পাকুন্দিয়ার সেরা শিক্ষক বিপ্লব মোহন - স্কুল - Dainikshiksha

পাকুন্দিয়ার সেরা শিক্ষক বিপ্লব মোহন

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি |

শিক্ষার্থীদের পাঠদানে নিজেকে উজাড় করে দেয়ার স্বীকৃতি পেলেন কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলার বুরুদিয়া উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক বিপ্লব মোহন চৌধুরী। উপজেলার শ্রেষ্ঠ শিক্ষকের পুরস্কার জিতেছেন সর্বজন শ্রদ্ধেয় এই মানুষটি।

পাকুন্দিয়া উপজেলা পরিষদ হলরুমে বৃহস্পতিবার জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ সম্মাননা প্রদান অনুষ্ঠানে শ্রেষ্ঠ শিক্ষকের পুরস্কার তুলে দেয়া হয় বিপ্লব মোহনের হাতে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পাকুন্দিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনু, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস,এম, সাইফুল আলম, একাডেমিক সুপারভাইজার মো. শারফুল ইসলামসহ বিভিন্ন কর্মকর্তা ও বিপুল সংখ্যক শিক্ষার্থী, শিক্ষকমণ্ডলী।

বিপ্লব মোহন ১৯৯৫ খ্রিষ্টাব্দ থেকে বুরুদিয়া উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতায় নিয়োজিত। শিক্ষকতার পাশাপাশি তিনি বিভিন্ন সৃজনশীল কাজের সাথেও জড়িত। এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক বিপ্লব মোহন লেখালেখিতেও যথেষ্ট সুমান কুড়িয়েছেন। তার প্রকাশিত গ্রন্থের সংখ্যা দুইটি। তার স্ত্রী মঠখোলা ২নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক হিসেবে কর্মরত।

বাবার মতো সাফল্যের পথ ধরে হাঁটছেন বিপ্লব মোহনের ছেলে অরূপ চৌধুরী রুদ্রও। দশম শ্রেণির এই ছাত্র রবীন্দ্র সংগীত ও দেশাত্মবোধক সংগীতে উপজেলায় প্রথম হয়ে জেলায় এবং জেলাতে রবীন্দ্র সংগীতে প্রথম হয়ে বিভাগীয় পর্যায়ে অংশগ্রহণ করছে।

পুরস্কার পাওয়ার পর প্রতিক্রিয়ায় বিপ্লব মোহন বলেন, ‘রাষ্ট্রীয় এই স্বীকৃতি পেয়ে আমি খুবই আনন্দিত। এ ধরনের পুরস্কার দায়িত্ব বাড়িয়ে দেয়। শিক্ষক জীবনের বাকি সময়টাও শিক্ষার্থীদের মাঝে নিজেকে বিলিয়ে দিতে চাই।’

করোনা আক্রান্ত আরও তিন জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫৪ - dainik shiksha করোনা আক্রান্ত আরও তিন জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫৪ বঙ্গবন্ধুর খুনি আবদুল মাজেদের মৃত্যু পরোয়ানা জারি - dainik shiksha বঙ্গবন্ধুর খুনি আবদুল মাজেদের মৃত্যু পরোয়ানা জারি বঙ্গবন্ধুর খুনি মাজেদের নাতি ছাত্রলীগের নেতা! - dainik shiksha বঙ্গবন্ধুর খুনি মাজেদের নাতি ছাত্রলীগের নেতা! বেসরকারি শিক্ষকদের বৈশাখী ভাতার চেক ব্যাংকে - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বৈশাখী ভাতার চেক ব্যাংকে পুলিশের নতুন আইজিপি বেনজীর, র‌্যাব মহাপরিচালক মামুন - dainik shiksha পুলিশের নতুন আইজিপি বেনজীর, র‌্যাব মহাপরিচালক মামুন এপ্রিলে দেশে করোনা ভাইরাস ব্যাপকভাবে ছড়াতে পারে : প্রধানমন্ত্রী - dainik shiksha এপ্রিলে দেশে করোনা ভাইরাস ব্যাপকভাবে ছড়াতে পারে : প্রধানমন্ত্রী দিনমজুর ও মধ্যবিত্তদের তালিকা করার নির্দেশ প্রধানমন্ত্রীর - dainik shiksha দিনমজুর ও মধ্যবিত্তদের তালিকা করার নির্দেশ প্রধানমন্ত্রীর করোনা দুর্যোগে বেসরকারি শিক্ষকেরা কেমন আছেন? - dainik shiksha করোনা দুর্যোগে বেসরকারি শিক্ষকেরা কেমন আছেন? করোনায় কাজ করা চিকিৎসদের পুরষ্কার, অন্যদের শাস্তি : প্রধানমন্ত্রী - dainik shiksha করোনায় কাজ করা চিকিৎসদের পুরষ্কার, অন্যদের শাস্তি : প্রধানমন্ত্রী ছুটির দিনে সব ধরনের চেক লেনদেন হবে - dainik shiksha ছুটির দিনে সব ধরনের চেক লেনদেন হবে নামাজে ৫ জনের বেশি শরিক হওয়া যাবে না - dainik shiksha নামাজে ৫ জনের বেশি শরিক হওয়া যাবে না সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website