প্রগতিশীল শিক্ষক সমাজ থেকে বেরোবির সেই শিক্ষিকাকে বহিষ্কার - সমিতি সংবাদ - দৈনিকশিক্ষা

প্রগতিশীল শিক্ষক সমাজ থেকে বেরোবির সেই শিক্ষিকাকে বহিষ্কার

বেরোবি প্রতিনিধি |

সদ্য প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা নাসিমকে কটূক্তি করে ফেসবুকে স্ট্যাটাস দেয়ার দায়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) মুক্তিযুদ্ধ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চেতনা, আদর্শ ও মূল্যবোধে উজ্জীবিত শিক্ষকদের সংগঠন প্রগতিশীল শিক্ষক সমাজ থেকে বাংলা বিভাগের প্রভাষক সিরাজুম মুনিরাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

সোমবার (১৫ জুন) বিকালে বিষয়টি নিশ্চিত করে সংগঠনটির আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি আবু কালাম মো. ফরিদ উল ইসলাম জানান, বিভিন্ন মাধ্যমে আমরা জানতে পারি সাবেক স্বাস্থ্য মন্ত্রী ও আওয়ামী লীগ নেতা নাসিমকে কটূক্তি করে ফেসবুকে স্ট্যাটাস দেয় সিরাজুম মনিরা। যা একজন শিক্ষকের কাছ থেকে কোনোভাবে কাম্য নয়। যেহুতু এই সংগঠনটি মুক্তিযুদ্ধের চেতনা লালন করে। সেজন্য তাকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছি। পরবর্তী সময়ে মিটিং করে এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানান তিনি। 

প্রসঙ্গত, সদ্য প্রয়াত সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমকে নিয়ে ফেসবুকে দেয়া স্ট্যাটাসে কটূক্তি করায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বাংলা বিভাগের সেই শিক্ষককে গ্রেফতার করেছে রংপুর মেট্রোপলিটন তাজহাট থানা পুলিশ। বিশ্ববিদ্যালয় প্রশাসনের করা মামলায় শনিবার রাত ১২টার দিকে তাকে গ্রেফতার করা হয়। রবিবার দুপুরে তাকে আদালতে প্রেরণ করে থানা পুলিশ এবং আদালতের কাছে পাঁচদিনের রিমান্ড আবেদন করে। যার শুনানি সোমবার হওয়ার কথা থাকলেও তা পিছিয়ে ১৭ জুন ধার্য করা হয়।

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ছে - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ছে প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে শিক্ষা অধিদপ্তরে চার হাজার জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ - dainik shiksha শিক্ষা অধিদপ্তরে চার হাজার জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের ১ হাজার ১৯৪ পদে আবেদনের সময় বৃদ্ধি - dainik shiksha শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের ১ হাজার ১৯৪ পদে আবেদনের সময় বৃদ্ধি শিক্ষাব্যবস্থা পুরোটা সরকারি হতে হবে এমন কোন কথা নেই : শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষাব্যবস্থা পুরোটা সরকারি হতে হবে এমন কোন কথা নেই : শিক্ষামন্ত্রী পূজায় সংসদ টিভিতে ক্লাস বন্ধ ২৯ অক্টোবর পর্যন্ত - dainik shiksha পূজায় সংসদ টিভিতে ক্লাস বন্ধ ২৯ অক্টোবর পর্যন্ত আগামী বছর সব প্রাইমারি স্কুলে দুই বছরের প্রাক-প্রাথমিক শিক্ষা - dainik shiksha আগামী বছর সব প্রাইমারি স্কুলে দুই বছরের প্রাক-প্রাথমিক শিক্ষা টিউশন ফি আদায়ে ছাড় দিতে আসছে সরকারি নির্দেশনা - dainik shiksha টিউশন ফি আদায়ে ছাড় দিতে আসছে সরকারি নির্দেশনা please click here to view dainikshiksha website