজ্ঞপ্তি সাঁটানো, ভোটার তালিকা প্রকাশসহ কোনো কিছুই করা হয়নি। এ অবস্থায় কমিটি বাতিল চেয়ে মাদরাসা শিক্ষা বোর্ডসহ স্থানীয় কর্তৃপক্ষের কাছে এলাকার দেড় শতাধিক মানুষের স্বাক্ষরসহ লিখিত অভিযোগ করা হয়েছে।

এ ব্যাপারে খাইরুল ইসলাম নামের এক চাকরিপ্রত্যাশী নিয়োগ বিজ্ঞপ্তিটি বাতিলের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন।

তবে মাদরাসার সুপার আব্দুল খালেক দাবি করেন, যথাযথ প্রক্রিয়া মেনেই কমিটি গঠিত হয়েছে। আর নিয়োগের জন্য কোনো বিজ্ঞপ্তি দেয়া হয়নি।’

একাডেমিক সুপারভাইজার সাজেদুল বারী জানান, পীরগঞ্জে সাধারণত প্রত্যক্ষ ভোটে ম্যানেজিং কমিটি গঠন হয় না। তাই সুপারের আবেদনের পরিপ্রেক্ষিতে মাদরাসাটির ম্যানেজিং কমিটি গঠন করা হয়েছে।

করোনায় দেশে ৪ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ২৯ - dainik shiksha করোনায় দেশে ৪ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ২৯ করোনা : সংক্রমণের তীব্রতা থাকবে জুলাই পর্যন্ত - dainik shiksha করোনা : সংক্রমণের তীব্রতা থাকবে জুলাই পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানও ১৪ এপ্রিল পর্যন্ত ছুটির আওতায় - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানও ১৪ এপ্রিল পর্যন্ত ছুটির আওতায় দূরত্ব বজায় না রেখে বেতনের জন্য লাইনে শিক্ষকরা - dainik shiksha দূরত্ব বজায় না রেখে বেতনের জন্য লাইনে শিক্ষকরা শিক্ষার্থীসহ ১০ হাজার বাংলাদেশিকে তাড়িয়ে দিচ্ছে অস্ট্রেলিয়া - dainik shiksha শিক্ষার্থীসহ ১০ হাজার বাংলাদেশিকে তাড়িয়ে দিচ্ছে অস্ট্রেলিয়া করোনা আক্রান্ত হয়ে দুদক পরিচালকের মৃত্যু - dainik shiksha করোনা আক্রান্ত হয়ে দুদক পরিচালকের মৃত্যু যশোর বোর্ডের এসএসসির ফল অভিভাবকদের মোবাইলে পাঠানো হবে - dainik shiksha যশোর বোর্ডের এসএসসির ফল অভিভাবকদের মোবাইলে পাঠানো হবে সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ একদিনের বেতন প্রধানমন্ত্রীর তহবিলে দেবে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha একদিনের বেতন প্রধানমন্ত্রীর তহবিলে দেবে শিক্ষা মন্ত্রণালয় স্কুল-কলেজ শিক্ষকদের মার্চের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের মার্চের এমপিওর চেক ছাড় ১৫ দিন সময় রেখে এইচএসসি পরীক্ষার নতুন রুটিন হবে - dainik shiksha ১৫ দিন সময় রেখে এইচএসসি পরীক্ষার নতুন রুটিন হবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website