প্রতিবছর এমপিওর ৪০ কোটি টাকা বন্টন হয় না : এন আই খান - এমপিও - Dainikshiksha

প্রতিবছর এমপিওর ৪০ কোটি টাকা বন্টন হয় না : এন আই খান

নিজস্ব প্রতিবেদক |

সাবেক শিক্ষাসচিব মো: নজরুল ইসলাম খান বলেছেন, প্রতিবছর এমপিওর জন্য অর্থ মন্ত্রণালয় থেকে ৪০ কোটি টাকা বরাদ্দ আসে শিক্ষা মন্ত্রণালয়ে কিন্তু এই টাকা বন্টন হয় না।

মঙ্গলবার সকালে দৈনিকশিক্ষার সঙ্গে আলাপকালে এন আই খান বলেন, শিক্ষা প্রশাসনে সুশাসনের অভাব। কাজ না করলে সুশাসন আসে না।

‘এমপিও’র জন্য প্রতি বছর ৪০ কোটি টাকা আসে। আমি থাকতেও এসেছে। রাজনৈতিক কারণে এই টাকা বণ্টন করা হয় না। বলা হয়, এক সংসদ সদস্যকে দিলে আরেকজন বেজার হবেন,’ যোগ করেন তিনি।

শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়নে শত শত কোটি টাকা সোনালি ব্যাংকে রয়ে গেছে। শিক্ষা বিষয়ক পত্রিকা দৈনিকশিক্ষার মাধ্যমে এ টাকার কথা
আমি প্রথমে জানতে পারি। পরে সংশ্লিষ্টদের সঙ্গে আমি শিক্ষাসচিব থাকাকালে কয়েকবার মিটিং করে এই টাকার ব্যাপারে নিশ্চিত হয়েছি।

ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় ঠেকাতে ১০ কমিটি - dainik shiksha ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় ঠেকাতে ১০ কমিটি এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১১২৪ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১১২৪ শিক্ষক নভেম্বরের এমপিওতেই ৫ শতাংশ প্রবৃদ্ধি - dainik shiksha নভেম্বরের এমপিওতেই ৫ শতাংশ প্রবৃদ্ধি ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় বন্ধের নির্দেশ শিক্ষামন্ত্রীর - dainik shiksha ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় বন্ধের নির্দেশ শিক্ষামন্ত্রীর শিক্ষাপ্রতিষ্ঠানে ট্রাফিক সার্কুলেশন প্ল্যান তৈরির নির্দেশ - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে ট্রাফিক সার্কুলেশন প্ল্যান তৈরির নির্দেশ এমপিওভুক্ত হচ্ছেন মাদরাসার ২০৭ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন মাদরাসার ২০৭ শিক্ষক ২৮৮ তৃতীয় শিক্ষককে এমপিওভুক্তির সিদ্ধান্ত - dainik shiksha ২৮৮ তৃতীয় শিক্ষককে এমপিওভুক্তির সিদ্ধান্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website