পাপনের অপসারণ চায় রাবি শিক্ষার্থীরা - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

পাপনের অপসারণ চায় রাবি শিক্ষার্থীরা

রাবি প্রতিনিধি |

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের অপসারণসহ তিন দফা দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। বুধবার (৩০ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনের ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে তারা বিক্ষোভ করেন।

শিক্ষার্থীদের অন্য দাবিগুলো হলো, সাকিবের শাস্তি পুনর্বিবেচনা করে সব ক্রিকেট খেলার অনুমতি প্রদান ও বিসিবির মেরুদণ্ড সোজা করে বিশ্ব ক্রিকেটে প্রতিনিধিত্ব করা।

এসময় ‘শিক্ষার্থীরা ক্রিকেট নিয়ে ষড়যন্ত্র চলবে না, চলবে না’, ‘ক্রিকেটের ষড়যন্ত্র রুখে দাও’, ‘পাপন হটাও, ক্রিকেট বাঁচাও’ বলে স্লোগান দেন।

সড়কে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা বলেন, সাকিব আল হাসানকে বহিষ্কারের পেছনে বাংলাদেশ ক্রিকেট নিয়ে বড় ষড়যন্ত্রের আভাস পাচ্ছি। বিসিবিকে মেরুদণ্ড সোজা করে দাঁড়াতে হবে। সাকিব যে ভুল করেছে তার জন্য এত বড় শাস্তি হতে পারে না। বিসিবি সভাপতি পাপন ক্রিকেটারদের ধর্মঘটের সময় বলেছেন সাকিবের ক্ষেত্রে কঠোর ব্যবস্থা নেবে বিসিবি। এরপরই এমন শাস্তি দিলো আইসিসি। আমরা মনে করি, পাপন বিসিবির সভাপতি থাকার যোগ্য নয়। তাকে দ্রুত সভাপতির পদ থেকে অপসারণ করতে হবে।

পুলিশের অনুরোধে ১০ মিনিট পর শিক্ষার্থীরা মহাসড়ক ছেড়ে দিয়ে বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাসে ফিরে আসেন। বিক্ষোভ মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করে।

এদিকে, সাকিবকে বহিষ্কারের প্রতিবাদে বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে মৌন মানববন্ধন কর্মসূচি পালন করেছেন অর্থনীতি বিভাগের শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা জানিয়ে কর্মসূচিতে অংশগ্রহণ করেন অর্থনীতি বিভাগের শিক্ষক ফরিদ উদ্দীন খান।

তিনি বলেন, ‘সাকিব শুধু বাংলাদেশ ক্রিকেট নয়, বিশ্ব ক্রিকেটের সম্পদ। সাকিব যেটি করেছে সেটি অপরাধ নয়, এটি ভুল। এই ভুলের জন্য এত বড় শাস্তি হতে পারে না। আইসিসি চাইলে বিষয়টি বিবেচনা করে তার সাজা মওকুফ করতে পারতো।’

এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ - dainik shiksha দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ - dainik shiksha এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি - dainik shiksha ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে - dainik shiksha এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী - dainik shiksha এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী দাখিলের ফল জানবেন যেভাবে - dainik shiksha দাখিলের ফল জানবেন যেভাবে ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব - dainik shiksha ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব এসএসসি ও সমমান পরীক্ষার ফল জানবেন যেভাবে - dainik shiksha এসএসসি ও সমমান পরীক্ষার ফল জানবেন যেভাবে এসএসসি-দাখিল ভোকেশনালের ফল জানবেন যেভাবে - dainik shiksha এসএসসি-দাখিল ভোকেশনালের ফল জানবেন যেভাবে নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ - dainik shiksha নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত - dainik shiksha বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা - dainik shiksha ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website