পাঠ্যবইয়ে কেন তার ছবি, মামলা করলেন যুবক! - বই - Dainikshiksha

পাঠ্যবইয়ে কেন তার ছবি, মামলা করলেন যুবক!

দৈনিকশিক্ষা ডেস্ক |

সৌদি আরবের ষষ্ঠ শ্রেণির পাঠ্যবইয়ে ছাপানো হয়েছে তার ছবি। বিষয়টি কোনোভাবেই মানতে পারছেন না যুবক। সেটাও ভালো কোনো বিষয়ের সঙ্গে নয়; নেতিবাচক গল্পের সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে ওই ছবি।

ওই ছবি পাঠ্যবইয়ে ব্যবহারের জন্য শিক্ষামন্ত্রণালয়ের কেউ তার অনুমতিও নেয়নি। আর তাতেই বেজায় চটেছেন ওই যুবক।

জানা গেছে, ওই যুবকের নাম মুহাম্মদ হামদান। ইতোমধ্যেই তিনি এ ব্যাপারে মামলা করেছেন। সেই সঙ্গে দাবি জানিয়েছেন, ওই পাঠ্যপুস্তকের সবগুলো কপি যেন ফিরিয়ে নেওয়া হয়।

নিজের সুনাম ক্ষুণ্ন হওয়ার অভিযোগ এনে মুহাম্মদ হামদান বলেন, যারা এ ধরনের জঘন্য কাজের সঙ্গে জড়িত ছিলেন, তাদের জন্য উপযুক্ত শাস্তি দেওয়া হয়।

স্কুলের পাঠ্যবইয়ে তাকে নেতিবাচকভাবে উপস্থাপনের কারণে বন্ধুমহলে হাসি-তামাশার শিকার হয়েছেন বলেও অভিযোগ করেছেন হামদান।

ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় ঠেকাতে ১০ কমিটি - dainik shiksha ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় ঠেকাতে ১০ কমিটি এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১১২৪ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১১২৪ শিক্ষক নভেম্বরের এমপিওতেই ৫ শতাংশ প্রবৃদ্ধি - dainik shiksha নভেম্বরের এমপিওতেই ৫ শতাংশ প্রবৃদ্ধি মিলাদুন্নবী উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানে ওয়াজ মাহফিল আয়োজনের নির্দেশ - dainik shiksha মিলাদুন্নবী উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানে ওয়াজ মাহফিল আয়োজনের নির্দেশ ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় বন্ধের নির্দেশ শিক্ষামন্ত্রীর - dainik shiksha ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় বন্ধের নির্দেশ শিক্ষামন্ত্রীর শিক্ষাপ্রতিষ্ঠানে ট্রাফিক সার্কুলেশন প্ল্যান তৈরির নির্দেশ - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে ট্রাফিক সার্কুলেশন প্ল্যান তৈরির নির্দেশ এমপিওভুক্ত হচ্ছেন মাদরাসার ২০৭ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন মাদরাসার ২০৭ শিক্ষক বেসরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ - dainik shiksha বেসরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ ২৮৮ তৃতীয় শিক্ষককে এমপিওভুক্তির সিদ্ধান্ত - dainik shiksha ২৮৮ তৃতীয় শিক্ষককে এমপিওভুক্তির সিদ্ধান্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website