নোবিপ্রবিতে ১ ও ২ নভেম্বর ভর্তি পরীক্ষা - ভর্তি - দৈনিকশিক্ষা

নোবিপ্রবিতে ১ ও ২ নভেম্বর ভর্তি পরীক্ষা

নোয়াখালী প্রতিনিধি |

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণি প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা ১ নভেম্বর শুক্রবার ও ২ নভেম্বর শনিবার অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদে ১ হাজার ২৮৫টি আসনের বিপরীতে রেজিস্ট্রেশনকৃত ৬৮ হাজার ৭৬০ জন ভর্তি ইচ্ছুক পরীক্ষায় অংশগ্রহণ করবেন। এতে করে এক একটি আসনের বিপরীতে লড়বে ৫৩ দশমিক ৫১ জন।

ধারণা করা হচ্ছে ভর্তি পরীক্ষা উপলক্ষে জেলার বাহির থেকে পরীক্ষার্থী ও তাদের অভিভাবকসহ লক্ষাধিক মানুষের সমাগম হবে শহরে । এবারও বিপুলসংখ্যক মানুষের বিনামূল্যে থাকা-খাওয়া, যাতায়াত এবং নিরাপত্তাব্যবস্থা নিশ্চিত করার লক্ষ্যে গতকাল মঙ্গলবার দুপুরে নোয়াখালী পৌরসভা মিলনায়তনে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, প্রশাসন ও বিভিন্ন সংগঠনের সমন্বয়ে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন পৌর মেয়র শহীদ উল্যাহ খাঁন সোহেল।

পৌর কর্তৃপক্ষ থেকে জানানো হয়, পৌরভবন, বিআরডিবি ট্রেনিং সেন্টার, রেডক্রিসেন্ট সোসাইটির রেস্টহাউজ, শহরের মসজিদ, মাদ্রাসাগুলোতে আগতদের বিনা মূল্যে থাকা-খাওয়া, জেলা শহরে ছয়টি তথ্যকেন্দ্র , ৪০০ স্বেচ্ছাসেবক যানজট নিরসনে, যাতায়াতের জন্য ১০০টি মোটর বাইক, খাওয়ার পানি সরবরাহ, দুটি মেডিক্যাল টিম, যাতায়াতের জন্য স্থানীয় এমপি একরামুল করিম চৌধুরীর পক্ষ থেকে ১০০টি বাস, রেডক্রিসেন্ট সোসাইটির পক্ষ থেকে রেডক্রিসেন্ট ভবন জেলা পরিবার পরিকল্পনা সমিতি মিলনায়তন (ছাত্রী-মহিলা), জেলা আইনজীবী সমিতির মিলনায়তন, শহীদ ভুলু স্টেডিয়াম, মোহামেডান স্পোর্টিং ক্লাব ও মুক্তিযোদ্ধা সংসদে বিনা মূল্যে থাকা-খাওয়াসহ ১০০ স্বেচ্ছাসেবক টিম যানজট নিরসনে ও শহরের বিভিন্ন স্পটে তথ্যকেন্দ্রে এবং মেডিক্যাল টিমে কাজ করবে। সদর উপজেলা পরিষদের পক্ষ থেকে পরিষদ মিলনায়তনে বিনা মূল্যে থাকা-খাওয়ার ব্যবস্থা করা হয়েছে এবং জেলা সিভিল সার্জনের দপ্তর ও নোয়াখালী জেনারেল হাসপাতাল মেডিক্যাল টিম কাজ করবে।

Admission going on at Navy Anchorage School and College Chattogram - dainik shiksha Admission going on at Navy Anchorage School and College Chattogram একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website