প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে একদিনের বেতন দিচ্ছেন যবিপ্রবিতে কর্মরতরা - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে একদিনের বেতন দিচ্ছেন যবিপ্রবিতে কর্মরতরা

নিজস্ব প্রতিবেদক |

করোনায় ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে একদিনের বেতনের সমপরিমাণ অর্থ দিচ্ছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) কর্মরত সব শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা। এছাড়া যবিপ্রবির অস্বচ্ছল ও দরিদ্র শিক্ষার্থীদের সহায়তায়ও মে মাসের একদিনের বেতনের সমপরিমাণ অর্থ দেবে শিক্ষক সমিতি। সোমবার (২০ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আব্দুর রশিদ এ তথ্য জানান।

আব্দুর রশিদ বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি ও কর্মচারী সমিতি থেকে উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বরাবর এ উদ্যোগ নেয়ার চিঠি দেয়ার পর, আজ সোমবার প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অর্থ দেয়া সংক্রান্ত সিদ্ধান্ত নেয়া হয়। অনুদানের এ অর্থ যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের নেতৃত্বে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে শিগগিরই প্রদান করা হবে।

তিনি বলেন, করোনার কারণে যবিপ্রবির অস্বচ্ছল ও দরিদ্র শিক্ষার্থীদের সহায়তায় মে মাসের একদিনের বেতনের সমপরিমাণ অর্থ শিক্ষক সমিতি তাদের নিজস্ব ব্যবস্থাপনায় বিতরণ করবেন। এছাড়া করোনার কারণে আটকে পড়া পাঁচ জন বিদেশি শিক্ষার্থীকে যবিপ্রবির শিক্ষার্থী কল্যাণ তহবিল থেকে সহায়তা দেয়া হচ্ছে।

তিনি আরও বলেন, এর আগে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, অ্যালামনাই অ্যাসোসিয়েশন, যবিপ্রবি শিক্ষার্থীদের বিভিন্ন সংগঠনও যবিপ্রবির অস্বচ্ছল ও দরিদ্র শিক্ষার্থীদের সহায়তায় এগিয়ে এসেছেন এবং সহযোগিতা অব্যাহত রেখেছেন। এছাড়া যবিপ্রবিতে কর্মরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা নিজ উদ্যোগে করোনার ফলে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থী ও ব্যক্তিদের আর্থিকসহ বিভিন্নভাবে সহযোগিতা করছেন।

করোনায় গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ১৬৬ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ১৬৬ এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু - dainik shiksha এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা - dainik shiksha দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে - dainik shiksha বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন যেভাবে জাকাতের হিসাব করবেন - dainik shiksha যেভাবে জাকাতের হিসাব করবেন please click here to view dainikshiksha website