পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে ইউজিসির সভা - বিবিধ - Dainikshiksha

পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে ইউজিসির সভা

নিজস্ব প্রতিবেদক |

ইউজিসি ডিজিটাল লাইব্রেরি (ইউডিএল)-কে টেকসই করার লক্ষ্যে পাবলিক বিশ^বিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে এক মতবিনিময় সভা করেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) তারিখে ইউজিসি অডিটরিয়ামে অনুষ্ঠিত সভায় দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের উপাচার্য, উপ-উপাচার্য, গ্রন্থগারিক ও ইউজিসির পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। ইউজিসি সদস্য প্রফেসর ড. মোঃ আখতার হোসেনের সভাপতিত্ব অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউজিসি সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা। ইউজিসি সচিব ড. মোঃ খালেদ সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন। 

প্রধান অতিথির বক্তবে প্রফেসর আবদুল মান্নান বলেন, ইউজিসি ও শিক্ষা মন্ত্রণালয়ের সময়োপযোগী পদক্ষেপের ফলে বর্তমানে দেশে উচ্চশিক্ষা ও গবেষণায় ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। উচ্চশিক্ষার মানোন্নয়ন ও সম্প্রসারণে ইউডিএল ই-রিসোর্স এর মাধ্যমে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। তিনি শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীদের জ্ঞান ও দক্ষতা বৃদ্ধিতে ই-রিসোর্স ব্যবহার এবং এর সচেতনতা বৃদ্ধিতে গুরুত্বরোপ করেন।


 
প্রফেসর ইউসুফ আলী মোল্লা বলেন, উচ্চশিক্ষায় বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে ইউজিসি ডিজিটাল লাইব্রেরি প্রকল্প গ্রহণ করা হয়েছে। 

সভাপতির বক্তবে প্রফেসর আখতার হোসেন বলেন, ডিজিটাল লাইব্রেরির উদ্দেশ্য হচ্ছে শিক্ষক, গবেষক, গ্রন্থগারিক ও শিক্ষার্থীদের সক্ষমতা বৃদ্ধি করা। তিনি গ্রন্থগার ব্যবস্থাপনায় লাইব্রেরিয়ানদেরকে আন্তরিকতার সাথে কাজ করার আহ্বান জানান। তিনি বলেন, দেশের ৮৬ টি বিশ্ববিদ্যালয়সহ ৯০টি প্রতিষ্ঠান ইউজিসি ডিজিটাল লাইব্রেরির মাধ্যমে ৩৪ হাজারের অধিক ই-রিসোর্স ব্যবহার করছে। 

তৃতীয় শ্রেণি পর্যন্ত মূল্যায়নের পদ্ধতি খুঁজছে এনসিটিবি - dainik shiksha তৃতীয় শ্রেণি পর্যন্ত মূল্যায়নের পদ্ধতি খুঁজছে এনসিটিবি নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ - dainik shiksha নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না - dainik shiksha ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে - dainik shiksha দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য - dainik shiksha সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website