পদ পেতে ইবিতে ছাত্রলীগের দৌড়ঝাঁপ - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

পদ পেতে ইবিতে ছাত্রলীগের দৌড়ঝাঁপ

ইবি প্রতিনিধি |

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের নতুন কমিটি নিয়ে পদপ্রত্যাশীদের দৌড়ঝাঁপ শুরু হয়েছে। স্থগিত হওয়া কমিটির বদলে নতুন কমিটি দেয়ার গুঞ্জনে তদবির শুরু করেছেন তারা। কেন্দ্রীয় সভাপতি-সম্পাদক থেকে শুরু করে সাবেক নেতা, প্রভাবশালী আওয়ামী লীগ নেতা ও মন্ত্রিপরিষদের সদস্যদের কাছেও ধরনা দিচ্ছেন পদপ্রত্যাশীরা।

ঈদের পর থেকে কেন্দ্রে লবিং করার জন্য ঢাকায় অবস্থান করছেন বিশ্ববিদ্যালয়ের ডজনখানেক নেতা। নতুন কমিটিতে নিজেদের জায়গা পাকাপোক্ত করতে কেন্দ্রে তদবির শুরু করেছেন তারা। পদপ্রত্যাশী উল্লেখযোগ্যদের মধ্যে রয়েছেন ইংরেজি বিভাগের তৌকির মাহফুজ মাসুদ, রবিউল ইসলাম পলাশ, তন্ময় সাহা টনি ও রিজভী আহমেদ পাপন। অর্থনীতি বিভাগের মিজানুর রহমান লালন, ফাহিমুর রহমান সেতু ও নাসিম আহমেদ জয় এবং আইন বিভাগের শাকিল আহমেদ সুমন, ফয়সাল সিদ্দিকী আরাফাত ও রেজওয়ানুল ইসলাম। এ ছাড়া কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিশির ইসলাম বাবু এবং ইইই বিভাগের কামারুজ্জামান সাগর ও ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের রাকিবুল ইসলাম।

জানা যায়, ২০১৭ খ্রিষ্টাব্দের ১৫ এপ্রিল কেন্দ্র থেকে শাহিনুর রহমান শাহিনকে সভাপতি এবং জুয়েল রানা হালিমকে সাধারণ সম্পাদক করে এক বছর মেয়াদি কমিটি ঘোষণা করা হয়। মেয়াদ শেষ হলেও পূর্ণাঙ্গ কমিটি দিতে ব্যর্থ হয় তারা। এর মধ্যেই কমিটির বিরুদ্ধে কেন্দ্রের কাছে অভিযোগ করেন কর্মী ও বিশ্ববিদ্যালয়ের কর্তাব্যক্তিরা। অভিযোগ আমলে নিয়ে গত বছরের ২৯ অক্টোবর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সব ধরনের কার্যক্রম স্থগিত রাখার নির্দেশ দেয় কেন্দ্রীয় কমিটি। সেই থেকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সব কার্যক্রম স্থগিত আছে। তাই কমিটি পুনর্বহালের আশা ছেড়ে দিয়ে নতুন কমিটির জন্য লবিং করছেন প্রার্থীরা। ঈদের পর থেকে কেন্দ্রে লবিং করে যাচ্ছেন পদপ্রত্যাশীরা।

পদপ্রত্যাশী তৌকির মাহফুজ মাসুদ বলেন, ‘বাংলাদেশ ছাত্রলীগের কয়েকটি ইউনিটের মধ্যে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ গুরুত্বপূর্ণ একটি ইউনিট। দীর্ঘদিন ধরে কার্যক্রম স্থগিত থাকায় নেতাকর্মীর পাশাপাশি সাধারণ শিক্ষার্থীদের মনে হতাশার সৃষ্টি হয়েছে।’ পদপ্রত্যাশী তন্ময় সাহা টনি বলেন, ‘দুজন দিয়েই কমিটির মেয়াদ পার করে দিয়েছে তারা। ক্ষমতা বিকেন্দ্রীকরণের কোনো ইচ্ছেই এদের ভেতরে নেই।’

শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধে কঠোর হচ্ছে নীতিমালা - dainik shiksha শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধে কঠোর হচ্ছে নীতিমালা প্রাথমিকে ৬১ হাজার শিক্ষকের পদ সৃষ্টি হবে - dainik shiksha প্রাথমিকে ৬১ হাজার শিক্ষকের পদ সৃষ্টি হবে দৈনিকশিক্ষার প্রতিবেদনে জাহাঙ্গীরকে ওএসডি - dainik shiksha দৈনিকশিক্ষার প্রতিবেদনে জাহাঙ্গীরকে ওএসডি প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার রুটিন - dainik shiksha প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার রুটিন ভিকারুননিসায় ৪৪৩ অতিরিক্ত ভর্তি, সাবেক অধ্যক্ষকে শোকজ - dainik shiksha ভিকারুননিসায় ৪৪৩ অতিরিক্ত ভর্তি, সাবেক অধ্যক্ষকে শোকজ তিন শর্তে অস্থায়ী এমপিও পাচ্ছে ১৭৬৩ প্রতিষ্ঠান, আলাদা পরিপত্র - dainik shiksha তিন শর্তে অস্থায়ী এমপিও পাচ্ছে ১৭৬৩ প্রতিষ্ঠান, আলাদা পরিপত্র প্রাথমিক শিক্ষকদের চাকরি করতে হবে চর এলাকায়, আসছে চর ভাতা - dainik shiksha প্রাথমিক শিক্ষকদের চাকরি করতে হবে চর এলাকায়, আসছে চর ভাতা বিএড ৩য়-৫ম সেমিস্টারের ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৫ আগস্ট থেকে - dainik shiksha বিএড ৩য়-৫ম সেমিস্টারের ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৫ আগস্ট থেকে সাত কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তির আবেদন শুরু ১০ সেপ্টেম্বর - dainik shiksha সাত কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তির আবেদন শুরু ১০ সেপ্টেম্বর এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর - dainik shiksha এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে ঢাবিতে ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি - dainik shiksha ঢাবিতে ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website