পাবলিক পরীক্ষায় অনিয়ম সহ্য করা হবে না: শিক্ষামন্ত্রী - 1


পাবলিক পরীক্ষায় অনিয়ম সহ্য করা হবে না: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, পাবলিক পরীক্ষা চলাকালীন বা পরীক্ষার হলে কোন অনিয়ম হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এ জন্য শিক্ষা প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্ট সবাইকে দায়িত্বশীল হওয়ার আহবান জানান তিনি। আজ বৃহস্পতিবার (১১ জানুয়ারি) রাজধানীর মালিবাগে আবুজর গিফারী কলেজ সুবর্ণ জয়ন্তী উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার প্রকৃত পরিবেশ সৃষ্টি করতে হবে। শিক্ষার পরিবেশ আরো উন্নত করতে হবে। ৩৪ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া ক্লাসরুম চালু করা হয়েছে। পাবলিক পরীক্ষার পেপালেস ফলাফল দেয়া হচ্ছে। কলেজগুলোর উন্নয়নের জন্য বিশ্বব্যাংকের অর্থায়নে ’কলেজ উন্নয়ন প্রকল্প’ গ্রহণ করা হয়েছে। শিক্ষকদের নিবেদিতপ্রাণ হয়ে কাজ করার আহবান জানিয়ে তিনি বলেন, শিক্ষক ছাড়া আমাদের কোন লক্ষ্য পূরণ হবে না। [in side add]

বিশেষ অতিথির বক্তব্যে জাতীয় বিশ্বদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয় বর্তমানে সেশনজট থেকে মুক্তির দ্বারপ্রান্তে। এ বছরের মাঝামাঝি সময় সংবাদ সম্মেলন করে জাতীয় বিশ্ববিদ্যালয়কে সম্পূর্ণ সেশনজটমুক্ত ঘোষণা করা হবে। কলেজ শিক্ষার উন্নয়নে জাতীয় বিশ্ববিদ্যালয় ‘মডেল কলেজ’ ও পাঠ্যপুস্তক রচনা প্রকল্প গ্রহণ করেছে।

কলেজের গভর্নিং বডির সভাপতি ড. ইসরাফিল শাহীনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে কলেজের গভর্নিং বডির সদস্য ও ঢাকা দক্ষিন সিটি করপোরেশনের ১২ নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম আশরাফ তালুকদার, কলেজের অধ্যক্ষ শিরিন আখতার বানু এবং কলেজ ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার আলম ফাহাদ বক্তব্য রাখেন।

পাঠকের মন্তব্য দেখুন
চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ২০ হাজার - dainik shiksha চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ২০ হাজার ১০১০ শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি - dainik shiksha ১০১০ শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ঢাবি অধিভুক্ত সাত কলেজের মাস্টার্স পরীক্ষা ২৭ জুন - dainik shiksha ঢাবি অধিভুক্ত সাত কলেজের মাস্টার্স পরীক্ষা ২৭ জুন প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ১১ মে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ১১ মে প্রাথমিকে আরও আট হাজার শিক্ষক নিয়োগ শিগগিরই - dainik shiksha প্রাথমিকে আরও আট হাজার শিক্ষক নিয়োগ শিগগিরই এসএসসির ফল প্রকাশ ৬ মে - dainik shiksha এসএসসির ফল প্রকাশ ৬ মে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান পরীক্ষা স্থগিত - dainik shiksha গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান পরীক্ষা স্থগিত please click here to view dainikshiksha website Execution time: 0.0043010711669922