নিয়োগ বাণিজ্য করতেই রাতারাতি মাদরাসা কমিটি! - মাদরাসা - দৈনিকশিক্ষা

নিয়োগ বাণিজ্য করতেই রাতারাতি মাদরাসা কমিটি!

রংপুর প্রতিনিধি |

রংপুরের পীরগঞ্জের বড়আলমপুর আবুল হোসেন দাখিল মাদরাসায় নির্বাচন ছাড়াই ম্যানেজিং কমিটি গঠন করা হয়েছে। মাদরাসাটিতে দুই কর্মচারী নিয়োগে বাণিজ্য করতেই রাতারাতি ওই কমিটি গঠন করা হয় বলে অভিযোগ উঠেছে। এদিকে ওই কমিটি ও নিয়োগ বিজ্ঞপ্তি বাতিলের দাবি জানিয়ে মাদরাসা শিক্ষা বোর্ডসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ করা হয়েছে।

অভিযোগে জানা যায়, পীরগঞ্জের বড়আলমপুর আবুল হোসেন দাখিল মাদরাসার ম্যানেজিং কমিটি নিয়ে ইতিপূর্বে একাধিকবার হামলা-মামলার ঘটনা ঘটে। এবারও মাদরাসাটির সুপার গোপনে উপজেলা একাডেমিক সুপারভাইজারকে প্রিসাইডিং অফিসার হিসেবে নিয়ে ম্যানেজিং কমিটি গঠন করে অনুমোদনের জন্য মাদরাসা বোর্ডে পাঠান। নিয়োগ বাণিজ্য করতেই আয়া ও নিরাপত্তাকর্মী পদে রংপুরের একটি পত্রিকায় গোপনে দেড় লাইনের বিজ্ঞপ্তি দিয়ে গোপনে ওই কমিটি গঠন করা হয় বলে অভিযোগ ওঠে। বিধি অনুযায়ী কমিটি গঠনের জন্য নির্বাচনী প্রচারণার বিজ্ঞপ্তি প্রচার, প্রতিষ্ঠানের নোটিশ বোর্ডে বিজ্ঞপ্তি সাঁটানো, ভোটার তালিকা প্রকাশসহ কোনো কিছুই করা হয়নি। এ অবস্থায় কমিটি বাতিল চেয়ে মাদরাসা শিক্ষা বোর্ডসহ স্থানীয় কর্তৃপক্ষের কাছে এলাকার দেড় শতাধিক মানুষের স্বাক্ষরসহ লিখিত অভিযোগ করা হয়েছে।

এ ব্যাপারে খাইরুল ইসলাম নামের এক চাকরিপ্রত্যাশী নিয়োগ বিজ্ঞপ্তিটি বাতিলের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন।

তবে মাদরাসার সুপার আব্দুল খালেক দাবি করেন, যথাযথ প্রক্রিয়া মেনেই কমিটি গঠিত হয়েছে। আর নিয়োগের জন্য কোনো বিজ্ঞপ্তি দেয়া হয়নি।’

একাডেমিক সুপারভাইজার সাজেদুল বারী জানান, পীরগঞ্জে সাধারণত প্রত্যক্ষ ভোটে ম্যানেজিং কমিটি গঠন হয় না। তাই সুপারের আবেদনের পরিপ্রেক্ষিতে মাদরাসাটির ম্যানেজিং কমিটি গঠন করা হয়েছে।

এনটিআরসিএর নতুন চেয়ারম্যান আকরাম হোসেন - dainik shiksha এনটিআরসিএর নতুন চেয়ারম্যান আকরাম হোসেন প্রাথমিকে ৪০ হাজার শিক্ষক নিয়োগ আসছে - dainik shiksha প্রাথমিকে ৪০ হাজার শিক্ষক নিয়োগ আসছে গার্ডেনিং করতে ৫ হাজার করে টাকা পাবে ১০ হাজার স্কুল - dainik shiksha গার্ডেনিং করতে ৫ হাজার করে টাকা পাবে ১০ হাজার স্কুল কারিগরি ও মাদরাসা বিভাগের নতুন সচিব আমিনুল ইসলাম - dainik shiksha কারিগরি ও মাদরাসা বিভাগের নতুন সচিব আমিনুল ইসলাম চলতি মাসেই স্থায়ী হচ্ছেন প্রাথমিকের অস্থায়ী প্রধান শিক্ষকরা - dainik shiksha চলতি মাসেই স্থায়ী হচ্ছেন প্রাথমিকের অস্থায়ী প্রধান শিক্ষকরা শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান শিক্ষক প্রশিক্ষণের নামে টেসলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ - dainik shiksha শিক্ষক প্রশিক্ষণের নামে টেসলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website