পবিপ্রবি’র ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

পবিপ্রবি’র ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

পবিপ্রবি প্রতিনিধি |

ভোরবেলা থেকেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছিল, সঙ্গে ছিল রোদের লুকোচুরি খেলা। সোনালি রোদে খরতাপের মধ্যে গায়ে বৃষ্টির ঝাপটা আনন্দের পরিমাণ আরও বাড়িয়ে দেয়। ছাত্র-ছাত্রীদের হাতে হাতে রঙ-বেরঙের ব্যানার, প্লাকার্ড, ফেস্টুন, সঙ্গে রোদ-বৃষ্টি থেকে বাঁচতে রঙিন ছাতা। কেউবা আবার রোদ-বৃষ্টিকে তোয়াক্কা না করেই আনন্দের মিছিলে শরিক হয়েছেন। ব্যাপক উৎসাহ উদ্দীপনা আর বর্ণিল কর্মসূচির মধ্য দিয়ে সোমবার (৮ই জুলাই) পালিত হয়েছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সর্বশ্রেষ্ঠ বিদ্যাপীঠ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১৯তম জন্মদিন।

প্রতিষ্ঠাবার্ষিকীর দিনটিতে উৎসবে আড্ডায় মেতে উঠেছিল ক্যাম্পাসের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরাসহ বিশ্ববিদ্যালয় পরিবারের সবাই। ১৯তম প্রতিষ্ঠা দিবস উৎসবের এই দিনটিকে স্মরনীয় করে রাখার জন্য পুরো বিশ্ববিদ্যালয়ের আঙিনা রঙ-বেরঙের ব্যানার ফেস্টুন দিয়ে সাজানো হয়। শিক্ষক-কর্মকর্তা ও শিক্ষার্থীরা এককাট্রা হয়ে আনন্দ উৎসবে মুখর করে তোলে বন্যাকবলিত দক্ষিণাঞ্চলের এ পাদপীঠকে।

বিশ্ববিদ্যালয়ের হলগুলো থেকে শিক্ষার্থীরা বর্ণাঢ্য শোভাযাত্রা নিয়ে একাডেমিক ভবন প্রাঙ্গণে জমায়েত হবার পর সকাল ১০টায় প্রশাসনকি ভবনের সামনে জাতীয় ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন এবং বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন অর রশীদ এবং উপ-উপাচার্য অধ্যাপক মোহাম্মাদ আলী প্রতিষ্ঠাবার্ষিকীর উৎসব অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ সময় জাতীয় সংগীত ও দেশাত্ববোধক গান পরিবেশন করেন বিশ্ববিদ্যালয়ের উদীচী শিল্পীগুষ্ঠির শিক্ষার্থীরা।

এরপর সকাল সোয়া ১০টায় বঙ্গবন্ধুর ভাস্কর্যে উপাচার্য এবং উপ-উপাচার্য পুষ্পস্তবক অর্পণ করেন। পুষ্পস্তবক অর্পণ শেষে প্রশাসন ভবনের সামনে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন উপাচার্য এবং উপ-উপাচার্য। উপাচার্য তার বক্তব্যে বলেন, পবিপ্রবি দক্ষিণাঞ্চল তথা সমগ্র দেশের উচ্চশিক্ষা বিস্তারে যে অনন্য অবদান রেখে চলেছে তা দেশের মানুষ সারাজীবন মনে রাখবে। তিনি বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক-কর্মকর্তা ও শিক্ষার্থীদের অফিস এবং ক্লাসে মনযোগী হওয়াসহ সকল প্রকার দুর্নীতি থেকে দূরে থাকার আহ্বান জানান।

সকাল  সাড়ে দশটায় শুরু হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রো-ভিসি, ছাত্রবিষয়ক উপদেষ্টা, প্রক্টর, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, হলগুলোর প্রভোস্ট, সাংবাদিক, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ছাত্র-ছাত্রীদের ব্যানার, ফেস্টুন, টি-শার্ট ও ক্যাপ দেয়া হয়। বিভিন্ন হল থেকে আশা শোভাযাত্রা প্রশাসন ভবনের সামনে এসে শেষ হয়।

শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধে কঠোর হচ্ছে নীতিমালা - dainik shiksha শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধে কঠোর হচ্ছে নীতিমালা প্রাথমিকে ৬১ হাজার শিক্ষকের পদ সৃষ্টি হবে - dainik shiksha প্রাথমিকে ৬১ হাজার শিক্ষকের পদ সৃষ্টি হবে দৈনিকশিক্ষার প্রতিবেদনে জাহাঙ্গীরকে ওএসডি - dainik shiksha দৈনিকশিক্ষার প্রতিবেদনে জাহাঙ্গীরকে ওএসডি প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার রুটিন - dainik shiksha প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার রুটিন ভিকারুননিসায় ৪৪৩ অতিরিক্ত ভর্তি, সাবেক অধ্যক্ষকে শোকজ - dainik shiksha ভিকারুননিসায় ৪৪৩ অতিরিক্ত ভর্তি, সাবেক অধ্যক্ষকে শোকজ তিন শর্তে অস্থায়ী এমপিও পাচ্ছে ১৭৬৩ প্রতিষ্ঠান, আলাদা পরিপত্র - dainik shiksha তিন শর্তে অস্থায়ী এমপিও পাচ্ছে ১৭৬৩ প্রতিষ্ঠান, আলাদা পরিপত্র প্রাথমিক শিক্ষকদের চাকরি করতে হবে চর এলাকায়, আসছে চর ভাতা - dainik shiksha প্রাথমিক শিক্ষকদের চাকরি করতে হবে চর এলাকায়, আসছে চর ভাতা বিএড ৩য়-৫ম সেমিস্টারের ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৫ আগস্ট থেকে - dainik shiksha বিএড ৩য়-৫ম সেমিস্টারের ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৫ আগস্ট থেকে সাত কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তির আবেদন শুরু ১০ সেপ্টেম্বর - dainik shiksha সাত কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তির আবেদন শুরু ১০ সেপ্টেম্বর এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর - dainik shiksha এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে ঢাবিতে ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি - dainik shiksha ঢাবিতে ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website