প্রধানমন্ত্রীর নির্বাচিত উক্তি নিয়ে ২টি বই প্রকাশ - বিবিধ - Dainikshiksha

প্রধানমন্ত্রীর নির্বাচিত উক্তি নিয়ে ২টি বই প্রকাশ

নিজস্ব প্রতিবেদক |

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশে ও আন্তজার্তিক পর্যায়ে বক্তব্য, ভাষণ ও লিখনি থেকে বাছাইকৃত উদ্ধৃতি নিয়ে বাংলা ও ইংরেজি ভাষায় ‘শেখ হাসিনা: নির্বাচিত উক্তি’ ও ‘শেখ হাসিনা সিলেক্টড সেয়িংস’ নামে দুইটি প্রকাশ করেছে পাঠক সমাবেশ।

বই দুইটির সংকলন ও সম্পাদনা করেন প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ মো. তোফাজ্জল হোসেন মিয়া এবং মুখবন্ধ লেখেন বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা।

‘শেখ হাসিনা সিলেক্টড সেয়িংস’ শিরোনামের ইংরেজি বইটিতে ১১৫টি উক্তি এবং ‘শেখ হাসিনা: নির্বাচিত উক্তি’ শিরোনামের বাংলা বইটিতে ১০০টি উক্তি স্থান পেয়েছে।  প্রশাসন, রাজনীতি, শিক্ষা, স্বাস্থ্য, সেনা বাহিনী ও নারীর ক্ষমতায়নসহ বিভিন্ন বিষয়ে বক্তব্য রয়েছে বই দুটিতে।

বুধবার (১২ জুন) রাতে সংসদ ভবনস্থ প্রধানমন্ত্রীর কার্যালয়ে বইটির মোড়ক উন্মোচন করা হয়। ছাত্র-ছাত্রী, পেশাজীবী ও রাজনৈতিক নেতাকর্মীদের জন্য এ বইটি বিশেষ দিক নির্দেশনা হিসেবে ভূমিকা রাখবে।

বই দু’টির প্রকাশক পাঠক সমাবেশের মালিক সাহিদুল ইসলাম বিজু ও ইংরেজি বইটির সম্পাদনায় প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ মো. তোফাজ্জল হোসেন মিয়ার সঙ্গে সম্পাদনা করেছেন সৈয়দ মঞ্জুরুল ইসলাম।

একাদশে ভর্তি: ২য় দফার আবেদন শুরু - dainik shiksha একাদশে ভর্তি: ২য় দফার আবেদন শুরু বিসিএসেও তৃতীয় পরীক্ষক চালু - dainik shiksha বিসিএসেও তৃতীয় পরীক্ষক চালু ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো - dainik shiksha ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো জিপিএ-৫ বিলুপ্তির পর যেভাবে হবে নতুন গ্রেড বিন্যাস - dainik shiksha জিপিএ-৫ বিলুপ্তির পর যেভাবে হবে নতুন গ্রেড বিন্যাস পাবলিক পরীক্ষার গ্রেড: যা আছে আর যা হবে - dainik shiksha পাবলিক পরীক্ষার গ্রেড: যা আছে আর যা হবে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কঠোর নজরদারির নির্দেশ গণশিক্ষা প্রতিমন্ত্রীর - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কঠোর নজরদারির নির্দেশ গণশিক্ষা প্রতিমন্ত্রীর শিক্ষক নিবন্ধন: ইন্টারন্যাশনাল বিজনেস বিষয়ের নতুন সিলেবাস দেখুন - dainik shiksha শিক্ষক নিবন্ধন: ইন্টারন্যাশনাল বিজনেস বিষয়ের নতুন সিলেবাস দেখুন সার্টিফিকেট ছাপার আগেই ২ কোটি টাকা তুলে নিলেন ছায়েফ উল্যাহ - dainik shiksha সার্টিফিকেট ছাপার আগেই ২ কোটি টাকা তুলে নিলেন ছায়েফ উল্যাহ রাজধানীর সকল ফার্মেসি থেকে মেয়াদোত্তীর্ণ ওষুধ এক মাসের মধ্যে সরিয়ে নিতে হবে: হাইকোর্ট - dainik shiksha রাজধানীর সকল ফার্মেসি থেকে মেয়াদোত্তীর্ণ ওষুধ এক মাসের মধ্যে সরিয়ে নিতে হবে: হাইকোর্ট জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া  - dainik shiksha please click here to view dainikshiksha website