পূর্ণাঙ্গ ঈদ বোনাসের দাবি বাশিসের - সমিতি সংবাদ - Dainikshiksha

পূর্ণাঙ্গ ঈদ বোনাসের দাবি বাশিসের

নিজস্ব প্রতিবেদক |

ঈদুল ফিতরের পূর্বেই পূর্ণাঙ্গ ঈদ বোনাস প্রদান ও চলতি অর্থ বছরের বাজেটে এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের প্রয়োজনীয় বাজেট বরাদ্দ করার দাবি জানিয়েছে বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস)। শনিবার (২৩ মার্চ) বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি ও এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াঁজো ফোরামের মুখপাত্র জনাব মো. নজরুল ইসলাম রনি বিবৃতিতে এ দাবি জানান। 

বিবৃতিতে তিনি আরো বলেন, প্রায় ৫ লাখ এমপিওভুক্ত শিক্ষকদের বর্তমানে মূল বেতনের ২৫ শতাংশ ও কর্মচারীদের ৫০ শতাংশ ঈদ বোনাস দেয়া হয়। এই সামান্য বোনাস দিয়ে শিক্ষক-কর্মচারীরা তাদের পরিবার নিয়ে ঈদের আনন্দ উপভোগ করতে পারেন না। আসন্ন ঈদুল ফিতরের পূর্বেই ২৫ শতাংশ এর পরিবর্তে সরকারি নিয়মে ঈদ বোনাস দেয়ার দাবি জানান তিনি। বলেন, শিক্ষকদেরকে বঞ্চিত করে শিক্ষার গুণগত মানোন্নয়ন সম্ভব নয়।

নজরুল ইসলাম রনি আরো বলেন, ১৯৭৩ খ্রিষ্টাব্দে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই প্রথম প্রাথমিক শিক্ষা জাতীয়করণ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ মাধ্যমিক শিক্ষা জাতীয়করণ এখন সময়ের দাবি। তাই আসন্ন ২০১৯-২০২০ অর্থবছরের বাজেটে এমপিওভুক্ত সকল শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের প্রয়োজনীয় বাজেট বরাদ্দ দেয়ার জোর দাবি জানানো হয়। 

এছাড়া বিবৃতিতে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থানরত ননএমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের অবিলম্বে এমপিওভুক্ত করতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়। বিবৃতিতে আরো স্বাক্ষর করেন, বাংলাদেশ শিক্ষক সমিতির সিনিয়র সহ-সভাপতি মো. মিজানুর রহমান, যুগ্ম-মহাসচিব অধ্যক্ষ মোস্তফা জামান রানা, কোহিনুর রহমান কেয়া, মো. আবুল হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক মো. সিরাজুল ইসলাম, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির সভাপতি মো. মঞ্জুরুল আমিন শেখর এবং এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াঁজো ফোরামের উপদেষ্টা মো. ফিরুজ্জামান প্রমুখ।

করোনায় আরও ৩৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৭৩৩ - dainik shiksha করোনায় আরও ৩৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৭৩৩ সংসদ সদস্যরা ডিগ্রি কলেজের সভাপতি পদেও থাকতে পারবেন না - dainik shiksha সংসদ সদস্যরা ডিগ্রি কলেজের সভাপতি পদেও থাকতে পারবেন না টিউশন ফি না দেয়া শিক্ষার্থীদের অনলাইন ক্লাসের বাইরে রাখা যাবে না : হাইকোর্ট - dainik shiksha টিউশন ফি না দেয়া শিক্ষার্থীদের অনলাইন ক্লাসের বাইরে রাখা যাবে না : হাইকোর্ট সরকার আর শিক্ষিত বেকার তৈরি করতে চায় না : শিক্ষামন্ত্রী - dainik shiksha সরকার আর শিক্ষিত বেকার তৈরি করতে চায় না : শিক্ষামন্ত্রী এনটিআরসিএ থেকেই জাল নিবন্ধন সনদটি বৈধ করে নিলেন শিক্ষক - dainik shiksha এনটিআরসিএ থেকেই জাল নিবন্ধন সনদটি বৈধ করে নিলেন শিক্ষক এমপিও না দেয়ার শর্তে নতুন ৩ কলেজের অনুমতি - dainik shiksha এমপিও না দেয়ার শর্তে নতুন ৩ কলেজের অনুমতি শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website