পাকিস্তান সফরে যাবেন না মুশফিক - খেলাধুলা - দৈনিকশিক্ষা

পাকিস্তান সফরে যাবেন না মুশফিক

নিজস্ব প্রতিবেদক |

তিনটি টি২০ আন্তর্জাতিক ম্যাচ খেলার জন্য বাংলাদেশের যে জাতীয় দল পাকিস্তানে যাচ্ছে - তাতে মুশফিকুর রহিম থাকছেন না।

বার্তা সংস্থা এএফপি এবং ঢাকার সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, মুশফিকুর রহিম বৃহস্পতিবার রাতে প্রধান নির্বাচককে ফোন করে জানান যে পাকিস্তান সফরে যেতে চান না।

এর পর শুক্রবার বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান সংবাদমাধ্যমকে জানান, মুশফিকুর রহিম এ মর্মে বিসিবিকে একটি আনুষ্ঠানিক চিঠি দিয়েছেন এবং তা গৃহীত হয়েছে।

মুশফিককে ছাড়াই পাকিস্তান সফরের জন্য বাংলাদেশ দল ঘোষিত হবে বলে জানান তিনি।

লাহোরে যথাক্রমে ২৪, ২৫ ও ২৭শে জানুয়ারি টি-২০ আন্তর্জাতিক ম্যাচগুলো হবার কথা।

বাংলাদেশের প্রধান ক্রিকেট নির্বাচক মিনহাজুল আবেদীনকে উদ্ধৃত করে বৃহস্পতিবার রাতেই বার্তা সংস্থা এএফপি জানায়, মুশফিকুর রহিম প্রধান নির্বাচককে ফোন করে জানিয়েছেন যে তিনি পাকিস্তান সফরে যাবেন না।

উইকেটকিপার-ব্যাটসম্যান এবং সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম বাংলাদেশ দলের একজন অত্যন্ত গুরুত্বপূর্ণ খেলোয়াড়।

মুশফিকুর রহিম বাংলাদেশের হয়ে ৬৯টি টেস্ট, ২১৬টি একদিনের আন্তর্জাতিক, এবং ৮৪টি টি২০ আন্তর্জাতিক খেলেছেন। টেস্ট, টি২০ ও একদিনের আন্তর্জাতিক মিলিয়ে তিনি আন্তর্জাতিক ক্রিকেটে মোট ১৩টি সেঞ্চুরি এবং ৬৩টি ফিফটি করেছেন।

বাংলাদেশ জানুয়ারি থেকে এপ্রিলের মধ্যে তিনবার পাকিস্তান যাবে এবং তিনটি টি২০, একটি ওডিআই এবং দুটি টেস্ট খেলবে।

টি-২০ আন্তর্জাতিক ম্যাচগুলো হবে লাহোরে যথাক্রমে ২৪, ২৫ ও ২৭শে জানুয়ারি। পরের মাসে ৭ই ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে শুরু হবে প্রথম টেস্ট ।

এর পর করাচিতে ৩রা এপ্রিল হবে একটি একদিনের আন্তর্জাতিক ম্যাচ, এবং ৫ই এপ্রিল থেকে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড এর আগে বলেছিল, বাংলাদেশ শুধু টি-২০ আন্তর্জাতিক খেলতে পাকিস্তান সফর করতে আগ্রহী, কিন্তু মধ্যপ্রাচ্যে বিদ্যমান রাজনৈতিক অস্থিরতার কারণে এই মুহূর্তে তারা পাকিস্তানে টেস্ট খেলার জন্য দীর্ঘ সফরে যেতে রাজি নয়।

তবে পরে বিসিবি, পিসিবি এবং আইসিসির শীর্ষ কর্মকর্তাদের এক বৈঠকে এই মতপার্থক্যের অবসান হয়।

১৪ নভেম্বর পর্যন্ত বাড়ল স্কুল কলেজের ছুটি, পরিস্থিতি বিবেচনায় কিছু প্রতিষ্ঠান খোলার চিন্তা - dainik shiksha ১৪ নভেম্বর পর্যন্ত বাড়ল স্কুল কলেজের ছুটি, পরিস্থিতি বিবেচনায় কিছু প্রতিষ্ঠান খোলার চিন্তা ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল শিগগিরই : শিক্ষামন্ত্রী - dainik shiksha ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল শিগগিরই : শিক্ষামন্ত্রী ‘আশা করছি এসএসসি পেছাতে হবে না’ - dainik shiksha ‘আশা করছি এসএসসি পেছাতে হবে না’ ভর্তিতে সরাসরি লিখিত পরীক্ষা নেয়ার পক্ষে বুয়েট উপাচার্য - dainik shiksha ভর্তিতে সরাসরি লিখিত পরীক্ষা নেয়ার পক্ষে বুয়েট উপাচার্য পরীক্ষা নেয়ার অনুমতি বাগিয়ে নিলো বেসরকারি বিশ্ববিদ্যালয় মালিকরা - dainik shiksha পরীক্ষা নেয়ার অনুমতি বাগিয়ে নিলো বেসরকারি বিশ্ববিদ্যালয় মালিকরা মূল্যায়ন করেই শিক্ষার্থীদের এসএসসির জন্য নির্বাচনের পরিকল্পনা - dainik shiksha মূল্যায়ন করেই শিক্ষার্থীদের এসএসসির জন্য নির্বাচনের পরিকল্পনা আলিমের বাংলা ১ম পত্রের পরিমার্জিত সিলেবাস - dainik shiksha আলিমের বাংলা ১ম পত্রের পরিমার্জিত সিলেবাস দশ হাজার শিক্ষা প্রতিষ্ঠান নতুন ভবন পাচ্ছে - dainik shiksha দশ হাজার শিক্ষা প্রতিষ্ঠান নতুন ভবন পাচ্ছে লক্ষাধিক শিক্ষকের অবৈধ সনদের বৈধতা দিলেন বিদায়ী প্রাথমিক সচিব - dainik shiksha লক্ষাধিক শিক্ষকের অবৈধ সনদের বৈধতা দিলেন বিদায়ী প্রাথমিক সচিব এমপিওবঞ্চিত প্রার্থীদের সুপারিশের আগে অ্যাটর্নি জেনারেল অফিসের মতামত নেবে এনটিআরসিএ - dainik shiksha এমপিওবঞ্চিত প্রার্থীদের সুপারিশের আগে অ্যাটর্নি জেনারেল অফিসের মতামত নেবে এনটিআরসিএ নতুন শিক্ষাবর্ষে স্কুলে ভর্তি : প্রধান শিক্ষকরা পরীক্ষার পক্ষে - dainik shiksha নতুন শিক্ষাবর্ষে স্কুলে ভর্তি : প্রধান শিক্ষকরা পরীক্ষার পক্ষে অনার্স ও পলিটেকনিক শিক্ষার্থীদের পরীক্ষার জোর প্রস্তুতি নেয়ার আহ্বান শিক্ষামন্ত্রীর - dainik shiksha অনার্স ও পলিটেকনিক শিক্ষার্থীদের পরীক্ষার জোর প্রস্তুতি নেয়ার আহ্বান শিক্ষামন্ত্রীর please click here to view dainikshiksha website