পদ্মার পানিতে বিলীন হচ্ছে শিক্ষা প্রতিষ্ঠান - স্কুল - দৈনিকশিক্ষা

পদ্মার পানিতে বিলীন হচ্ছে শিক্ষা প্রতিষ্ঠান

ফরিদপুর প্রতিনিধি |

সদরপুর উপজেলায় গত কয়েকদিনের ভারীবর্ষণে ও উজান থেকে নেমে আসা পানিতে পদ্মা ও আড়িয়াল খাঁ নদের পানি বৃদ্ধি পেয়ে ভাঙন শুরু হয়েছে। পানি বৃদ্ধির ফলে চরমানাইর, চর নাসিরপুর, ঢেউখালি ও দিয়ারা নারিকেল বাড়িয়াসহ ৪টি ইউনিয়নে ব্যাপক নদীভাঙন শুরু হয়েছে।

ভাঙনের কারণে দিশেহারা হয়ে পড়েছেন নদীপাড়ের হাজারো মানুষ। বিলীন হচ্ছে চরমানাইর ইউনিয়নের হাকিম নগর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বসতবাড়ি, গাছপালা, ফসলি জমি ও স্থাপনা। ফরিদপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সুলতান মাহমুদ জানান, ভাঙনের হাত থেকে স্থানীয়দের রক্ষায় ২০১৮-১৯ অর্থ বছরে পদ্মা নদীতে সদরপুর উপজেলায় ২৯১ কোটি টাকা ব্যয়ে আড়িয়াল খাঁ নদের ৫ দশমিক ৩৮ কিলোমিটার নদী তীর সংরক্ষণ ও ৬.৩ কিলোমিটার নদের ড্রেজিং কাজের অনুমোদন পায়।

তিনি বলেন, ফরিদপুর পানি উন্নয়ন বোর্ড উক্ত প্রকল্পের তীর সংরক্ষণ ও ড্রেজিং এর জন্য পদ্মায় ১২ এবং আড়িয়াল খাঁ নদে ১৭ গ্রুপকে কার্যাদেশ দেয়। ইতিমধ্যে কাজের ৭৫ শতাংশ শেষ করা হয়েছে।

Admission going on at Navy Anchorage School and College Chattogram - dainik shiksha Admission going on at Navy Anchorage School and College Chattogram একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website