পাস করলেও সামিয়াকে ভর্তি নিচ্ছে না মাদরাসা কর্তৃপক্ষ - ভর্তি - দৈনিকশিক্ষা

পাস করলেও সামিয়াকে ভর্তি নিচ্ছে না মাদরাসা কর্তৃপক্ষ

কুমিল্লা প্রতিনিধি |

তিতাস উপজেলায় জেডিসি পরীক্ষায় সব বিষয়ে পাস করার পরও ভর্তি করছে না মাদ্রাসা কর্তৃপক্ষ- এমন অভিযোগ শিক্ষার্থীদের। ঘটনাটি ঘটেছে উপজেলার দুধঘাটা নুরে মোহাম্মদী দাখিল (সা.) মাদ্রাসায়।

ওই স্কুলের নিয়মিত শিক্ষার্থী সামিয়া আক্তার ২০১৯ সালের জেডিসি পরীক্ষায় অংশগ্রহণ করে ২.৩৯ পেয়ে সব বিষয়ে পাস করেছে। ১ জানুয়ারি বিনামূল্যে বই উৎসবের দিন সামিয়া মাদ্রাসায় গেলে তাকে পাঠ্যবই দেননি মাদ্রাসার সুপার। পরে ভর্তি হতে গেলে তাকে ভর্তিও করায়নি। এ রকম পরপর তিন দিন ভর্তি হতে গিয়ে ফেরত আসে সামিয়া।

কী কারণে ভর্তি করানো হচ্ছে না, জানতে চাইলে মাদ্রাসার সহ-সুপার আবদুল হালিম বলেন, কর্তৃপক্ষের নির্দেশে তোমাকে ভর্তি করানো যাবে না। এতিম সামিয়া বলে, আমার মা মারা গেছেন। মা না থাকায় চাচিকে নিয়ে পরপর তিন দিন ভর্তি হতে যাই। কিন্তু আমাকে ভর্তি করে না। 

কেন ভর্তি করে না জানতে চাইলে সহ-সুপার বলেন, কর্তৃপক্ষের নির্দেশ আমাকে যেন ভর্তি না করার। কেন ভর্তি করানো হচ্ছে না, এ ব্যাপারে সহ-সুপার আবদুল হালিম বলেন, তোমার সঙ্গে আমি বেশি কথা বলতে পারব না। এটা প্রতিষ্ঠানের বিষয়।

মাদ্রাসা সুপার মাওলানা ইব্রাহীম খলিল বলেন, ভর্তির বিষয়ে আমি জানি না, সহ-সুপার বলতে পারবেন কেন ভর্তি করানো হচ্ছে না।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আনোয়ারা চৌধুরী বলেন, বিষয়টি শুনেছি এবং জানতে চেয়েছি কেন ভর্তি করানো হচ্ছে না। সুপার আমাকে সঠিক উত্তর দিতে পারেননি। আমি ছুটিতে আছি, এসে বিষয়টি দেখব। 

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাম্মৎ রাশেদা আক্তার বলেন, কেন ভর্তি করবে না? আমি সুপারের সঙ্গে কথা বলব। 

সামিয়ার বাবা শফিকুল ইসলাম বলেন, আমার মেয়ে সব বিষয়ে পাস করার পরও কেন ভর্তি করানো হচ্ছে না বিষয়টি আমি সহ-সুপার আবদুল হালিমের কাছে জানতে চাইলে তিনি বলেন, ফাউন্ডারদের সঙ্গে আপনার সম্পর্ক যেহেতু খারাপ, তাই আপনি ২০ হাজার টাকা দিলে আমি ভর্তির ব্যবস্থা করে দেব।

জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website