পাল্টাপাল্টি মামলা করলো চবি ছাত্রলীগ নেতারা - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

পাল্টাপাল্টি মামলা করলো চবি ছাত্রলীগ নেতারা

চবি প্রতিনিধি |

মারামারির ঘটনায় পাল্টাপাল্টি মামলা করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুই পক্ষের নেতা-কর্মীরা। শাখা ছাত্রলীগের উপপক্ষ চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার (সিএফসি) ও ভার্সিটি এক্সপ্রেস একে অপরের বিরুদ্ধে এই মামলা করে। এতে ফের মারামারির আশঙ্কা করছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। মারামারির ঘটনায় পরস্পরকে দায়ী করছেন ছাত্রলীগ নেতারা।

মঙ্গলবার রাতে শাখা ছাত্রলীগের সাবেক উপদপ্তর সম্পাদক মিজানুর রহমান (বিপুল) ও প্রদীপ চক্রবর্তীসহ ভিএক্সের ২০ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করেন সিএফসির নেতা ও সাবেক সহসভাপতি সুমন নাসির। এর আগে গত শনিবার ভিএক্সের পক্ষ থেকে সুমন নাছিরসহ ১৬ নেতা-কর্মীর বিরুদ্ধে মারধরের অভিযোগে মামলা করেন ছাত্রলীগ কর্মী মো. জাহিদ হাসান।

মামলার বিষয়টি নিশ্চিত করে হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুদ আলম বলেন, তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

আধিপত্য বিস্তার ও হলের সিট দখলকে কেন্দ্র করে গত শুক্রবার রাতে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে মারামারি হয়। এরপর গত রোববার সন্ধ্যা সাড়ে ৭টায় হাটহাজারী উপজেলার এগারো মাইল এলাকায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হকের অনুসারী সিএফসি পক্ষের দুই নেতাকে মারধর করা হয়। এ জন্য ছাত্রলীগের আরেকটি পক্ষ ভিএক্সের অনুসারীদের দায়ী করা হয়। জড়িতদের গ্রেপ্তারের দাবিতে রাতেই অনির্দিষ্টকালের জন্য অবরোধের ডাক দেয় ছাত্রলীগের একাংশ। এই সময় প্রক্টর ও পুলিশের গাড়িও ভাঙচুর করা হয়।

রাষ্ট্রপতির আগমন উপলক্ষে সিএফসির ডাকা অবরোধ তিন দিনের জন্য শিথিল করা হয়েছিল। তবে সিএফসির ও ভিএক্সের পাল্টাপাল্টি এই মামলার পর আবার মারামারি আশঙ্কা দেখছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা বলেন, পাল্টাপাল্টি মামলার অর্থ হচ্ছে ঝামেলা শেষ হয়নি। এরপর আবার মারামারি হওয়া আশঙ্কা থেকে যায়। যদি ছাত্রলীগের গ্রুপিং রাজনীতির জন্য যদি ক্যাম্পাসের ২৫ হাজার শিক্ষার্থীর কার্যক্রমে ব্যাঘাত ঘটে, তবে এর দায়ভার ছাত্রলীগকেই নিতে হবে।

তবে ক্যাম্পাসের পরিস্থিতি খারাপ হওয়ার জন্য সভাপতিকেই দায়ী করেছেন ভিএক্স পক্ষের নেতা প্রদীপ চক্রবর্তী। তিনি বলেন, তাঁদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়েছে। সভাপতির অনুসারীরা তাঁদের নেতা-কর্মীকে কোনো কারণ ছাড়া মারধর করেছে। এই কারণে তাঁরা মামলা করেছেন।

ঘটনা ঘটা মাত্র জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিলে ঝামেলা বাড়ত না বলে মন্তব্য করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বলেন, যাঁরা একে অন্যের ওপর হামলা করেছে তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। নয়তো সমস্যার সমাধান হবে না।

করোনায় আরও ৫৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৭৩৮ - dainik shiksha করোনায় আরও ৫৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৭৩৮ সৌদি আরবে থেকেও নিয়মিত হাজিরা, এমপিওভুক্তি! - dainik shiksha সৌদি আরবে থেকেও নিয়মিত হাজিরা, এমপিওভুক্তি! শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান শিক্ষক প্রশিক্ষণের নামে টেসলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ - dainik shiksha শিক্ষক প্রশিক্ষণের নামে টেসলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ সরকারি স্কুল-কলেজের কর্মচারীদের অনলাইনে পিডিএস পূরণ শুরু ৭ জুলাই - dainik shiksha সরকারি স্কুল-কলেজের কর্মচারীদের অনলাইনে পিডিএস পূরণ শুরু ৭ জুলাই অটোপাস দিতে পারবে স্কুল-কলেজগুলো - dainik shiksha অটোপাস দিতে পারবে স্কুল-কলেজগুলো গতবছরের উপবৃত্তি : সেকায়েপভুক্ত ৩৬ উপজেলার শিক্ষার্থীদের তথ্য পাঠাতে হবে ১২ জুলাইয়ের মধ্যে - dainik shiksha গতবছরের উপবৃত্তি : সেকায়েপভুক্ত ৩৬ উপজেলার শিক্ষার্থীদের তথ্য পাঠাতে হবে ১২ জুলাইয়ের মধ্যে পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা: মন্ত্রণালয়ের ঘোষণার তীব্র বিরোধীতায় আইডিইবি - dainik shiksha পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা: মন্ত্রণালয়ের ঘোষণার তীব্র বিরোধীতায় আইডিইবি এমপিওভুক্ত হলেন আরও ৭৩ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হলেন আরও ৭৩ শিক্ষক বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website