পঞ্চমবার গোল্ডেন শু জিতলেন মেসি - খেলাধুলা - Dainikshiksha

পঞ্চমবার গোল্ডেন শু জিতলেন মেসি

দৈনিকশিক্ষা ডেস্ক |

স্প্যানিস ঘরোয়া মৌসুমে শীর্ষ দুটি শিরোপা জিতে ডাবলের তকমা ঘরে তুলেছে বার্সেলোনা। আর দলের এমন সাফল্যের পেছনে দারুণ অবদান রাখা লিওনেল মেসি ব্যক্তিগত অর্জনেও এগিয়ে গেছেন। মৌসুম শেষে ঘরোয়া ও ইউরোপিয়ান দুটি মর্যাদাপূর্ণ পুরস্কার ঘরে তুলেছেন তিনি।

প্রথমত লা লিগার সর্বোচ্চ গোলদাতা হিসেবে পিচিচি ট্রফি জয় করেছেন মেসি। আর ইউরোপের লিগগুলোর মধ্যে সর্বোচ্চ গোলের জন্য গোল্ডেন শু জিতলেন এই আর্জেন্টাইন স্ট্রাইকার।

২০১৭-১৮ মৌসুমে নিজেদের শেষ ম্যাচে রিয়াল সোসিয়েদাদকে ১-০ গোলে হারায় বার্সা। এ ম্যাচে যদিও গোল পাননি মেসি। কিন্তু রেকর্ড বজায় রয়েছে।

গোল্ডেন শু জিতেই ক্ষান্ত থাকেননি মেসি। এই পুরস্কারটি এ নিয়ে রেকর্ড পঞ্চমবার হাতে পুরলেন তিনি। পেছনে ফেললেন রিয়াল মাদ্রিদের চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোকে।

লা লিগায় ৩৪ গোল করা মেসির পয়েন্ট ৬৮। গোল্ডেন শু জয়ে ইউরোপের শীর্ষ পাঁচ লিগে প্রতি গোলের জন্য পয়েন্ট ২। চলতি মৌসুমে মেসির সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী ছিলেন ইংলিশ প্রিমিয়ার লিগে সর্বোচ্চ ৩২ গোল করা মোহামেদ সালাহ। এক সময় এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত পারেননি এই মিশরীয়।

পর্তুগালের ক্লাব বেনফিকার হয়ে ব্রাজিলিয়ান স্ট্রাইকার ইয়োনাস মেসির সমান ৩৪ গোল করেছেন। কিন্তু এই দেশের লিগে প্রতি গোলের পয়েন্ট ১.৫। তাই ৫১ পয়েন্ট নিয়ে শেষ করতে হয়েছে তাকে। আর স্পেনের শীর্ষ লিগে এবার দ্বিতীয় সর্বোচ্চ ২৬ গোল করেছেন ক্রিস্তিয়ানো রোনালদো।

এদিকে কিংবদন্তি ফেরেঙ্ক পুসকাসকে পেছনে ফেলে মেসি এ নিয়ে মোট পঞ্চমবার লা লিগার সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পিচিচি জিতলেন। টানা দ্বিতীয়বার এই ট্রফি তার ঘরে উঠলো। এর আগে ২০০৯-১০, ২০১১-১২, ২০১২-১৩ ও ২০১৬-১৭ মৌসুমে পিচিচি ট্রফি জিতেছিলেন মেসি। অবশ্য সর্বোচ্চ ৬টি পিচিচি ট্রফি নিয়ে শীর্ষে তেমো জারা।

নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ - dainik shiksha নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ তৃতীয় শ্রেণি পর্যন্ত ক্লাস মূল্যায়নে কমিটি গঠন - dainik shiksha তৃতীয় শ্রেণি পর্যন্ত ক্লাস মূল্যায়নে কমিটি গঠন ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না - dainik shiksha ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে - dainik shiksha দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য - dainik shiksha সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website