প্রতি বিভাগে ডিজিটাল বিশ্ববিদ্যালয় হবে: সংসদে প্রধানমন্ত্রী - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

প্রতি বিভাগে ডিজিটাল বিশ্ববিদ্যালয় হবে: সংসদে প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |
প্রতিটি বিভাগে ডিজিটাল ইউনিভার্সিটি করা হবে বলে সংসদকে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আমরা ঢাকায় একটি ডিজিটাল ইউনিভার্সিটি তৈরি করছি; সেটা বাস্তবায়নের পর পর্যায়ক্রমে বিভাগীয় শহরগুলোতে ডিজিটাল ইউনিভার্সিটি করবো।
 
বুধবার (১৩ ফেব্রুয়ারি) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদের অধিবেশনে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে আওয়ামী লীগের সংসদ সদস্য ডা. সমিরউদ্দিন আহমেদ শিমুলের এক সম্পূরক প্রশ্নের উত্তরে এ কথা জানান তিনি।
 
প্রধানমন্ত্রী বলেন, ঢাকায় যে ডিজিটাল ইউনিভার্সিটি করছি, সেটা বাস্তবায়ন হলে সেখানে শিক্ষক নিয়োগের বিষয় আছে। সেটা করা হলে এরপর আমরা রাজশাহী, চট্টগ্রাম, খুলনা ও সিলেটে ডিজিটাল ইউনিভার্সিটি করবো।
 
আওয়ামী লীগের সদস্য এবং সাবেক উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবের সম্পূরক প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যখন যে সরকার ক্ষমতায় এসেছে তখনই ভোলা থেকে মন্ত্রী হয়েছেন। সব সরকারের সময়ই ভোলায় উন্নয়ন হয়েছে। ওখানে তো জ্যাকব টাওয়ার হয়ে গেছে। ওই জ্যাকব টাওয়ার নিয়েই সন্তুষ্ট থাকা উচিত!
 
বিরোধী দল জাতীয় পার্টির সদস্য পীর ফজলুর রহমানের এক সম্পূরক প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমাদের উন্নয়ন পরিকল্পনায় কোনো জায়গা বাকি থাকে না। সকল জায়গায় উন্নয়ন করতে হবে, এটা আমাদের লক্ষ্য। আমরা প্রত্যেক জেলায় একটি করে আইটি পার্ক করে দিচ্ছি।
 
আওয়ামী লীগের সদস্য আব্দুল মতিন খসরুর এক সম্পূরক প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা শিক্ষানীতি প্রণয়ন করে তার ভিত্তিতে কার্যক্রম শুরু করেছি। শিক্ষার মানের বিষয়টা— সারা বিশ্বের দেশে দেশে শোনা যায়, শিক্ষার মান ভালো না। আসলে শিক্ষার মানের মাত্রাটা কী সেটা চিন্তা ভাবনা করে দেখতে হবে। শিক্ষার মান ধীরে ধীরে যাতে উন্নত হয়, সেই পদক্ষেপ আমরা নিয়েছি।
প্রাথমিকে ৬১ হাজার শিক্ষকের পদ সৃষ্টি হবে - dainik shiksha প্রাথমিকে ৬১ হাজার শিক্ষকের পদ সৃষ্টি হবে দৈনিকশিক্ষার প্রতিবেদনে জাহাঙ্গীরকে ওএসডি - dainik shiksha দৈনিকশিক্ষার প্রতিবেদনে জাহাঙ্গীরকে ওএসডি প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার রুটিন - dainik shiksha প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার রুটিন ভিকারুননিসায় ৪৪৩ অতিরিক্ত ভর্তি, সাবেক অধ্যক্ষকে শোকজ - dainik shiksha ভিকারুননিসায় ৪৪৩ অতিরিক্ত ভর্তি, সাবেক অধ্যক্ষকে শোকজ তিন শর্তে অস্থায়ী এমপিও পাচ্ছে ১৭৬৩ প্রতিষ্ঠান, আলাদা পরিপত্র - dainik shiksha তিন শর্তে অস্থায়ী এমপিও পাচ্ছে ১৭৬৩ প্রতিষ্ঠান, আলাদা পরিপত্র প্রাথমিক শিক্ষকদের চাকরি করতে হবে চর এলাকায়, আসছে চর ভাতা - dainik shiksha প্রাথমিক শিক্ষকদের চাকরি করতে হবে চর এলাকায়, আসছে চর ভাতা বিএড ৩য়-৫ম সেমিস্টারের ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৫ আগস্ট থেকে - dainik shiksha বিএড ৩য়-৫ম সেমিস্টারের ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৫ আগস্ট থেকে সাত কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তির আবেদন শুরু ১০ সেপ্টেম্বর - dainik shiksha সাত কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তির আবেদন শুরু ১০ সেপ্টেম্বর এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর - dainik shiksha এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে ঢাবিতে ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি - dainik shiksha ঢাবিতে ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website