প্রধানমন্ত্রীর কাছে ননএমপিও শিক্ষকদের আকুল আবেদন - এমপিও - দৈনিকশিক্ষা

প্রধানমন্ত্রীর কাছে ননএমপিও শিক্ষকদের আকুল আবেদন

মোকারম হোসেন |

মাননীয় প্রধানমন্ত্রী, 

আসসালামু আলাইকুম,

আমরা বেসরকারি নন-এমপিও স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক/কর্মচারী। আমরা সবাই নিজ নিজ প্রতিষ্ঠানে অত্যন্ত নিষ্ঠার সাথে আমাদের দায়িত্ব ও কর্তব্য পালন করে আসছি। পড়ালেখা শেষ করে মানব সেবার মহান পেশার ব্রত নিয়ে এই শিক্ষকতা পেশায় প্রবেশ করি। কিন্তু, আমরা দীর্ঘদিন সরকারি বেতন-ভাতা থেকে বঞ্চিত হয়ে মানবেতর জীবনযাপন করছি।

মোকারম হোসেন 

ইতোমধ্যে আমরা বেতন-ভাতার দাবি নিয়ে কয়েকবার মানবিক আবেদন করেছি। দাবি যৌক্তিক হলেও অদৃশ্য কারণে শিক্ষা মন্ত্রণালয় বার বার আমাদের আশা দিয়েও হতাশ করেছেন। সে কারণে আমরা পরিশেষে আপনার দৃষ্টি আকর্ষণ করে আপনার সাক্ষাতের জন্য কয়েকবার মানবিক আবেদন করেছি। এখানেও শিক্ষা মন্ত্রণালয় আমাদেরকে হতাশ করেছেন।

আপনার সঙ্গে দেখা করে কথা বলার সুযোগ পাওয়ার আশায় আমরা এমন কোনো জায়গা নাই যেখানে যাইনি বা চেষ্টা করিনি। তাই আজ শিক্ষকদের প্রাণের দাবি জানাতে আপনার সাক্ষাতের জন্যে দৈনিক শিক্ষার মাধ্যমে খোলা চিঠির আশ্রয় নিয়েছি।

আমরা জানি সারাবিশ্বের ন্যায় দেশ আজ করোনায় আক্রান্ত। আপনার নির্দেশনা মোতাবেক আমরাও করোনা মোকাবেলার কাজ করে যাচ্ছি। আমরা বিশ্বাস করি আপনার দৃঢ় নেতৃত্বে আল্লাহর রহমতে দেশ দ্রুতই করোনা মুক্ত হবে। দেশের মানুষ আবার ও স্বাভাবিক জীবনযাত্রায় ফিরে আসবে, হাসি ফুটবে সকলের মুখে।

মাননীয় প্রধানমন্ত্রী, এই হাসির সাথে আমরাও হাসতে চাই, আমরাও আমাদের কর্মের স্বীকৃতি পেতে চাই। আমরা বিশ্বাস করি, আমাদের জীবন ও কর্মের বাস্তবতা আপনার কাছে এখনও পৌঁছায়নি। যদি পৌঁছাতো তাহলে নিশ্চয়ই আপনি নন-এমপিও  শিক্ষকদের করুণ ইতিহাস জেনে স্থির থাকতে পারতেন না।

আমরা সবাই জানি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার শাসনামলে দেশের সকল প্রাথমিক বিদ্যালয় একসঙ্গে সরকারিকরণ করে এক দৃষ্টান্ত স্থাপন করেছিলেন।

আবার তারই যোগ্য উত্তরসূরি জনগণের মানসকন্যা, দেশরত্ন, চারবারের নির্বাচিত সফল প্রধানমন্ত্রী আপনি দেশের দায়িত্বপ্রাপ্ত হয়ে দেশের সকল প্রাথমিক বিদ্যালয় একসঙ্গে সরকারিকরণ করে আবারও এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন। দেশবাসী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উত্তরসূরি হিসেবে আপনার কাছে সারাজীবন কৃতজ্ঞ থাকবে।

বাংলাদেশের মাটিতে প্রায় ১০ লাখ রোহিঙ্গা শরনার্থীকে আশ্রয় দিয়ে আপনি বিশ্বের বুকে এক বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন এবং এই মহানুভবতার কারণে বিশ্ববাসী আপনাকে জানে ‘মানবতার মা’ হিসাবে যা আমাদের জন্য অত্যন্ত গর্বের। গতকালও বলেছেন প্রণোদনা থেকে কোনো খাত বাদ যাবে না। 

আমরা নন-এমপিও শিক্ষকরা তাই আপনার কাছে বিনীত অনুরোধ জানাচ্ছি, আমাদের নন-এমপিও শিক্ষক প্রতিনিধিদেরকে সাক্ষাৎ দিয়ে বিরল দৃষ্টান্ত স্থাপন করবেন। আপনার মানবতার ছোঁয়া দিয়ে মুজিববর্ষে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত ও স্বীকৃতিপ্রাপ্ত সব নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান একযোগে এমপিওভুক্তির ঘোষণা দিয়ে আমাদের পরিবার পরিজনদের মুখে হাসি ফোটাবেন।

 

বিনম্র শ্রদ্ধাবনত,


মোকারম হোসেন 
যুগ্ম সাধারণ সম্পাদক
নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশন
কেন্দ্রীয় কমিটি, ঢাকা।

Admission going on at Navy Anchorage School and College Chattogram - dainik shiksha Admission going on at Navy Anchorage School and College Chattogram একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website