প্রধানমন্ত্রীর অনুদান পাচ্ছেন নন-এমপিও মাদরাসা-কারিগরি শিক্ষকরাও - এমপিও - দৈনিকশিক্ষা

প্রধানমন্ত্রীর অনুদান পাচ্ছেন নন-এমপিও মাদরাসা-কারিগরি শিক্ষকরাও

নিজস্ব প্রতিবেদক |

সাধারণ স্কুল-কলেজের মতোই কারিগরি, মাদরাসা ও স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসাসমূহের নন-এমপিও শিক্ষক-কর্মচারীদেরও এককালীন আর্থিক সহায়তা দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার বিকেলে এক প্রেসবিজ্ঞপ্তিতে প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এ কথা জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ বন্ধ থাকায় ননএমপিও প্রতিষ্ঠানগুলোর শিক্ষক-কর্মচারীরা আর্থিক সংকটে পড়েছেন। প্রধানমন্ত্রী নন-এমপিও শিক্ষক কর্মচারীদের আর্থিক সংকটের কথা চিন্তা করে কারিগরি, মাদরাসা ও স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসাসমূহের নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের এককালীন আর্থিক সহায়তা দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

এতে আরও বলা হয়, নন-এমপিও কারিগরি, মাদরাসা ও স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানের ৫১ হাজার ২৬৭৬ জন শিক্ষক জনপ্রতি ৫ হাজার টাকা হারে এবং ১০ হাজার ২০৪ জন কর্মচারী জনপ্রতি ২ হাজার ৫শ টাকা হারে সর্বমোট ২৮ কোটি ১৮ লাখ ৪০ হাজার টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে আর্থিক অনুদান পাবেন।

এর আগে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ১৩ হাজার ৯২৯টি কওমি মাদরাসার এতিম ও দুস্থদের জন্য ১৬ কোটি ৯৪ লাখ ৭০ হাজার টাকা এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অধীনে নন-এমপিও ৮০ হাজার ৭৪৭ জন শিক্ষক এবং ২৫ হাজার ৩৮ জন কর্মচারীর অনুকূলে ৪৬ কোটি ৬৩ লাখ ৩০ হাজার টাকা আর্থিক অনুদান দেয়ার কথা জানানো হয় বিজ্ঞপ্তিতে।

এর আগে সাধারণ স্কুল-কলেজের শিক্ষকের জন্য সাড়ে ৪৬ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন প্রধানমন্ত্রী। সেই টাকা এখন বিতরণ চলছে। 

Admission going on at Navy Anchorage School and College Chattogram - dainik shiksha Admission going on at Navy Anchorage School and College Chattogram একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website