পূজার আগে সেপ্টেম্বরের বেতন পাচ্ছেন না এমপিওভুক্ত হিন্দু শিক্ষকরা - এমপিও - দৈনিকশিক্ষা

পূজার আগে সেপ্টেম্বরের বেতন পাচ্ছেন না এমপিওভুক্ত হিন্দু শিক্ষকরা

নিজস্ব প্রতিবেদক |

আসন্ন দুর্গা পূজার আগে সনাতন ধর্মাবলম্বী এমপিওভুক্ত শিক্ষকরা সেপ্টেম্বর মাসের বেতন পাচ্ছেন না। কারণ, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর ও কারিগরি শিক্ষা অধিদপ্তর থেকে সেপ্টেম্বর মাসের বেতন-ভাতার চেক ছাড়ে দেরি হয়েছে।মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর থেকে আজ মঙ্গলবার (১ অক্টোবর) জারি করা আদেশে, স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা তোলার সময় দেয়া হয়েছে ১০ অক্টোবর পর্যন্ত। অপরদিকে, গতকাল ৩০ সেপ্টেম্বর কারিগরি শিক্ষা অধিদপ্তরের আদেশে ৭ অক্টোবর সময় দেয়া হয়েছে। দূর্গা পূজা ৪ থেকে ৮ অক্টোবর।

বাংলাদেশ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. কাওছার আলী শেখ দৈনিক শিক্ষাডটকমকে বলেন, দুর্গাপূজা উপলক্ষে  মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানসমূহ ছুটি হবে ৪ অক্টোবর। খুলবে ১৩ অক্টোবর। অপরদিকে, কলেজ পর্যায়ের প্রতিষ্ঠানে ৫ অক্টোবর ছুটি র্শুরু হয়ে শেষ হবে ১৩ অক্টোবর। ১০ অক্টোবর বেতন তোলার দিন ধার্য করা মানে হিন্দু শিক্ষকদের সেপ্টেম্বর মাসের বেতন তুলতে হবে পূজার পর। ৭ ও ৮ অক্টোবর যথাক্রমের নবমী ও বিজয়া দশমী।   

এমপিওভুক্ত শিক্ষকদের বেতন তোলার সময়সীমা যদি ৩ অক্টোবর পর্যন্ত বেধে দেয়া হয় তবে হিন্দুসহ সব শিক্ষকদের জন্যই ভালো হয় বলে মন্তব্য করেন এই শিক্ষক নেতা।

কাওছার শেখ আরও বলেন, ‘পাঁচ লাখ এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতার বিষয়ে শিক্ষা অধিদপ্তর ও মন্ত্রণালয়ের কেউ কেউ অতি মাত্রায় উদাসীন ও অমানবিক যা কাম্য নয়।’ 

জানা যায়, এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের সেপ্টেম্বর (২০১৯) মাসের বেতনের আটটি চেক নির্ধারিত অনুদান বণ্টনকারী চারটি ব্যাংকের শাখায় পাঠানো হয়েছে। 

শিক্ষক-কর্মচারীরা ১০ অক্টোবর পর্যন্ত নিজ নিজ ব্যাংক অ্যাকাউন্ট থেকে বেতন-ভাতার সরকারি অংশ উত্তোলন করতে পারবেন। স্মারক নং-  ৩৭.০২.০০০০.১০২.৩৭.০০৪.২০১৯/৬৯৩৬/০৪।

এর আগে সোমবার (৩০ সেপ্টেম্বর) কারিগরি শিক্ষক-কর্মচারীদের ২০১৯ খ্রিষ্টাব্দের সেপ্টেম্বর মাসের এমপিওর চেক ছাড় হয়েছে। শিক্ষক-কর্মচারীরা নিজ নিজ অ্যাকাউন্ট থেকে ৭ অক্টোবর পর্যন্ত বেতন-ভাতা তুলতে পারবেন। কারিগরি শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (এমপিও) মো. জহুরুল ইসলাম দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

আদেশের স্মারক নং- ৫৭.০৩.০০০০.০৯১.২০.০০৫.১৯-৮২৪,৮২৫,৮২৬,৮২৭।

মাদরাসা শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় সব ধরনের কোচিং সেন্টার বন্ধ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত - dainik shiksha সব ধরনের কোচিং সেন্টার বন্ধ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত করোনায় আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৩৫৬ - dainik shiksha করোনায় আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৩৫৬ মাস্টার্স প্রফেশনাল কোর্সে ভর্তির আবেদন শুরু - dainik shiksha মাস্টার্স প্রফেশনাল কোর্সে ভর্তির আবেদন শুরু করোনা : জনসাধারণের চলাচলে নিয়ন্ত্রণ ৩১ আগস্ট পর্যন্ত বাড়লো - dainik shiksha করোনা : জনসাধারণের চলাচলে নিয়ন্ত্রণ ৩১ আগস্ট পর্যন্ত বাড়লো দোকানপাট খোলা রাখার সময় বাড়ল আরও ১ ঘন্টা - dainik shiksha দোকানপাট খোলা রাখার সময় বাড়ল আরও ১ ঘন্টা ‘আমার মুজিব’ শিরোনামে শিক্ষার্থীদের থেকে লেখা ও ছবি আহ্বান - dainik shiksha ‘আমার মুজিব’ শিরোনামে শিক্ষার্থীদের থেকে লেখা ও ছবি আহ্বান স্কুল-কলেজ শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় এমপিও শিক্ষকদের বেতন দ্রুত দেয়ার প্রক্রিয়া শুরু, আবেদনের নতুন সূচি - dainik shiksha এমপিও শিক্ষকদের বেতন দ্রুত দেয়ার প্রক্রিয়া শুরু, আবেদনের নতুন সূচি ঈদের পর করোনা সংক্রমণ বাড়তে পারে - dainik shiksha ঈদের পর করোনা সংক্রমণ বাড়তে পারে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website