নুরের বিচার দাবিতে সংবাদকর্মীদের মানববন্ধন - বিবিধ - দৈনিকশিক্ষা

নুরের বিচার দাবিতে সংবাদকর্মীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক |
সংবাদমাধ্যম নিয়ে কটূক্তি ও হুমকি দেয়ায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের প্রতি অসন্তোষ জানিয়েছেন সাংবাদিক নেতারা।
 
বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে নুরের বক্তব্য দ্রুত প্রত্যাহার ও বিচারের দাবিতে মানববন্ধন করেছে ঢাকায় কর্মরত সংবাদকর্মীরা।
 
এ সময় সাংবাদিক নেতারা বলেন, রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হচ্ছে গণমাধ্যম, সমাজের দর্পণ। সমাজের সকল চিত্র দেখায় গণমাধ্যম। সমাজকে সঠিক খাতে প্রবাহিত করতে গণমাধ্যমের ভূমিকা রয়েছে। সংবাদর্মীরা নানাভাবে তথ্য সংগ্রহ করে তা দেশের মানুষের জন্য প্রচার করে। অথচ ডাকসুর সাবেক ভিপি নুরের বিরুদ্ধে সংবাদ প্রচার করায় তিনি একটি টেলিভিশনের বিরুদ্ধে কটূক্তি ও হুমকি দিয়েছেন। আমরা তীব্রভাবে এর প্রতিবাদ ও নিন্দা জানাই।
 
সংবাদ মাধ্যমকে নিয়ে নুরের দেয়া বক্তব্য অতিদ্রুত প্রত্যাহারের দাবি জানিয়ে নেতারা বলেন, নুরের বিরুদ্ধে নারী নির্যাতন ও আইসিটি মামলা হলেও তাকে গ্রেফতার করা হচ্ছে না।
 
এ কারণে তিনি বর্তমানে গণমাধ্যমকে নিয়ে নানা ধরনের খারাপ মন্তব্য করার সাহস পাচ্ছেন। তার এমন মন্তব্য করার পেছনে কোনো মহল কাজ করছে কিনা সেটি খতিয়ে দেখার দাবি জানানো হয়।
 
নেতারা বলেন, নূরের এমন আচরণের কারণে সংবাদকর্মীদের মধ্যে অসন্তোষ তৈরি হয়েছে। এজন্য তাকে ক্ষমা চাইতে হবে। বিচারের আওতায় আনতে হবে। নতুবা সকল গণমাধ্যম এক হয়ে তার বিরুদ্ধে আন্দোলন শুরু করবে।
 
মানববন্ধনে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি আবু জাফর সূর্য, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ শুক্কুর আলী শুভসহ সংবাদমাধ্যমে কর্মরত বিভিন্ন সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।
 
উল্লেখ্য, ৭১ টেলিভিশনের পক্ষ থেকে নুরকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর ধর্ষণের বিষয়ে টকশোতে অংশ নেওয়ার আহ্বান জানানো হয়। কিন্তু তিনি অংশ নিতে অস্বীকৃতি জানান।
 
একাত্তর টিভির যে সাংবাদিক তাকে টকশোতে আমন্ত্রণ জানাতে যোগাযোগ করেছিলেন তার ফোন নম্বর ফেসবুকে ছড়িয়ে দিয়ে নুর গর্হিত অপরাধ করেছেন।
 
প্রতিক্রিয়াশীল একটি চক্র এখন সেই নম্বরে ক্রমাগত কল করে অশ্লীল বক্তব্য ও হুমকি দিয়ে যাচ্ছে। নুরের এই তৎপরতা স্বাধীন গণমাধ্যমের জন্য হুমকিস্বরূপ।
শিক্ষা প্রতিষ্ঠানে ছুটির মেয়াদ বেড়ে ১৪ নভেম্বর - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটির মেয়াদ বেড়ে ১৪ নভেম্বর হাজী সেলিমের দখলে থাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হলগুলো উদ্ধারের তাগিদ - dainik shiksha হাজী সেলিমের দখলে থাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হলগুলো উদ্ধারের তাগিদ আলিমের বাংলা ১ম পত্রের পরিমার্জিত সিলেবাস - dainik shiksha আলিমের বাংলা ১ম পত্রের পরিমার্জিত সিলেবাস দশ হাজার শিক্ষা প্রতিষ্ঠান নতুন ভবন পাচ্ছে - dainik shiksha দশ হাজার শিক্ষা প্রতিষ্ঠান নতুন ভবন পাচ্ছে লক্ষাধিক শিক্ষকের অবৈধ সনদের বৈধতা দিলেন বিদায়ী প্রাথমিক সচিব - dainik shiksha লক্ষাধিক শিক্ষকের অবৈধ সনদের বৈধতা দিলেন বিদায়ী প্রাথমিক সচিব এমপিওবঞ্চিত প্রার্থীদের সুপারিশের আগে অ্যাটর্নি জেনারেল অফিসের মতামত নেবে এনটিআরসিএ - dainik shiksha এমপিওবঞ্চিত প্রার্থীদের সুপারিশের আগে অ্যাটর্নি জেনারেল অফিসের মতামত নেবে এনটিআরসিএ প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে নতুন শিক্ষাবর্ষে স্কুলে ভর্তি : প্রধান শিক্ষকরা পরীক্ষার পক্ষে - dainik shiksha নতুন শিক্ষাবর্ষে স্কুলে ভর্তি : প্রধান শিক্ষকরা পরীক্ষার পক্ষে please click here to view dainikshiksha website