পরীক্ষার প্রশ্নের উত্তর তৈরীর সময় শিক্ষক আটক - 1

পরীক্ষার প্রশ্নের উত্তর তৈরীর সময় শিক্ষক আটক

লালপুর (নাটোর) প্রতিনিধি |

এসএসসি (ভোকেশনাল) পরীক্ষার ফুড প্রসেসিং এ্যান্ড প্রিজারভেশন পার্ট-১ এর পরীক্ষা চলাকালীন  পরীক্ষার হলে গিয়ে প্রশ্ন দেখে উত্তরপত্র প্রস্তুতের সময় মতিউর রহমান নামের এক শিক্ষককে আটক করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম। সোমবার  (১৯ ফেব্রুয়ারি) পরীক্ষা চলাকালে এ ঘটনা ঘটে। মতিউর রহমান লালপুর থানা বালিকা উচ্চ বিদ্যালয়ের কারিগরী শাখার ট্রেড ইন্সট্রাক্টর।


উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম জানান, মতিউর রহমান সকাল সাড়ে দশটার দিকে গোপালপুর মহিলা ডিগ্রী কলেজ কেন্দ্রে গিয়ে প্রশ্ন দেখে কেন্দ্রের অদুরে তার কর্মস্থল থানা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে বসে গাইড বই এর পাতা কেটে এবং লিখে প্রশ্নের উত্তর প্রস্তুত করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে একাধিক চিরকুটে প্রশ্নের উত্তরসহ তাকে হাতেনাতে আটক করা হয়। চিরকুট গুলো পরীক্ষার হলে তার বিদ্যালয়ের শিক্ষার্থীদের নকল হিসেবে সরবরাহের জন্য লেখা হচ্ছিল। তাকে লালপুর থানায় সোর্পাদ করা হয়েছে।

অভিযুক্ত শিক্ষক মতিউর রহমান জানান, তিনি প্রশ্ন ফাঁস করেননি। পরীক্ষা কেন্দ্র গিয়ে প্রশ্ন দেখে এসে তার স্কুলের ৪ পরীক্ষার্থীকে দেওয়ার জন্য উত্তর তৈরী করছিলেন।

এব্যাপারে লালপুর থানার ওসি আবু ওবায়েদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পরীক্ষার নকলের কপি সহ আটককৃত শিক্ষক মতিউর এর নামে মামলার প্রস্তুতি চলছে।

চতুর্দশ শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা ২৪ জুন - dainik shiksha চতুর্দশ শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা ২৪ জুন নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের তথ্য চেয়ে গণবিজ্ঞপ্তি - dainik shiksha নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের তথ্য চেয়ে গণবিজ্ঞপ্তি একাদশে ভর্তির আবেদন ও ফল প্রকাশের সময়সূচি - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ও ফল প্রকাশের সময়সূচি জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website