পদ সৃজনে বিলম্ব, চট্টগ্রামে সরকারিকৃত কলেজ শিক্ষকদের সভায় ক্ষোভ - কলেজ - দৈনিকশিক্ষা

পদ সৃজনে বিলম্ব, চট্টগ্রামে সরকারিকৃত কলেজ শিক্ষকদের সভায় ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক |

সরকারিকৃত কলেজ শিক্ষকদের একাংশের চট্টগ্রাম অঞ্চলের কমিটি হয়।  মো. নুরুল মোমেন চৌধুরীকে সভাপতি এবং  মো. এরশাদ উল্লাহ চৌধুরীকে সাধারণ সম্পাদক করে ৪১ সদস্যের চট্টগ্রাম জেলা কমিটি ঘোষণা করা হয় এ সম্মেলনে। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) মুরাদপুরস্থ নর্দান পাবলিক কলেজে চট্টগ্রাম জেলা আহবায়ক মো. জসীম উদ্দিনের সভাপতিত্বে  এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এস এম হাবিব উল্লাহ হিরু দৈনিক শিক্ষাকে এ তথ্য নিশ্চিত করেন। 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন মোঃ আব্দুস ছাত্তার, এন কে এম শাহারিয়ার, মোহাম্মদ শামীম উদ্দিন, এস এম হাবিব উল্লাহ হিরু, মো. সামসুল আলম, প্রদীপ কুমার দাশ, আলহাজ্ব আ ম ম জহির, মো. ইউনুছ, এবিএম মোজাহিদুল ইসলাম বাতেন, ওমর ফারুক,  সহকারি অধ্যাপক মো. নুরুল মোমেন চৌধুরী, আক্তারুজ্জামান শুভ, মোহাম্মদ আলী ও প্রভাষক দিলীপ কুমার সরকার প্রমুখ।

বক্তরা বলেন, স্বাধীনতার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রায় ৩৭ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করেছিলেন। আর তারই পথ অনুসরণ করে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের যেসব উপজেলায় সরকারি কলেজ নেই সেসব উপজেলায় প্রায় ৩০৩টি কলেজ সরকারিকরণ করে উচ্চ শিক্ষার উন্নয়নকল্পে এক যুগান্তকারী নজির স্থাপন করেন। কিন্তু দুঃখের বিষয় হচ্ছে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণার ৩ বছর অতিবাহিত হওয়ার পরও আত্তীকরণের কাজ শেষ না হওয়ায় সরকারিকৃত কলেজের শিক্ষক ও কর্মচারীরা খুবই উদ্বিগ্ন ও উৎকন্ঠার মধ্যে রয়েছেন।

তারা বলেন, ইতোমধ্যে অনেক শিক্ষক অবসর গ্রহণ করেছেন, অনেকে মৃত্যুবরণ করেছেন। আবার অনেকে অবসরের প্রহর গুণছেন। আর নন এমপিও শিক্ষকগণ খুবই কষ্টে দিনাতিপাত করছেন। অনেক কলেজে অধ্যক্ষ ও উপাধ্যক্ষ না থাকায় প্রশাসনিক কাজে স্থবিরতা দেখা দিয়েছে, শিক্ষক স্বল্পতার কারণে স্বাভাবিক শ্রেণি কার্যক্রম ব্যাহত হচ্ছে। উক্ত কলেজগুলো যাতে দ্রুত সরকারিকরণ প্রক্রিয়া শেষ হয় তার দাবি জানানো হয়।

ঢাবির ক ইউনিটে ভর্তি পরীক্ষার ফল স্থগিত - dainik shiksha ঢাবির ক ইউনিটে ভর্তি পরীক্ষার ফল স্থগিত এমপিওভুক্তিতে রাজনৈতিক বিবেচনার সুযোগ নেই : শিক্ষামন্ত্রী (ভিডিও) - dainik shiksha এমপিওভুক্তিতে রাজনৈতিক বিবেচনার সুযোগ নেই : শিক্ষামন্ত্রী (ভিডিও) প্রাথমিক শিক্ষকদের গ্রেড পরিবর্তন: ফের প্রস্তাব যাচ্ছে অর্থ মন্ত্রণালয়ে - dainik shiksha প্রাথমিক শিক্ষকদের গ্রেড পরিবর্তন: ফের প্রস্তাব যাচ্ছে অর্থ মন্ত্রণালয়ে শিক্ষামন্ত্রীর যেসব যুক্তি খণ্ডন করতে পারেননি ননএমপিও শিক্ষক নেতারা - dainik shiksha শিক্ষামন্ত্রীর যেসব যুক্তি খণ্ডন করতে পারেননি ননএমপিও শিক্ষক নেতারা ব্যক্তিগত কর্মকর্তার ওপর দায় চাপালেন এমপি বুবলী - dainik shiksha ব্যক্তিগত কর্মকর্তার ওপর দায় চাপালেন এমপি বুবলী ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website