পাসের হার সন্তোষজনক না হওয়ায় ১৫ প্রতিষ্ঠান প্রধানকে শোকজ - কলেজ - দৈনিকশিক্ষা

পাসের হার সন্তোষজনক না হওয়ায় ১৫ প্রতিষ্ঠান প্রধানকে শোকজ

নিজস্ব প্রতিবেদক |

ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ৪র্থ পর্ব সমাপনী পরীক্ষায় পাসের হার সন্তোষজনক না হওয়ায় ১৫টি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষকে শোকজ করেছ কারিগরি শিক্ষা অধিদপ্তর। অধিদপ্তর থেকে এ ১৫ প্রতিষ্ঠানের অধ্যক্ষকে চিঠি পাঠিয়ে পাসের হার কেন সন্তোষজনক নয় তার কারণ জানতে চাওয়া হয়েছে। 

জানা গেছে, ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ৪র্থ পর্ব সমাপনী পরীক্ষায় প্রতিষ্ঠানগুলোর ৮০ শতাংশ পাসের হার থাকা প্রয়োজন। তবে নেত্রকোনা টেকনিক্যাল স্কুল ও কলেজে পাসের হার ৭ শতাংশ। মাদারীপুর টেকনিক্যাল স্কুল ও কলেজে এ পাসের হার ৯ শতাংশ।

এছাড়া ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ৪র্থ পর্ব সমাপনী পরীক্ষায় পাসের হার মুন্সীগঞ্জ টেকনিক্যাল স্কুল ও কলেজে ৫৭ শতাংশ, নারায়ণগঞ্জ টেকনিক্যাল স্কুল ও কলেজে ৩৩ শতাংশ, কিশোরগঞ্জ টেকনিক্যাল স্কুল ও কলেজে ১৭ শতাংশ, টাংগাইল টেকনিক্যাল স্কুল ও কলেজে ৪৯ শতাংশ, রাজবাড়ী টেকনিক্যাল স্কুল ও কলেজে ১২ শতাংশ, শরীয়তপুর টেকনিক্যাল স্কুল ও কলেজে ১১ শতাংশ, গৌরীপুর টেকনিক্যাল স্কুল ও কলেজে ২৬ শতাংশ, ভৈরব টেকনিক্যাল স্কুল ও কলেজে ৫৭ শতাংশ, শেরপুর টেকনিক্যাল স্কুল ও কলেজে ৪৫ শতাংশ, জামালপুর টেকনিক্যাল স্কুল ও কলেজে ১৩ শতাংশ, নরসিংদী টেকনিক্যাল স্কুল ও কলেজে ৩২ দশমিক ২ শতাংশ, জয়পাড়া টেকনিক্যাল স্কুল ও কলেজে ১০ শতাংশ এবং গাজীপুর টেকনিক্যাল স্কুল ও কলেজে ৫৯ শতাংশ।

পাসের হার সন্তোষজনক না হওয়ায় ১৫ প্রতিষ্ঠানের অধ্যক্ষকে ব্যাখ্যা দিতে বলেছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। ৩ কর্মদিবসের মধ্যে এসব অধ্যক্ষকে কেন পাসের হার সন্তোষজনক নয় তার ব্যখ্যা অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে। 

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website