please click here to view dainikshiksha website

পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সাথে ইউজিসি চেয়ারম্যানের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক | আগস্ট ১০, ২০১৭ - ৬:৪৩ অপরাহ্ণ
dainikshiksha print

দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর বিভিন্ন সমস্যা নিয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এবং পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের মধ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১০ই আগস্ট) ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নানের সভাপতিত্বে ইউজিসি অডিটোরিয়ামে সভাটি অনুষ্ঠিত হয়। সভায় উপাচার্যদের পক্ষে  বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি ও পটুয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুনর রশীদ নেতৃত্ব প্রদান করেন।

উপাচার্যরা তাদের বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমস্যা নিয়ে বিস্তারিত আলোচনা করেন এবং এসব সমস্যা সমাধানে ইউজিসির সহযোগিতা কামনা করেন। তারা ইউজিসির কাছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য বিশেষ সুযোগ-সুবিধা বৃদ্ধির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান যাতে মেধাবী শিক্ষার্থীরা শিক্ষকতা পেশায় আকৃষ্ট হয়।

ইউজিসি চেয়ারম্যান বলেন, দেশের বিশ্ববিদ্যালয়সমূহের উচ্চশিক্ষার মানোন্নয়নের জন্য ইউজিসি প্রয়োজনীয় সব ধরণের সহযোগিতা করবে। দেশ ও জাতির কল্যাণে নতুন জ্ঞান সৃজন ও তা বিতরণের জন্য তিনি বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আরও বেশি গবেষণায় মনোনিবেশ করার জন্য আহবান জানান।

এছাড়া তিনি উপাচার্যদের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার সময়সূচি সমন্বয় করার আহ্বান জানান যাতে কোন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ থেকে বঞ্চিত না হয়।

অন্যান্যের মধ্যে সভায় উপস্থিত ছিলেন অধ্যাপক ড. মোহাম্মদ ইউসুফ আলী মেল্লা, অধ্যাপক ড. দিল আফরোজা বেগম, অধ্যাপক ড. মো. আখতার হোসেন, অধ্যাপক ড. এম. শাহ্ নওয়াজ আলি, ড. মো. খালেদ এবং কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন