পদ পেতে ইবিতে ছাত্রলীগের দৌড়ঝাঁপ - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

পদ পেতে ইবিতে ছাত্রলীগের দৌড়ঝাঁপ

ইবি প্রতিনিধি |

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের নতুন কমিটি নিয়ে পদপ্রত্যাশীদের দৌড়ঝাঁপ শুরু হয়েছে। স্থগিত হওয়া কমিটির বদলে নতুন কমিটি দেয়ার গুঞ্জনে তদবির শুরু করেছেন তারা। কেন্দ্রীয় সভাপতি-সম্পাদক থেকে শুরু করে সাবেক নেতা, প্রভাবশালী আওয়ামী লীগ নেতা ও মন্ত্রিপরিষদের সদস্যদের কাছেও ধরনা দিচ্ছেন পদপ্রত্যাশীরা।

ঈদের পর থেকে কেন্দ্রে লবিং করার জন্য ঢাকায় অবস্থান করছেন বিশ্ববিদ্যালয়ের ডজনখানেক নেতা। নতুন কমিটিতে নিজেদের জায়গা পাকাপোক্ত করতে কেন্দ্রে তদবির শুরু করেছেন তারা। পদপ্রত্যাশী উল্লেখযোগ্যদের মধ্যে রয়েছেন ইংরেজি বিভাগের তৌকির মাহফুজ মাসুদ, রবিউল ইসলাম পলাশ, তন্ময় সাহা টনি ও রিজভী আহমেদ পাপন। অর্থনীতি বিভাগের মিজানুর রহমান লালন, ফাহিমুর রহমান সেতু ও নাসিম আহমেদ জয় এবং আইন বিভাগের শাকিল আহমেদ সুমন, ফয়সাল সিদ্দিকী আরাফাত ও রেজওয়ানুল ইসলাম। এ ছাড়া কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিশির ইসলাম বাবু এবং ইইই বিভাগের কামারুজ্জামান সাগর ও ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের রাকিবুল ইসলাম।

জানা যায়, ২০১৭ খ্রিষ্টাব্দের ১৫ এপ্রিল কেন্দ্র থেকে শাহিনুর রহমান শাহিনকে সভাপতি এবং জুয়েল রানা হালিমকে সাধারণ সম্পাদক করে এক বছর মেয়াদি কমিটি ঘোষণা করা হয়। মেয়াদ শেষ হলেও পূর্ণাঙ্গ কমিটি দিতে ব্যর্থ হয় তারা। এর মধ্যেই কমিটির বিরুদ্ধে কেন্দ্রের কাছে অভিযোগ করেন কর্মী ও বিশ্ববিদ্যালয়ের কর্তাব্যক্তিরা। অভিযোগ আমলে নিয়ে গত বছরের ২৯ অক্টোবর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সব ধরনের কার্যক্রম স্থগিত রাখার নির্দেশ দেয় কেন্দ্রীয় কমিটি। সেই থেকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সব কার্যক্রম স্থগিত আছে। তাই কমিটি পুনর্বহালের আশা ছেড়ে দিয়ে নতুন কমিটির জন্য লবিং করছেন প্রার্থীরা। ঈদের পর থেকে কেন্দ্রে লবিং করে যাচ্ছেন পদপ্রত্যাশীরা।

পদপ্রত্যাশী তৌকির মাহফুজ মাসুদ বলেন, ‘বাংলাদেশ ছাত্রলীগের কয়েকটি ইউনিটের মধ্যে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ গুরুত্বপূর্ণ একটি ইউনিট। দীর্ঘদিন ধরে কার্যক্রম স্থগিত থাকায় নেতাকর্মীর পাশাপাশি সাধারণ শিক্ষার্থীদের মনে হতাশার সৃষ্টি হয়েছে।’ পদপ্রত্যাশী তন্ময় সাহা টনি বলেন, ‘দুজন দিয়েই কমিটির মেয়াদ পার করে দিয়েছে তারা। ক্ষমতা বিকেন্দ্রীকরণের কোনো ইচ্ছেই এদের ভেতরে নেই।’

সব উপজেলায় টেকনিক্যাল স্কুল ও কলেজ করা হবে : প্রধানমন্ত্রী - dainik shiksha সব উপজেলায় টেকনিক্যাল স্কুল ও কলেজ করা হবে : প্রধানমন্ত্রী এনটিআরসিএর নতুন চেয়ারম্যান অরুণা বিশ্বাস - dainik shiksha এনটিআরসিএর নতুন চেয়ারম্যান অরুণা বিশ্বাস ৫০ টাকার জন্য পাঠ্যবই কেড়ে নিলেন প্রধান শিক্ষক - dainik shiksha ৫০ টাকার জন্য পাঠ্যবই কেড়ে নিলেন প্রধান শিক্ষক ফেসবুকে কর্তৃপক্ষকে কটূক্তি, প্রধান শিক্ষক বরখাস্ত - dainik shiksha ফেসবুকে কর্তৃপক্ষকে কটূক্তি, প্রধান শিক্ষক বরখাস্ত অন্যের নিবন্ধন সনদে ৯ বছর শিক্ষকতা, মামলা দায়েরের নির্দেশ - dainik shiksha অন্যের নিবন্ধন সনদে ৯ বছর শিক্ষকতা, মামলা দায়েরের নির্দেশ ২০২০ খ্রিষ্টাব্দের কলেজের সংশোধিত ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের কলেজের সংশোধিত ছুটির তালিকা জেএসসি-জেডিসিতে নতুন জিপিএ ফাইভ পেল ৯৬৭ শিক্ষার্থী, ফেল থেকে পাস ৮০৯ জন - dainik shiksha জেএসসি-জেডিসিতে নতুন জিপিএ ফাইভ পেল ৯৬৭ শিক্ষার্থী, ফেল থেকে পাস ৮০৯ জন ঢাবির ৬৭ শিক্ষার্থী আজীবন ও ২২ জন সাময়িক বহিষ্কার - dainik shiksha ঢাবির ৬৭ শিক্ষার্থী আজীবন ও ২২ জন সাময়িক বহিষ্কার চীন থেকে বাংলাদেশের শিক্ষার্থীরা ৬ ফ্রেব্রুয়ারির আগে ফিরতে পারবে না :  স্বাস্থ্যমন্ত্রী - dainik shiksha চীন থেকে বাংলাদেশের শিক্ষার্থীরা ৬ ফ্রেব্রুয়ারির আগে ফিরতে পারবে না : স্বাস্থ্যমন্ত্রী প্রজনন শিক্ষায় ক্লাসে ‘শাহানা’ কার্টুন প্রদর্শনের নির্দেশ - dainik shiksha প্রজনন শিক্ষায় ক্লাসে ‘শাহানা’ কার্টুন প্রদর্শনের নির্দেশ ভুয়া ফেসবুক পেজ খুলে প্রতারণা : এনটিআরসিএর অ্যাকশন শুরু - dainik shiksha ভুয়া ফেসবুক পেজ খুলে প্রতারণা : এনটিআরসিএর অ্যাকশন শুরু করোনা ভাইরাস থেকে বাঁচবেন যেভাবে - dainik shiksha করোনা ভাইরাস থেকে বাঁচবেন যেভাবে এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন - dainik shiksha এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website