পাঁচ দফা দাবিতে সংস্কৃত ও পালি শিক্ষক সমিতির মানববন্ধন - সমিতি সংবাদ - Dainikshiksha

পাঁচ দফা দাবিতে সংস্কৃত ও পালি শিক্ষক সমিতির মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক |

সংস্কৃত ও পালি কলেজ শিক্ষকদের জাতীয় পে-স্কেল অন্তর্ভুক্তসহ ৫ দফা দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ সংস্কৃত ও পালি শিক্ষক সমিতি। শুক্রবার প্রেসক্লাবের সামনে বাংলাদেশ সংস্কৃত ও পালি শিক্ষক সমিতির সহ-সভাপতি দিলীপ দাস চৌধুরীর সভাপতিত্বে সংগঠনের সাধারণ সম্পাদক ভুপেষ চন্দ্র রায়, দেবাশিস সাহা উপস্থিত ছিলেন ।

বাংলাদেশ সংস্কৃত ও পালি শিক্ষক সমিতির সাথে একাত্মতা ঘোষণা করে বাংলাদেশ হিন্দু পরিষদের পক্ষে সাধারণ সম্পাদক সাজন কুমার মিস্ত্রী, প্রধান সমন্বয়ক সুবীর কান্তি সাহা, মুখপাত্র সুমন কুমার রায় প্রমুখ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, পৃথিবীর কোনো দেশেই শিক্ষকদের মাত্র ১৪৯ টাকা বেতন নেই, অসাম্প্রদায়িক দেশে বিভিন্ন ধর্মের শিক্ষক ভিন্ন ভিন্ন বেতন গ্রহণ করতে পারে না, সকল ধর্মীয় শিক্ষক ও শিক্ষা ব্যবস্থায় সরকারের এক নৈতিক চিন্তা থাকা আবশ্যক। তারা আরো বলেন, দেশের মাদ্রাসা শিক্ষকদের প্রচলিত বেতন ভাতাদি’সহ সকল সুযোগ-সুবিধার ন্যায় সংস্কৃত ও পালি শিক্ষকদেরও সকল ক্ষেত্রে সম-অধিকার বাস্তবায়নের দাবি জানানো হয়।

শিক্ষকদের অন্যান্য দাবিগুলো হলো— সংস্কৃতে তীর্থ ও পালিতে বিশারদ উপাধি প্রাপ্ত শিক্ষার্থীদের স্নাতক/সমমান মানগত ঘোষণা, মাদ্রাসা শিক্ষা বোর্ডের ন্যায় বাংলাদেশ সংস্কৃত ও পালি শিক্ষা বোর্ডকে একটি স্বতন্ত্র প্রতিষ্ঠান ঘোষণা, বাংলাদেশ সংস্কৃত ও পালি শিক্ষা বোর্ডকে আধুনিকায়নকরণ, সকল মাধ্যমিক বিদ্যালয়ে শর্তহীনভাবে সংস্কৃত ও পালি শিক্ষকদের নিয়োগ নিশ্চিতকরণ।

ডিগ্রি ভর্তির অনলাইন আবেদন শুরু আজ - dainik shiksha ডিগ্রি ভর্তির অনলাইন আবেদন শুরু আজ বৈশাখী ভাতা ও ইনক্রিমেন্ট কার্যকর জুলাই থেকেই - dainik shiksha বৈশাখী ভাতা ও ইনক্রিমেন্ট কার্যকর জুলাই থেকেই সরকারি হলো আরও ৪ মাধ্যমিক বিদ্যালয় - dainik shiksha সরকারি হলো আরও ৪ মাধ্যমিক বিদ্যালয় ২০ হাজার টাকায় শিক্ষক নিবন্ধন সনদ বিক্রি করতেন তারা - dainik shiksha ২০ হাজার টাকায় শিক্ষক নিবন্ধন সনদ বিক্রি করতেন তারা অকৃতকার্য ছাত্রীকে ফের পরীক্ষায় বসতে দেয়ার নির্দেশ - dainik shiksha অকৃতকার্য ছাত্রীকে ফের পরীক্ষায় বসতে দেয়ার নির্দেশ আইডিয়াল স্কুলে ভর্তি ফরম বিতরণ শুরু - dainik shiksha আইডিয়াল স্কুলে ভর্তি ফরম বিতরণ শুরু নির্বাচনের সঙ্গে পেছাল সরকারি স্কুলের ভর্তি - dainik shiksha নির্বাচনের সঙ্গে পেছাল সরকারি স্কুলের ভর্তি শিক্ষকদের অন্ধকারে রেখে দেড় লাখ কোটি টাকার প্রকল্প! - dainik shiksha শিক্ষকদের অন্ধকারে রেখে দেড় লাখ কোটি টাকার প্রকল্প! একাডেমিক স্বীকৃতি পেল ৪৭ প্রতিষ্ঠান - dainik shiksha একাডেমিক স্বীকৃতি পেল ৪৭ প্রতিষ্ঠান দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website