পরীক্ষার উত্তরপত্র পুনর্মূল্যায়ন দরকার - মতামত - Dainikshiksha

পরীক্ষার উত্তরপত্র পুনর্মূল্যায়ন দরকার

মো. আবদুল মজিদ |

এবারের এইচএসসি পরীক্ষার ফলাফলে ধস নেমেছে। সৃজনশীল পদ্ধতিতে সৃজনশীলতার কথা বলা হলেও প্রকৃতপক্ষে প্রচলিত স্বাভাবিক ধারাকে ব্যাহত করা হয়েছে। সৃজনশীল পদ্ধতিতে শিক্ষার্থীরা শ্রেণিকক্ষে পাঠ শিখবে এবং শিক্ষকবৃন্দ শ্রেণিকক্ষেই মূল্যায়ন করবেন। অনেক নামকরা কলেজে ক্লাসে পড়ানোই হয় না। শিক্ষা বিভাগ বিষয়টি খতিয়ে দেখতে পারে। আগের বছরগুলোতে জিপিএ-৫ প্রাপ্তির ছড়াছড়ি ছিল এবং কোনো কোনো মহল থেকে তার জোর সমালোচনাও হয়েছে। এ বছর খাতার যথাযথ মূল্যায়ন করা হয়েছে এবং এই কারণেই নাকি জিপিএ-৫সহ পাসের হার কমেছে।

এসএসসিতে গোল্ডেন-এ পাওয়া শিক্ষার্থীদের অনেকেই জিপিএ-৫ও পায়নি। তাদের একটা স্থির লক্ষ্য ছিল। তাদের উত্তরপত্র পুনঃমূল্যায়ন করা হোক এবং সত্যিকার অর্থেই খাতা দেখা হোক। এ ব্যাপারে বোর্ড কর্তৃপক্ষের সর্বাত্মক সহযোগিতা কাম্য।

মো. আবদুল মজিদ

ধানমন্ডি আবাসিক এলাকা, ঢাকা

জেডিসি ও ইবতেদায়ি জন্মসনদ অনুযায়ী রেজিস্ট্রেশন বাধ্যতামূলক - dainik shiksha জেডিসি ও ইবতেদায়ি জন্মসনদ অনুযায়ী রেজিস্ট্রেশন বাধ্যতামূলক অর্থাভাবে দুই বোনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম - dainik shiksha অর্থাভাবে দুই বোনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) - dainik shiksha অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website