পাঁচ শতাংশ প্রবৃদ্ধির দাবিতে শিক্ষকদের মানবন্ধন - সমিতি সংবাদ - দৈনিকশিক্ষা

পাঁচ শতাংশ প্রবৃদ্ধির দাবিতে শিক্ষকদের মানবন্ধন

নিজস্ব প্রতিবেদক |

মাদ্রাসা সুপারের মাথায় মল ঢেলে লাঞ্ছিতের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং আসন্ন বাজেটে বেসরকারি শিক্ষক কর্মচারীদের ৫ শতাংশ ইনক্রিমেন্ট ও বৈশাখী ভাতার টাকা বরাদ্দের দাবিতে  মঙ্গলবার (২২ মে)  সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন শিক্ষকরা। মাদ্রাসার জমি আত্মসাতের চেষ্টা ও ম্যানেজিং কমিটির নির্বাচনে হেরে যাওয়া একজন স্থানীয় জাতীয় পার্টির নেতা ও তার সাঙ্গপাঙ্গরা বরিশালের বাকেরগঞ্জে একটি মাদ্রাসার সুপারে মাথায় মল ঢেলে দেয়। এতে সারাদেশে শিক্ষকসহ সর্বস্তরের মানুষ ক্ষুব্ধ হন। 

স্বাধীনতা মাদ্রাসা শিক্ষক পরিষদ কেন্দ্রীয় সংসদের ব্যানারে মানববন্ধনে উপস্থিত ছিলেন স্বাধীনতা মাদ্রাসা শিক্ষক পরিষদের সভাপতি মোস্তাফিজুর রহমান নাঈম, স্বাধীনতা শিক্ষক পরিষদের (স্বাশিপ) সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলম সাজু ,শিক্ষক নেতা অধ্যক্ষ নজরুল ইসলাম,সাইদুর রহমান পান্না, মাওলানা মাহবুবুর রহমান, অধ্যক্ষ মোকছেদুর রহমান, মাওলানা শাহাদাত হোসেন প্রমূখ।


উল্লেখ্য, গত ১১ মে বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কাঠালিয়া ইসলামিয়া দারুচ্ছুন্নাৎ দাখিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও সুপার মাওলানা আবু হানিফকে মারধর ও মাথায় মল ঢেলে লাঞ্ছিত এবং তার ভিডিও ধারণ করা হয়। এরপর লাঞ্ছনার শিকার আবু হানিফ ও তার পরিবার লোকলজ্জায় বিষয়টি গোপন রাখতে চান। তবে ১৩ মে লাঞ্ছনার ঘটনার একটি ভিডিও ধারণকারীদের মাধ্যমে ফেসবুকে ছড়িয়ে পড়লে শুরু হয় তীব্র সমালোচনা।

পরে আবু হানিফ বাদী হয়ে নিজের ছোট ভাই জাকারিয়া হোসেন জাকিরসহ আটজনের নাম উল্লেখ ও অজ্ঞাতপরিচয় আরও পাঁচ থেকে ছয়জনকে আসামি করে বাকেরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। এ ঘটনায় চারজনকে গ্রেফতার করেছে পুলিশ।

প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে স্কুল শিক্ষার্থীদের প্রমোশন: সরকারের সিদ্ধান্ত জানা যাবে কাল - dainik shiksha স্কুল শিক্ষার্থীদের প্রমোশন: সরকারের সিদ্ধান্ত জানা যাবে কাল প্রাথমিকের শিক্ষক নিয়োগের আবেদন শুরু ২৫ অক্টোবর - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগের আবেদন শুরু ২৫ অক্টোবর অনলাইনে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত বাতিল চায় ছাত্র ফ্রন্ট - dainik shiksha অনলাইনে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত বাতিল চায় ছাত্র ফ্রন্ট দাখিলের রেজিস্ট্রেশন নবায়ন শুরু - dainik shiksha দাখিলের রেজিস্ট্রেশন নবায়ন শুরু প্রথম স্ত্রীর সঙ্গে প্রতারণা: আদালতে শিক্ষা ভবনের কর্মকর্তা - dainik shiksha প্রথম স্ত্রীর সঙ্গে প্রতারণা: আদালতে শিক্ষা ভবনের কর্মকর্তা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নতুন ডিজি মনসুরুল আলম - dainik shiksha প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নতুন ডিজি মনসুরুল আলম উচ্চমাধ্যমিকের উপবৃত্তি পেতে শিক্ষার্থীদের বিকাশ অ্যাকাউন্ট খোলার সময় বাড়লো - dainik shiksha উচ্চমাধ্যমিকের উপবৃত্তি পেতে শিক্ষার্থীদের বিকাশ অ্যাকাউন্ট খোলার সময় বাড়লো ইএফটির মাধ্যমে শিক্ষকদের বেতন দিতে কাজ চলছে - dainik shiksha ইএফটির মাধ্যমে শিক্ষকদের বেতন দিতে কাজ চলছে please click here to view dainikshiksha website