নয় বছরে প্রাথমিকে ১ লাখ ৮০ হাজার শিক্ষক নিয়োগ - স্কুল - Dainikshiksha

নয় বছরে প্রাথমিকে ১ লাখ ৮০ হাজার শিক্ষক নিয়োগ

নিজস্ব প্রতিবেদক |

গত ৯ বছরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এক লাখ ৭৯ হাজার ৭১৭ জন শিক্ষক নিয়োগ হয়েছে। এছাড়া এ সময় এক হাজার ৪৯৫টি নতুন বিদ্যালয় স্থাপন করা হয়েছে। মঙ্গলবার (১৬ জুলাই) একাদশ জাতীয় সংসদের সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটির বৈঠকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রলালয়ের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়। বৈঠকে প্রাথমিক শিক্ষাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে এ বিষয়ে চলমান প্রকল্পগুলোর অর্থের সঠিক ব্যবহারের সুপারিশ করেছে কমিটি। সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সভাপতি অধ্যাপক মো. আলী আশরাফের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা, মোঃ মুজিবুল হক, মইনউদ্দীন খান বাদল ও ফখরুল ইমাম অংশগ্রহণ করেন।

বৈঠকে, ১০তম জাতীয় সংসদের ১৪ থেকে ২৩তম অধিবেশন এবং একাদশ জাতীয় সংসদের সদ্য সমাপ্ত অধিবেশন পর্যন্ত সংসদের ফ্লোরে প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী এবং প্রথমিক ও গণশিক্ষা মন্ত্রীর প্রতিশ্রুতি ও তা বাস্তবায়নের সর্বশেষ অবস্থা এবং মন্ত্রণালয় দুটির বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন অগ্রগতির নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

বৈঠকে জানানো হয় দেশের সব উপজেলায় টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপনের লক্ষ্যে প্রথম পর্যায়ে ১০০টি উপজেলায় ১০০টি টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপনের কার্যক্রম শুরু করা হয়েছে। এছাড়া ২য় পর্যায়ে আরো ৩২৯টি উপজেলায় ৩২৯টি টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপনের জন্য প্রকল্প প্রণয়ন কার্যক্রম চলছে।

কমিটি শিক্ষার মান ত্বরান্বিত করতে স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে মনিটরিং কার্যক্রম বাড়ানো জন্য সুপারিশ করেছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। 

এমপিওভুক্ত হচ্ছেন আরও ৮৯০ শিক্ষক, বিএড স্কেল ৬০ জনের - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও ৮৯০ শিক্ষক, বিএড স্কেল ৬০ জনের কল্যাণ ট্রাস্টের টাকা পেনশন স্কিমে বিনিয়োগের সুযোগ চান শিক্ষকরা - dainik shiksha কল্যাণ ট্রাস্টের টাকা পেনশন স্কিমে বিনিয়োগের সুযোগ চান শিক্ষকরা আলিমে ভর্তি নিশ্চায়নের সুযোগও ২১ সেপ্টেম্বর পর্যন্ত - dainik shiksha আলিমে ভর্তি নিশ্চায়নের সুযোগও ২১ সেপ্টেম্বর পর্যন্ত ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন হাটহাজারী মাদরাসা থেকে শফীর পদত্যাগ - dainik shiksha হাটহাজারী মাদরাসা থেকে শফীর পদত্যাগ ৫৭ ও ৩৯ দিনের পৃথক দুই পাঠ পরিকল্পনা প্রকাশ - dainik shiksha ৫৭ ও ৩৯ দিনের পৃথক দুই পাঠ পরিকল্পনা প্রকাশ হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা - dainik shiksha হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা এইচএসসি পরীক্ষার বিষয়ে বোর্ড চেয়ারম্যানদের সভা ২৪ সেপ্টেম্বর - dainik shiksha এইচএসসি পরীক্ষার বিষয়ে বোর্ড চেয়ারম্যানদের সভা ২৪ সেপ্টেম্বর মন্ত্রিসভায় আসতে পারে নতুন মুখ - dainik shiksha মন্ত্রিসভায় আসতে পারে নতুন মুখ প্রশংসাপত্রের ফি নিয়ে সরকারি আদেশ জরুরি - dainik shiksha প্রশংসাপত্রের ফি নিয়ে সরকারি আদেশ জরুরি please click here to view dainikshiksha website