প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের বড় ভাই মারা গেছেন - বিবিধ - দৈনিকশিক্ষা

প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের বড় ভাই মারা গেছেন

নিজস্ব প্রতিবেদক |

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের বড় ভাই ও কবি আহমেদ খালেদ কায়সার আর নেই। শনিবার (৬ জুন) বেলা ১১টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর।

তার ছোট ভাই নাট্যকার আহমেদ ইকবাল হায়দার জানান, কবি আহমেদ খালেদ কায়সার ফুসফুসের ইনফেকশনে মারা গেছেন। এর আগে নমুনা পরীক্ষায় তার রিপোর্ট করোনা নেগেটিভ এসেছিল।

তিনি বলেন, গত ২০ রোজায় জ্বরে আক্রান্ত হলে ভাইয়াকে করোনা পরীক্ষা করালে রিপোর্ট নেগেটিভ এসেছিল। ৩১ মে ডায়াবেটিস ও রক্তচাপ বেড়ে গেলে তাকে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালের আইসিইউতে ভর্তি করানো হয়। আইসিইউ থেকে করোনা টেস্টের জন্য আবার নমুনা সংগ্রহ করা হয়েছিল। ৪ মে আবারও করোনা রিপোর্ট নেগেটিভ আসে। পরবর্তীতে আরও পরীক্ষা-নিরীক্ষা করালে তার ফুসফুসে ইনফেকশন ধরা পড়ে। আজ সকাল সোয়া ৯টায় ভাইয়াকে লাইফসাপোর্ট দেয়া হয়েছিল। বেলা সোয়া ১১টায় তিনি মৃত্যুবরণ করেন।

প্রসঙ্গত, কবি আহমেদ খালেদ কায়সার চট্টগ্রামের পটিয়া পৌরসভার আহমদ কায়কোবাদের সন্তান ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের বড় ভাই। তিনি প্রখ্যাত সাহিত্যিক পুঁথি গবেষক আবদুল করিম সাহিত্য বিশারদের নিকটাত্মীয়। 

কবি আহমেদ খালেদ কায়সারের অকাল প্রয়াণে চট্টগ্রামের সাহিত্যাঙ্গণে নেমে এসেছে শোকের ছায়া।

কবি আহমেদ খালেদ কায়সাসের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ।

প্রতিমন্ত্রী আজ এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

করোনায় আরও ৫৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৭৩৮ - dainik shiksha করোনায় আরও ৫৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৭৩৮ সৌদি আরবে থেকেও নিয়মিত হাজিরা, এমপিওভুক্তি! - dainik shiksha সৌদি আরবে থেকেও নিয়মিত হাজিরা, এমপিওভুক্তি! শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান শিক্ষক প্রশিক্ষণের নামে টেসলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ - dainik shiksha শিক্ষক প্রশিক্ষণের নামে টেসলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ সরকারি স্কুল-কলেজের কর্মচারীদের অনলাইনে পিডিএস পূরণ শুরু ৭ জুলাই - dainik shiksha সরকারি স্কুল-কলেজের কর্মচারীদের অনলাইনে পিডিএস পূরণ শুরু ৭ জুলাই অটোপাস দিতে পারবে স্কুল-কলেজগুলো - dainik shiksha অটোপাস দিতে পারবে স্কুল-কলেজগুলো গতবছরের উপবৃত্তি : সেকায়েপভুক্ত ৩৬ উপজেলার শিক্ষার্থীদের তথ্য পাঠাতে হবে ১২ জুলাইয়ের মধ্যে - dainik shiksha গতবছরের উপবৃত্তি : সেকায়েপভুক্ত ৩৬ উপজেলার শিক্ষার্থীদের তথ্য পাঠাতে হবে ১২ জুলাইয়ের মধ্যে পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা: মন্ত্রণালয়ের ঘোষণার তীব্র বিরোধীতায় আইডিইবি - dainik shiksha পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা: মন্ত্রণালয়ের ঘোষণার তীব্র বিরোধীতায় আইডিইবি এমপিওভুক্ত হলেন আরও ৭৩ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হলেন আরও ৭৩ শিক্ষক বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website