পরীক্ষায় প্রথম হয়েও নিয়োগ পাচ্ছেন না শিক্ষক - স্কুল - Dainikshiksha

পরীক্ষায় প্রথম হয়েও নিয়োগ পাচ্ছেন না শিক্ষক

নিজস্ব প্রতিবেদক |

সব আনুষ্ঠানিকতা সম্পন্ন হওয়ার পরও ঢাকার সাভারে মীরপুর মফিদ-ই-আম স্কুল অ্যান্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক পদে নিয়োগ দেওয়া হচ্ছে না বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগী রবীন্দ্রনাথ দাস ৩ আগস্ট উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

কলেজ সূত্রে জানা গেছে, সহকারী প্রধান শিক্ষকের শূন্য পদ পূরণের জন্য প্রতিষ্ঠানের পক্ষ থেকে গত বছরের ২১ অক্টোবর পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। কাঙ্ক্ষিত প্রার্থী না পেয়ে কর্তৃপক্ষ পুনরায় বিজ্ঞপ্তি প্রকাশ করে। বিজ্ঞপ্তি প্রকাশের পর গত ১৩ মে সাভারের কোন্ডা উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক রবীন্দ্রনাথ দাসসহ ১৯ জন প্রার্থী চূড়ান্ত নিয়োগ পরীক্ষায় অংশ নেন। তাঁদের মধ্যে লিখিত ও মৌখিক পরীক্ষায় প্রথম হন রবীন্দ্রনাথ দাস। এরপর নিয়োগ কমিটির পক্ষ থেকে রবীন্দ্রনাথ দাসকে নিয়োগ দেওয়ার জন্য সুপারিশ করা হয়। এরপর তিন মাস পেরিয়ে গেছে। কিন্তু পরিচালনা কমিটি তাঁকে নিয়োগ দিচ্ছে না।

রবীন্দ্রনাথ দাস বলেন, পরিচালনা কমিটির অনেক সদস্যের মতামত এবং নিয়োগ কমিটির সুপারিশ উপেক্ষা করে স্কুল ও কলেজ পরিচালনা কমিটির সভাপতি দীন মোহাম্মদ ও অধ্যক্ষ আব্দুল মালেক অসৎ উদ্দেশ্যে তাঁর নিয়োগ আটকে রেখেছেন।

কলেজের অধ্যক্ষ আব্দুল মালেক সম্প্রতি বলেন, নিয়োগ কমিটির সুপারিশের পর কত দিনের মধ্যে নিয়োগ দিতে হবে, এ রকম কোনো বাধ্যবাধকতা নেই। নিয়োগের ক্ষমতা পরিচালনা কমিটির হাতে। প্রথম হোক আর দ্বিতীয়, পরিচালনা কমিটি যে সিদ্ধান্ত নেবে সেটাই চূড়ান্ত। তিনি বলেন, উদ্দেশ্যমূলকভাবে রবীন্দ্রনাথ দাসের নিয়োগ আটকে রাখা হয়নি। নিয়োগ পরীক্ষার পর পরিচালনা কমিটির কোনো সভা হয়নি। এ কারণে নিয়োগের বিষয়টি ঝুলে আছে। দীন মোহাম্মদ বলেন, কোরবানির ঈদের পর স্থানীয় সাংসদ ও খাদ্যমন্ত্রী কামরুল ইসলামের উপস্থিতিতে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

সাভার উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কামরুন্নাহার বলেন, রবীন্দ্রনাথ দাস ইউএনওর কাছে লিখিত অভিযোগ করেছেন। অভিযোগটি খতিয়ে দেখা হচ্ছে। তদন্তে পরিচালনা কমিটির কোনো ত্রুটি পাওয়া গেলে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়ার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে সুপারিশ করা হবে।

জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী - dainik shiksha জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা - dainik shiksha প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু প্রধানমন্ত্রীর নির্দেশনার অপেক্ষায় চাকরিতে প্রবেশের বয়স: জনপ্রশাসন প্রতিমন্ত্রী - dainik shiksha প্রধানমন্ত্রীর নির্দেশনার অপেক্ষায় চাকরিতে প্রবেশের বয়স: জনপ্রশাসন প্রতিমন্ত্রী আরও ৯২ প্রতিষ্ঠানের তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha আরও ৯২ প্রতিষ্ঠানের তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় শিক্ষকতা ছেড়ে উপজেলা নির্বাচনে শিক্ষক - dainik shiksha শিক্ষকতা ছেড়ে উপজেলা নির্বাচনে শিক্ষক প্রতিষ্ঠান প্রধান ও সুপারিশপ্রাপ্তদের করণীয় - dainik shiksha প্রতিষ্ঠান প্রধান ও সুপারিশপ্রাপ্তদের করণীয় প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website