পরিবর্তন হচ্ছে চৌগাছার ৮ প্রাথমিক বিদ্যালয়ের নাম - স্কুল - দৈনিকশিক্ষা

পরিবর্তন হচ্ছে চৌগাছার ৮ প্রাথমিক বিদ্যালয়ের নাম

যশোর প্রতিনিধি |

যশোরের চৌগাছায় ৮ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তন করা হচ্ছে। বুধবার (১২ আগস্ট) শ্রুতিমধুর নয় এবং ভাষা ও সংস্কৃতির সাথে সুশোভন নয় দেশের এমন সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তনের অংশ হিসেবে এই পরিবর্তন হতে যাচ্ছে বলে দৈনিক শিক্ষাডটককে নিশ্চিত করেছেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, উপজেলায় মোট সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে ১৩৯টি। এরমধ্যে পৌরসভার জিওলগাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়, স্বরূপদাহ ইউনিয়নের বাজে খড়িঞ্চা সরকারি প্রাথমিক বিদ্যালয়, গদাধরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, চুটারহুদা সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং নারায়ণপুর ইউনিয়নের মাংগীরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, গুয়াতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়, পেটভরা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও আগমপুর হোগলডাঙ্গা সুরত আলী মৃধা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম শ্রুতিমধুর নয় এবং ভাষা ও সংস্কৃতির সাথে সুশোভন নয়। একারণে বিদ্যালয়গুলির নাম পরিবর্তনের জন্য বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির মিটিংয়ে সিদ্ধান্ত নিয়ে শোভনীয় নামকরণের প্রস্তাব আকারে উপজেলা শিক্ষা অফিসে জমা দিতে বলা হয়েছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান দৈনিক শিক্ষাডটকমকে বলেন, সারা দেশের ‘শ্রুতিমধুর নয় এবং ভাষা ও সংস্কৃতির সাথে সুশোভন নয়’ এমন সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তনের অংশ হিসেবে এই পরিবর্তন হতে যাচ্ছে। এমন নির্দেশনা সংক্রান্ত জেলা শিক্ষা প্রাথমিক অফিসারের একটি চিঠি পেয়েছি। আগামী ১৬ আগস্টের মধ্যে নতুন শোভনীয় নামসহ জেলা প্রাথমিক শিক্ষা অফিসে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট প্রাথমিক বিদ্যালয়গুলোর প্রধান শিক্ষকদের অবহিত করে নির্দেশনার আলোকে শোভনীয় নামের প্রস্তাবসহ জমা দিতে বলা হয়েছে।

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩১ অক্টোবর পর্যন্ত - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩১ অক্টোবর পর্যন্ত উচ্চতর গ্রেড পাচ্ছেন ৬ হাজার ৪১০ শিক্ষক - dainik shiksha উচ্চতর গ্রেড পাচ্ছেন ৬ হাজার ৪১০ শিক্ষক সরকারি স্কুলে ভর্তির নীতিমালা জারি - dainik shiksha সরকারি স্কুলে ভর্তির নীতিমালা জারি ‘সরকারিকরণের আদেশ জারির দিন থেকে শিক্ষকদের আর্থিক সুবিধা দেয়ার চেষ্টা চলছে’ - dainik shiksha ‘সরকারিকরণের আদেশ জারির দিন থেকে শিক্ষকদের আর্থিক সুবিধা দেয়ার চেষ্টা চলছে’ দুর্নীতিবাজ কর্মচারীরা ফিরে আসছে শিক্ষা ভবনে, মাদরাসা শাখার কাজ কি? - dainik shiksha দুর্নীতিবাজ কর্মচারীরা ফিরে আসছে শিক্ষা ভবনে, মাদরাসা শাখার কাজ কি? রিফাত হত্যা মামলা : মিন্নিসহ ৬ জনের ফাঁসি, খালাস ৪ - dainik shiksha রিফাত হত্যা মামলা : মিন্নিসহ ৬ জনের ফাঁসি, খালাস ৪ টাইমস্কেল পাওয়া অধিগ্রহণকৃত স্কুল শিক্ষকদের টাকা ফেরত নেয়ার কাজ শুরু - dainik shiksha টাইমস্কেল পাওয়া অধিগ্রহণকৃত স্কুল শিক্ষকদের টাকা ফেরত নেয়ার কাজ শুরু বিনা প্রয়োজনে কলেজ ক্যাম্পাসে জনসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা জারি - dainik shiksha বিনা প্রয়োজনে কলেজ ক্যাম্পাসে জনসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা জারি ক্যামব্রিয়ান কলেজের ভ্যাট ফাঁকি, গোয়েন্দাদের অভিযান - dainik shiksha ক্যামব্রিয়ান কলেজের ভ্যাট ফাঁকি, গোয়েন্দাদের অভিযান কোচিং ও পরীক্ষা নিয়ে সাংবাদিকদের যা জানাল মন্ত্রণালয় - dainik shiksha কোচিং ও পরীক্ষা নিয়ে সাংবাদিকদের যা জানাল মন্ত্রণালয় please click here to view dainikshiksha website