পাবলিক বিশ্ববিদ্যালয় হচ্ছে নওগাঁয় - দৈনিকশিক্ষা

পাবলিক বিশ্ববিদ্যালয় হচ্ছে নওগাঁয়

নিজস্ব প্রতিবেদক |

উত্তরবঙ্গের নওগাঁয় নতুন একটি পাবলিক বিশ্ববিদ্যালয় হচ্ছে। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এ বিষয়ে ব্যবস্থা নিতে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগকে নির্দেশ দেয়া হয়েছে।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রী কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ রফিকুল আলমের সই করা নির্দেশনায় বলা হয়েছে, নওগাঁ জেলায় একটি পূর্ণাঙ্গ পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের প্রস্তাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমোদন দিয়েছেন।

জানা গেছে, নওগাঁ-১ আসনের সংসদ সদস্য ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার নওগাঁয় পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের অনুরোধ করে গত ২ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর কাছে একটি আধা সরকারিপত্র (ইউও নোট) দিয়েছিলেন।

২০১৮ খ্রিষ্টাব্দের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দুদিন আগে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে নওগাঁ জেলায় নির্বাচনি প্রচারণায় অংশ নেন। সে সময় তিনি নওগাঁ জেলায় ইকোনমিক জোন ও পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাসহ গ্যাস সরবরাহ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন।

এ বিষয়ে জানতে চাইলে নওগাঁ-২ আসনের সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার বুধবার (১৯ ফেব্রুয়ারি) বলেন, ‘প্রধানমন্ত্রী নওগাঁ জেলায় একটি পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার প্রস্তাবে অনুমোদন দিয়েছেন। এটা নওগাঁবাসী হিসেবে আমাদের জন্য অত্যন্ত আনন্দের সংবাদ। আমাদের জন্য মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার।’

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.003821849822998