প্রধানমন্ত্রীর বই উৎসব উদ্বোধনে আপত্তি ঐক্যফ্রন্টের - বিবিধ - দৈনিকশিক্ষা

প্রধানমন্ত্রীর বই উৎসব উদ্বোধনে আপত্তি ঐক্যফ্রন্টের

নিজস্ব প্রতিবেদক |

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কয়েক দিন আগে তড়িঘড়ি করে সোমবার (২৪ ডিসেম্বর) সরকারি ব্যয়ে বই উৎসব উদ্বোধন ক্ষমতাসীনদের বিশেষ সুবিধা করে দেওয়ার শামিল বলে মন্তব্য করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন। তিনি রোববার নির্বাচন কমিশনে চিঠি পাঠিয়ে নির্বাচনের আগে এই উৎসব বন্ধ করার দাবি জানিয়েছেন।

ড. কামাল হোসেন চিঠিতে লিখেন, এ ধরনের কর্মসূচি একজন প্রার্থী হিসেবে শেখ হাসিনাকে বিশেষ সুবিধা দেবে। তিনি দেশের বর্তমান প্রধানমন্ত্রী হলেও একটি রাজনৈতিক দলের প্রধান ও গোপালগঞ্জ ৩ আসনের প্রতিদ্বন্দ্বী প্রার্থী। ইতিপূর্বে এ বই উৎসব ৩০ ডিসেম্বর উদ্বোধন করা হয়েছে। ২০১৯ খ্রিস্টাব্দের ১ বা ২ জানুয়ারি এ উৎসবের উদ্বোধন করা হলে কোনো ক্ষতি নেই। বই উৎসবের মতো একটি অনুষ্ঠান কোনো রাজনৈতিক দল কিংবা প্রার্থীর ব্যক্তিগত ভাবমূর্তি বাড়ানোর কাজে ব্যবহার করা নির্বাচনী আচরণবিধির সুষ্পষ্ট লঙ্ঘন এবং এ ধরনের ঘটনা নির্বাচনে প্রভাব ফেলতে পারে যা গোপালগঞ্জ ৩ আসনে প্রতিদ্বন্দ্বিতাকারী অন্য প্রার্থীসহ সারা দেশের প্রার্থীদের অধিকারকে লঙ্ঘন করে।

জাতীয় ঐক্যফ্রন্টের প্যাডে পাঠানো ওই চিঠিতে বলা হয়, নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে নির্বাচনী আচরণবিধি বাধ্যতামূলক হলেও ক্ষমতাসীন জোটের প্রার্থীরা অহরহই তা লঙ্ঘন করছেন। কমিশন বেশির ভাগ ক্ষেত্রেই নির্লিপ্ত আচরণ করছে, যা কমিশনের অসহায়ত্বই প্রকাশ করে। সুষ্ঠু, অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য সব প্রার্থীর প্রতি সমান আচরণ নিশ্চিত করা নির্বাচন কমিশনের পবিত্র দায়িত্ব। তবে কমিশন সে দায়িত্ব যথাযথভাবে পালন করতে পারছে না বলে জনগণ মনে করে।

এমপিওভুক্ত হচ্ছেন আরও ৮৯০ শিক্ষক, বিএড স্কেল ৬০ জনের - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও ৮৯০ শিক্ষক, বিএড স্কেল ৬০ জনের কল্যাণ ট্রাস্টের টাকা পেনশন স্কিমে বিনিয়োগের সুযোগ চান শিক্ষকরা - dainik shiksha কল্যাণ ট্রাস্টের টাকা পেনশন স্কিমে বিনিয়োগের সুযোগ চান শিক্ষকরা আলিমে ভর্তি নিশ্চায়নের সুযোগও ২১ সেপ্টেম্বর পর্যন্ত - dainik shiksha আলিমে ভর্তি নিশ্চায়নের সুযোগও ২১ সেপ্টেম্বর পর্যন্ত ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন হাটহাজারী মাদরাসা থেকে শফীর পদত্যাগ - dainik shiksha হাটহাজারী মাদরাসা থেকে শফীর পদত্যাগ ৫৭ ও ৩৯ দিনের পৃথক দুই পাঠ পরিকল্পনা প্রকাশ - dainik shiksha ৫৭ ও ৩৯ দিনের পৃথক দুই পাঠ পরিকল্পনা প্রকাশ হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা - dainik shiksha হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা এইচএসসি পরীক্ষার বিষয়ে বোর্ড চেয়ারম্যানদের সভা ২৪ সেপ্টেম্বর - dainik shiksha এইচএসসি পরীক্ষার বিষয়ে বোর্ড চেয়ারম্যানদের সভা ২৪ সেপ্টেম্বর মন্ত্রিসভায় আসতে পারে নতুন মুখ - dainik shiksha মন্ত্রিসভায় আসতে পারে নতুন মুখ প্রশংসাপত্রের ফি নিয়ে সরকারি আদেশ জরুরি - dainik shiksha প্রশংসাপত্রের ফি নিয়ে সরকারি আদেশ জরুরি please click here to view dainikshiksha website