পাঞ্জেরী বুক শপে ‘বঙ্গবন্ধু বুক গ্যালারি ও মঞ্চ’ উদ্বোধন - বই - দৈনিকশিক্ষা

পাঞ্জেরী বুক শপে ‘বঙ্গবন্ধু বুক গ্যালারি ও মঞ্চ’ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক |

পাঞ্জেরী বুক শপে বঙ্গবন্ধু বুক গ্যালারি ও মঞ্চ উদ্বোধন হয়েছে। বুধবার (৪ সেপ্টেম্বর) রাজধানীর শান্তিনগরে অবস্থিত দেশের প্রথম চেইন বুক শপ (পিবিএস) দেশে-বিদেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে লেখা বইয়ের বিশাল এক সংগ্রহ নিয়ে এ গ্যালারি ও মঞ্চের উদ্বোধন ঘোষণা করা হয়। এ উপলক্ষে অয়োজিত অনুষ্ঠঅনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ‘বঙ্গবন্ধু বুক গ্যালারি ও মঞ্চ উদ্বোধন করেন সাবেক সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষাবিদ সৈয়দ মঞ্জুরুল ইসলাম ও ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান। পাঞ্জেরী পাবলিকেশন্স লিমিটেডের চেয়ারম্যান কামরুল হাসান শায়ক অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

পাঞ্জেরী পাবলিকেশন জানায়, ২০২০ খ্রিষ্টাব্দে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ‘মুজিব বর্ষ’ উদযাপনের অংশ হিসেবেই পাঞ্জেরী বুক শপে বঙ্গবন্ধু বুক গ্যালারি ও মঞ্চের যাত্র শুরু হয়েছে। এ বুক গ্যালারিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর লেখা সব বই সংগ্রহ করা হবে। বেশকিছু বই ইতোমধ্যেই এসে পৌঁছেছে।  

এদিকে বঙ্গবন্ধু গ্যালারিতে সারাবছর ধরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের প্রামাণ্যচিত্র প্রদর্শন ও বইপড়া অনুষ্ঠান ও এসব বই ও প্রামাণ্যচিত্রের ওপর কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হবে। আগামী ১৩ সেপ্টেম্বর থেকেই প্রতি শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীদের জন্য পাঞ্জেরী বুক শপের বঙ্গবন্ধু মঞ্চে এ কার্যক্রম শুরু করা হচ্ছে। কুইজ প্রতিযোগিতায় বিজয়ি শিক্ষার্থীদের পুরষ্কৃত করা হবে। 

এনটিআরসিএর নতুন চেয়ারম্যান আকরাম হোসেন - dainik shiksha এনটিআরসিএর নতুন চেয়ারম্যান আকরাম হোসেন প্রাথমিকে ৪০ হাজার শিক্ষক নিয়োগ আসছে - dainik shiksha প্রাথমিকে ৪০ হাজার শিক্ষক নিয়োগ আসছে গার্ডেনিং করতে ৫ হাজার করে টাকা পাবে ১০ হাজার স্কুল - dainik shiksha গার্ডেনিং করতে ৫ হাজার করে টাকা পাবে ১০ হাজার স্কুল কারিগরি ও মাদরাসা বিভাগের নতুন সচিব আমিনুল ইসলাম - dainik shiksha কারিগরি ও মাদরাসা বিভাগের নতুন সচিব আমিনুল ইসলাম চলতি মাসেই স্থায়ী হচ্ছেন প্রাথমিকের অস্থায়ী প্রধান শিক্ষকরা - dainik shiksha চলতি মাসেই স্থায়ী হচ্ছেন প্রাথমিকের অস্থায়ী প্রধান শিক্ষকরা শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান শিক্ষক প্রশিক্ষণের নামে টেসলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ - dainik shiksha শিক্ষক প্রশিক্ষণের নামে টেসলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website