প্রকৃত বঙ্গবন্ধু-প্রেমিকরা ১৫ আগস্টের পর আপোষ করেননি : এমপি বাহার - বিবিধ - দৈনিকশিক্ষা

প্রকৃত বঙ্গবন্ধু-প্রেমিকরা ১৫ আগস্টের পর আপোষ করেননি : এমপি বাহার

নিজস্ব প্রতিবেদক |

কুমিল্লা -৬ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্ন দেখেছিলেন জননেত্রী শেখ হাসিনা সে স্বপ্নকে এক এক করে আমাদের মাঝে বাস্তবে প্রতিফলিত করে চলেছেন। তিনি বলেন, ১৫ আগস্টে জাতির পিতাকে হত্যার পর বঙ্গবন্ধুর প্রকৃত প্রেমিক যাঁরা ছিলেন তাঁদের কেউ আপোষ করেননি। এ প্রসঙ্গে তিনি তাঁর প্রথম পৌর চেয়ারম্যান থাকাকালীন তাঁর পৌরসভা কার্যালয় থেকে  বঙ্গবন্ধুর ছবি সরাতে না দিয়ে যে বীরত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন তা তুলে ধরেন।

কুমিল্লা সরকারি মহিলা কলেজে ১৫ আগস্ট শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জনাব মো: আবুল হোসেন, সহকারী অধ্যাপক পরিসংখ্যান এবং পবিত্র গীতা থেকে পাঠ করেন জনাব জিতেন্দ্র নাথ তরফদার। স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের উদ্যোগে আয়োজিত সভায় ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া পরিচালনা করেন মোহাম্মদ ওয়ায়েছ আলকারনী মুন্সি সহ  (চিরঞ্জীব বঙ্গবন্ধু) শীর্ষক প্রবন্ধ পাঠ করেন জনাব জীতেন্দ্র নাথ তরফদার। 


 নিলুফার  সুলতানা ও রীতা চক্রবর্তীর সঞ্চালনায়  অনুষ্ঠানে কুমিল্লা জেলা ইউনিট, ভিক্টোরিয়া কলেজ ইউনিট এবং কুমিল্লা সরকারি মহিলা কলেজ ইউনিট কমিটিকে পরিচিত করে দেন কুমিল্লা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. জামাল নাছের। এরপর স্বাগত বক্তব্য উপস্থাপন করেন জেলা ইউনিট সভাপতি প্রফেসর মৃণাল কান্তি গোস্বামী। 

স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদ এর ভিশন ও মিশন তুলে ধরে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য ও কারিগরি শিক্ষা বোর্ডের উপ-পরিচালক জনাব বিজয় কুমার ঘোষ। 

"চিরঞ্জীব বঙ্গবন্ধু" শীর্ষক জাতীয় শোক দিবসে একটি সফল ও সুন্দর আয়োজনের জন্য কুমিল্লার নেতৃবৃন্দের প্রতি অনিঃশেষ কৃতজ্ঞতা জানান। আরো বক্তব্য রাখেন মোহাম্মদ ওয়ায়েছ আলকারনী মুন্সি, মেহেরুন্নেসা, মো. মশিউর রহমান ভূইয়া, ড. রোকসানা বেগম, প্রফেসর মো. ইমাম হোসেন, প্রফেসর কাজী মো. মুজিবুর রহমান,  প্রফেসর হাসনাত আনোয়ার উদ্দিন আহমেদ, প্রফেসর বিজয় কৃষ্ণ রায়, প্রফেসর ফরিদ আহাম্মেদ ভূইয়া ও প্রফেসর মো. রুহুল আমিন ভূইয়া। 

ছাত্রাবাসে ধর্ষণের ঘটনায় জড়িত কাউকে ছাড় দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী - dainik shiksha ছাত্রাবাসে ধর্ষণের ঘটনায় জড়িত কাউকে ছাড় দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী - dainik shiksha সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী করোনা: দেশে আরও ৩২ জনের মৃত্যু, শনাক্ত ১ হাজার ৪০৭ - dainik shiksha করোনা: দেশে আরও ৩২ জনের মৃত্যু, শনাক্ত ১ হাজার ৪০৭ অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড - dainik shiksha অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড মতিঝিল মডেল কলেজের টাকা আত্মসাতের ঘটনায় ২ জনের কারাদণ্ড - dainik shiksha মতিঝিল মডেল কলেজের টাকা আত্মসাতের ঘটনায় ২ জনের কারাদণ্ড বন্যার শুরুতেই আশ্রয়কেন্দ্র হিসেবে স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ - dainik shiksha বন্যার শুরুতেই আশ্রয়কেন্দ্র হিসেবে স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ এক কলেজেই জাল সনদধারী আট শিক্ষকের চাকরি! - dainik shiksha এক কলেজেই জাল সনদধারী আট শিক্ষকের চাকরি! শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর - dainik shiksha শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর প্রশ্নফাঁস করে কোটিপতি রংপুর মেডিকেল কলেজের পিয়ন - dainik shiksha প্রশ্নফাঁস করে কোটিপতি রংপুর মেডিকেল কলেজের পিয়ন please click here to view dainikshiksha website