please click here to view dainikshiksha website

পীরগঞ্জে ‘সততা স্টোর’ উদ্বোধন

ঠাকুরগাঁও প্রতিনিধি | আগস্ট ৫, ২০১৭ - ৫:৩২ অপরাহ্ণ
dainikshiksha print

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ছাত্র অবস্থায় নৈতিকতা এবং সততার শিক্ষা দিতে বিক্রেতাবিহীন ব্যবসা প্রতিষ্ঠান ‘সততা স্টোর’ উদ্বোধন করা হয়েছে।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) উদ্যোগে শনিবার দুপুরে পীরগঞ্জ বণিক সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় চত্বরে এ স্টোরের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সামশুন নাহারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আরিফুল্লাহ্, প্রেস ক্লাব সভাপতি মেহের এলাহী, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মুসা সরকার ও সম্পাদক মোকাদ্দেস হায়াত মিলন, বিদ্যালয়ের শিক্ষক সাহে আলম প্রমুখ।

শিক্ষা প্রতিষ্ঠানে স্থাপিত সততা স্টোরে কোনো বিক্রেতা থাকবে না। শিক্ষার্থীদের প্রয়োজনীয় শিক্ষা উপকরণ ও অন্যান্য জিনিসপত্র সাধারণ দোকানের মতো এখানে সাজানো অবস্থায় থাকবে। প্রতিটি জিনিসের একটি মূল্য তালিকা টাঙানো থাকবে সেখানে। শিক্ষার্থীরা তার প্রয়োজনীয় জিনিসটি নিয়ে সততা স্টোরের রেজিস্ট্রারে তা লিপিবদ্ধ করে নির্ধারিত মূল্য পরিশোধ করবে।

মূল্য পরিশোধের জন্য সততা স্টোরে একটি ক্যাশবাক্স থাকবে। ওই বাক্সে জিনিসপত্রের মূল্যের অর্থ রেখে দিতে হবে। সাত দিন পরপর শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষ সততা স্টোরের জিনিসপত্রের বেচাবিক্রি হিসেব-নিকাশ করবে।

দুদকের নির্দেশে ইতোমধ্যে দুর্নীতি প্রতিরোধে তরুণ প্রজন্মের মধ্যে সততা, নিষ্ঠাবোধ সৃষ্টি ও দুর্নীতির বিরুদ্ধে গণসচেতনতা গড়ে তোলার লক্ষ্যে দেশব্যাপী মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের নিয়ে সততা সংঘ গঠিত হয়েছে।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন