please click here to view dainikshiksha website

কুবিতে ছাত্র হলের কাছেই ছাত্রী হল!

পরিকল্পিত ভবন নির্মাণের দাবি শিক্ষক-শিক্ষার্থীদের

কুবি প্রতিনিধি | মে ১৯, ২০১৭ - ১১:৪৪ অপরাহ্ণ
dainikshiksha print

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ছাত্র হলের মাত্র কয়েক হাত দূরেই নির্মিত হচ্ছে ছাত্রীদের জন্য একটি আবাসিক হল। সুপরিকল্পিতভাবে স্থাপনা নির্মাণ হচ্ছে না বলে ক্ষোভ প্রকাশ করে পরিকল্পিত অবকাঠামোগত উন্নয়নের দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যরা। দুটি ছাত্র হলের লাগোয়া নতুন ছাত্রী হল নির্মাণ কাজ শুরু হওয়ায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে বেশ কয়েকদিন ধরেই মিশ্র প্রতিক্রিয়া এবং ক্ষোভ দেখা দিয়েছে।  শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের মূল ফটক সংলগ্ন সড়কের উপর শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ও কাজী নজরুল ইসলাম হলের কয়েক হাত দূরেই ১৩ কোটি টাকা ব্যয়ে ছাত্রীদের জন্য নির্মাণ করা হচ্ছে ৩শ’ শয্যা বিশিষ্ট নতুন একটি আবাসিক হল।

শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের সড়ক কেটে ছাত্রী হল নির্মাণ কাজের প্রক্রিয়া চলছে। ছাত্রদের হলের এত কাছে ছাত্রী হল নির্মাণ হলে ছাত্র বা ছাত্রীদের হলের ছাদে কেউই স্বাচ্ছন্দ্যে উঠতে পারবে না। দত্ত হল, শিক্ষক ডরমেটরি, উপাচার্যের বাসভবন এবং নওয়াব ফয়জুন্নেছা হলের মাঝে এ জায়গাটি নতুন কোনো স্থাপনা নির্মাণের জন্য উপযোগী নয়। এ সংকুচিত জায়গায় নতুন হল নির্মাণ না করে ভূমি অধিগ্রহণের দিকে দৃষ্টি দিতে প্রশাসনের প্রতি দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা।

দত্ত এবং নজরুল ইসলাম হলের কাছেই নতুন হল নির্মাণ করলে এসব স্থাপনাকে ঘিরে কোনো ফাঁকা জায়গাই আর অবশিষ্ট থাকবে না।  বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আশরাফ বলেন, বিশ্ববিদ্যালয়ে জায়গা নেই। তাই এখানে হল নির্মাণ করা হচ্ছে। তিনি আরও অবাক করে দিয়ে জানান, শিক্ষক ডরমেটরির পাশে নিচু যে জায়গাটি আছে সেখানে ছাত্রীদের জন্য আরও একটি হল নির্মাণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন