please click here to view dainikshiksha website

পানিতে ডুবে নিখোঁজ চুয়েট শিক্ষার্থী

চট্টগ্রাম প্রতিনিধি  | আগস্ট ১৫, ২০১৭ - ১০:৫৭ অপরাহ্ণ
dainikshiksha print

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ছাত্র নাকিব মোহাম্মদ খাব্বাব পানিতে ডুবে নিখোঁজ হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন চুয়েটের উপ ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. জিএম সাদিকুল ইসলাম।

মঙ্গলবার (১৫ আগস্ট) বিকেলে সীতাকুণ্ডের মুরাদপুর গুলিয়াখালী সৈকতে ছয় বন্ধুর সঙ্গে বেড়াতে গিয়ে নিখোঁজ হওয়ার পর ঘটনাস্থল থেকে এভাবেই জানালেন এ শিক্ষক।

তিনি বলেন, চুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের ১৩তম ব্যাচের ছাত্র নাকিব মোহাম্মদ খাব্বাব, ইমতিয়াজ, নিশাত, পিউলি, সিঁথি, তমাল ও আশিক সৈকতে বেড়াতে আসেন। তারা দুটি নৌকা ভাড়া করে সাগরে ঘুরে বেড়ান। খাব্বাব ও ইমতিয়াজের নৌকায় স্থানীয় দুজন নারীও ছিলেন। বাকি পাঁচ শিক্ষার্থী অন্য নৌকায় ছিল। একপর্যায়ে দুই নারী সাগরে পড়ে যান। তখন সাঁতার জানা ইমতিয়াজ ঝাঁপিয়ে পড়ে তাদের উদ্ধারের জন্য। সাগর উত্তাল থাকায় একসময় খাব্বাবও পড়ে যান সাগরে। ইমতিয়াজ দুই নারীসহ তাকে আঁকড়ে ধরেন। কিন্তু সাঁতার না জানায় খাব্বাব হাল ছেড়ে দিলে তলিয়ে যান। দুই নারীর মধ্যে একজনকে ইমতিয়াজ ও অন্যজনকে শেষপর্যন্ত জেলেরা উদ্ধার করতে সক্ষম হন।

উদ্ধার অভিযান সম্পর্কে ড. জিএম সাদিকুল ইসলাম বলেন, ফায়ার সার্ভিসের দুটি টিম উদ্ধার অভিযান পরিচালনা করছে। এর মধ্যে আগ্রাবাদ বিভাগীয় অফিস থেকে আসা ডুবুরি দলও আছে। রাত হয়ে যাওয়ায় খুব বেশি সময় উদ্ধার অভিযান চালানো সম্ভব হবে না। সেক্ষেত্রে বুধবার সকাল থেকে আবার অভিযান চলবে।

ফায়ার সার্ভিসের স্টাফ অফিসার নুরুল করিম জানান, বিকেল তিনটা ১০ মিনিটে খবর পাওয়ার সঙ্গে আগ্রাবাদ স্টেশন থেকে লিডার (ডুবুরি) সাইফুল ইসলামের নেতৃত্বে ডুবুরি প্রণব বড়ুয়াকে পাঠানো হয়। তারা তল্লাশি চালাচ্ছেন। তবে সাগর উত্তাল ও অন্ধকার নেমে আসায় খুব বেশিদূর তল্লাশি করা যায়নি। আগামী কাল (বুধবার) সকালে পুনরায় উদ্ধার অভিযান শুরু করবেন ডুবুরিরা।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন