পরীক্ষায় নকল করে দণ্ডিত ব্যক্তিই প্রাথমিক শিক্ষক - স্কুল - দৈনিকশিক্ষা

পরীক্ষায় নকল করে দণ্ডিত ব্যক্তিই প্রাথমিক শিক্ষক

টাঙ্গাইল প্রতিনিধি |

প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় নকল করার অপরাধে দণ্ডিত মো. রাজীব হোসেন ওই পরীক্ষায় কৃতকার্য হয়ে নিয়োগ পেয়েছেন। মঙ্গলবার (৪ মার্চ) তিনি টাঙ্গাইল মির্জাপুর উপজেলার উয়ার্শী ইউনিয়নের হালুয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগ দিয়েছেন। উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। 

নিয়োগগ্রাপ্ত মো. রাজীব হোসেন ওই ইউনিয়নের মৈশামুড়া গ্রামের নাজিম উদ্দিনের ছেলে ।

সূত্র জানায়, রাজীব হোসেন মির্জাপুর সদরের সরকারি এসকে পাইলট উচ্চ বিদ্যালয়ে খণ্ডকালীন শিক্ষক ছিলেন। গত বছরের ২৪ মে নিয়োগ পরীক্ষার দ্বিতীয় পর্বে অংশ নেন তিনি। এ সময় মোবাইল ফোন ব্যবহার করে নকল করেন রাজীবসহ কয়েকজন। বিষয়টি কর্তৃপক্ষের নজরে এলে তাদের বিরুদ্ধে মামলা করা হয়।

 টাঙ্গাইলের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. রোকনুজ্জামান  তাদেরসাত দিনের বিনাশ্রমে কারাদণ্ড দেন। পরে সাজাপ্রাপ্ত রাজীব লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হওয়ায় নিয়োগ কমিটি তাকে সহকারী শিক্ষক পদে নিয়োগ দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেক বলেন, ‘সাজা হওয়ায় রাজীব হোসেনকে এসকে পাইলট উচ্চ বিদ্যালয়ে আবার পড়ানোর সুযোগ দেওয়া হয়নি। তিনি কিভাবে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগ পেলেন, তা আমি জানি না।’

নিয়োগ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম বলেন, নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের পুলিশ ভেরিফিকেশন হবে। তাতে ওই শিক্ষকের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ সত্য প্রমাণিত হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সব মাধ্যমিক স্কুল ডিজিটাল একাডেমি হবে ২০৩০ নাগাদ : প্রধানমন্ত্রী - dainik shiksha সব মাধ্যমিক স্কুল ডিজিটাল একাডেমি হবে ২০৩০ নাগাদ : প্রধানমন্ত্রী অনলাইন ক্লাস তদারকি: স্কুল-কলেজ আকস্মিক পরিদর্শন করবেন কর্মকর্তারা - dainik shiksha অনলাইন ক্লাস তদারকি: স্কুল-কলেজ আকস্মিক পরিদর্শন করবেন কর্মকর্তারা ভর্তি না হলেও শিক্ষার্থীর ভর্তির তথ্য দিয়েছে হলিক্রস, অধ্যক্ষকে শোকজ - dainik shiksha ভর্তি না হলেও শিক্ষার্থীর ভর্তির তথ্য দিয়েছে হলিক্রস, অধ্যক্ষকে শোকজ অক্টোবর-নভেম্বরেই হচ্ছে ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা - dainik shiksha অক্টোবর-নভেম্বরেই হচ্ছে ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় খাতা না দেখেই ফল প্রকাশ, বোর্ডের ২ পরীক্ষা নিয়ন্ত্রক বরখাস্ত - dainik shiksha খাতা না দেখেই ফল প্রকাশ, বোর্ডের ২ পরীক্ষা নিয়ন্ত্রক বরখাস্ত শিক্ষকের মান নিয়ে ৯২ শতাংশ শিক্ষার্থীর অসন্তোষ - dainik shiksha শিক্ষকের মান নিয়ে ৯২ শতাংশ শিক্ষার্থীর অসন্তোষ স্কুল খোলার প্রস্তুতি নিতে মন্ত্রণালয়ের ৯ নির্দেশনা - dainik shiksha স্কুল খোলার প্রস্তুতি নিতে মন্ত্রণালয়ের ৯ নির্দেশনা ১২ শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিল - dainik shiksha ১২ শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিল শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না please click here to view dainikshiksha website