পাথরঘাটা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এনামুল বহিষ্কার - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

পাথরঘাটা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এনামুল বহিষ্কার

বরগুনা প্রতিনিধি |

বরগুনার পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এনামুল হোসাইনকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। তার পরিবর্তে যুগ্ম সাধারণ সম্পাদক বাকী বিল্লাহ জয়কে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে। বৃহস্পতিবার (১৭ আক্টোবর) রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এনামুল হোসাইনকে বহিষ্কার করার বিষয়টি জানানো হয়। এ ঘটনায় উপজেলায় উত্তেজনা বিরাজ করছে। যেকোন ধরনের সহিংসতা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে দৈনিক শিক্ষাডটকমকে জানিয়েছেন পাথরঘাটা থানার ওসি মো. সাহাবুদ্দিন।  

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এনামুলের বিরুদ্ধে অনুপ্রবেশকারী ও সংগঠন পরিপন্থি কর্মকাণ্ডের প্রমাণ পাওয়ায় তাকে বহিষ্কার করা হয়েছে।

পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. হাফিজুর রহমান সোহাগ দৈনিক শিক্ষাডটকমকে বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক কর্তৃক এ বহিষ্কারের সিদ্ধান্ত সঠিক। আমি ওই সিদ্ধান্তকে সাধুবাদ জানাই।

এদিকে এনামুলকে বহিস্কার করার প্রতিবাদে এবং স্বপদে পুর্নবহালের দাবিতে প্রতিবাদ সমাবেশ করেছে পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের একাংশ। শুক্রবার (১৮ অক্টোবর) সাড়ে ১১টার দিকে সদ্য বহিস্কৃত পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এনামুল হোসাইন মনিরে নেতৃত্বে বিক্ষোভ মিছিল শেষে পাথরঘাটা পৌর শহরের শেখ রাসেল স্কয়ার চত্বরে প্রতিবাদ সমাবেশ করা হয়েছে।

প্রতিবাদ সভায় সদ্য বহিস্কৃত সাধারণ সম্পাদ এনামুল হোসাইন বলেন, আমি ছাত্রলীগের সাধারণ সম্পাদক হওযার পর কোন টেন্ডারবাজি, চাঁদাবাজি অথবা গঠণতন্ত্র বিরোধী কোন কার্যক্রম করি নাই। এটাই ছিল আমার অপরাধ। আমি এ দলে অনুপ্রবেশধারী নই। কেন্দ্রীয় কমিটির কাছে তার পদে পুর্নবহালের দাবি জানান তিনি। 

বহিস্কারের পর পরই বৃহস্পতিবার রাত থেকেই ছাত্রলীগের একাংশের মধ্যে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি এবং ক্ষোভ বিরাজ করছে। বহিস্কারের প্রতিবাদে ছাত্রলীগের একাংশের বিক্ষোভের কারণে পাথরঘাটা পৌরশহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

পাথরঘাটা থানার ওসি মো. সাহাবুদ্দিন দৈনিক শিক্ষাডটকমকে বলেন, সহিংসতা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। যেকোনো ধরনের নাশকতা ও বিশৃঙ্খলা মোকাবেলা করতে প্রস্তুত রয়েছে পুলিশ।

করোনায় গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ১৬৬ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ১৬৬ এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু - dainik shiksha এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা - dainik shiksha দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে - dainik shiksha বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন যেভাবে জাকাতের হিসাব করবেন - dainik shiksha যেভাবে জাকাতের হিসাব করবেন please click here to view dainikshiksha website