প্রতিবছর এমপিওর ৪০ কোটি টাকা বন্টন হয় না : এন আই খান - এমপিও - Dainikshiksha


প্রতিবছর এমপিওর ৪০ কোটি টাকা বন্টন হয় না : এন আই খান

নিজস্ব প্রতিবেদক |

সাবেক শিক্ষাসচিব মো: নজরুল ইসলাম খান বলেছেন, প্রতিবছর এমপিওর জন্য অর্থ মন্ত্রণালয় থেকে ৪০ কোটি টাকা বরাদ্দ আসে শিক্ষা মন্ত্রণালয়ে কিন্তু এই টাকা বন্টন হয় না।

মঙ্গলবার সকালে দৈনিকশিক্ষার সঙ্গে আলাপকালে এন আই খান বলেন, শিক্ষা প্রশাসনে সুশাসনের অভাব। কাজ না করলে সুশাসন আসে না।

‘এমপিও’র জন্য প্রতি বছর ৪০ কোটি টাকা আসে। আমি থাকতেও এসেছে। রাজনৈতিক কারণে এই টাকা বণ্টন করা হয় না। বলা হয়, এক সংসদ সদস্যকে দিলে আরেকজন বেজার হবেন,’ যোগ করেন তিনি।

শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়নে শত শত কোটি টাকা সোনালি ব্যাংকে রয়ে গেছে। শিক্ষা বিষয়ক পত্রিকা দৈনিকশিক্ষার মাধ্যমে এ টাকার কথা
আমি প্রথমে জানতে পারি। পরে সংশ্লিষ্টদের সঙ্গে আমি শিক্ষাসচিব থাকাকালে কয়েকবার মিটিং করে এই টাকার ব্যাপারে নিশ্চিত হয়েছি।

পাঠকের মন্তব্য দেখুন
একাদশে ভর্তির নীতিমালা চূড়ান্ত ৩০ এপ্রিল - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা চূড়ান্ত ৩০ এপ্রিল চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ২০ হাজার - dainik shiksha চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ২০ হাজার অনলাইনে শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন অক্টোবর থেকে - dainik shiksha অনলাইনে শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন অক্টোবর থেকে ২০২০ শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি - dainik shiksha ২০২০ শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ঢাবি অধিভুক্ত সাত কলেজের মাস্টার্স পরীক্ষা ২৭ জুন - dainik shiksha ঢাবি অধিভুক্ত সাত কলেজের মাস্টার্স পরীক্ষা ২৭ জুন প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ১১ মে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ১১ মে প্রাথমিকে আরও আট হাজার শিক্ষক নিয়োগ শিগগিরই - dainik shiksha প্রাথমিকে আরও আট হাজার শিক্ষক নিয়োগ শিগগিরই এসএসসির ফল প্রকাশ ৬ মে - dainik shiksha এসএসসির ফল প্রকাশ ৬ মে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান পরীক্ষা স্থগিত - dainik shiksha গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান পরীক্ষা স্থগিত please click here to view dainikshiksha website Execution time: 0.14872694015503