পরীক্ষা কেন্দ্র পরিবর্তনের দাবিতে বিক্ষোভ - পরীক্ষা - Dainikshiksha

পরীক্ষা কেন্দ্র পরিবর্তনের দাবিতে বিক্ষোভ

ময়মনসিংহ প্রতিনিধি |

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় এইচএসসি পরীক্ষার কেন্দ্র পরিবর্তনের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা।  শনিবার (১৮ আগস্ট) দুপুরে ঈশ্বরগঞ্জ কলেজ চত্বর থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে কলেজ গেটে জড়ো হয়ে সমাবেশ করে তারা। এ সময় সমবেশে একই দাবিতে রোববার (১৯ আগস্ট) ময়মনসিংহ-কিশোরগঞ্জে ‘অবরোধ’ কর্মসূচি ঘোষণা করে তারা।

শিক্ষার্থীরা জানান, ঈশ্বরগঞ্জ কলেজের শিক্ষার্থীদের প্রায় ১৮ কিলোমিটার দূরে আঠারবাড়ি কলেজ কেন্দ্রে গিয়ে এইচএসসি পরীক্ষা দিতে হয়।

ওই কলেজের শিক্ষকদের বিরুদ্ধে বৈরি আচরণসহ নানা অভিযোগ এনে পরীক্ষা কেন্দ্র পরিবর্তনের দাবি তুলেছেন শিক্ষার্থীরা।

কলেজ সরকারিকরণের বিরুদ্ধে আঠারবাড়ি কলেজের দায়ের করা রিট প্রত্যাহার ও কেন্দ্র পরিবর্তনের দাবিতে গত ১১ আগস্ট থেকে টানা আন্দোলনে নামে শিক্ষক-শিক্ষার্থীরা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এলিশ শরমিন জানান, আলোচনায় বসে রিট প্রত্যাহারের সিদ্ধান্ত হয়েছে। পরীক্ষা কেন্দ্র পরিবর্তনের দাবিটি জটিল। সেটি বিবেচনা করা হবে।

নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ - dainik shiksha নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ তৃতীয় শ্রেণি পর্যন্ত ক্লাস মূল্যায়নে কমিটি গঠন - dainik shiksha তৃতীয় শ্রেণি পর্যন্ত ক্লাস মূল্যায়নে কমিটি গঠন ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না - dainik shiksha ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে - dainik shiksha দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য - dainik shiksha সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website