প্রধান শিক্ষকের স্বেচ্ছাচারিতায় বেতন বন্ধ ৯ শিক্ষক-কর্মচারীর - স্কুল - দৈনিকশিক্ষা

প্রধান শিক্ষকের স্বেচ্ছাচারিতায় বেতন বন্ধ ৯ শিক্ষক-কর্মচারীর

ভোলা প্রতিনিধি |

ভোলার লালমোহনে প্রধান শিক্ষকের স্বেচ্ছাচারিতায় ৩ মাস বেতন বন্ধ হেলিপ্যাড নিম্ন-মাধ্যমিক বিদ্যালয়ের ৯ শিক্ষক-কর্মচারীর।  আইনের তোয়াক্কা না করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল হালিম চৌধুরী বেতন-ভাতা বিলে স্বাক্ষর বন্ধ রাখেন।  এতে মানবেতর জীবনযাপন করছেন ওই বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারী। 

জানা যায়, গত বছরের ৯ ডিসেম্বর বিদ্যালয়ের অফিস সহকারী মো. জাকারিয়াকে তার বাসায় ডেকে নিয়ে হালিম চৌধুরী এলোপাতাড়ি কিলঘুষি ও লাথি দিয়ে জখম করে। এ সময় জাকারিয়ার চিৎকারে স্থানীয়রা এসে তাকে উদ্ধার করে লালমোহন সদর হাসপাতালে ভর্তি করেন।

এ ঘটনায়  লালমোহন থানায় হালিম চৌধুরীর বিরুদ্ধে সাধারণ ডায়েরি করেন জাকারিয়া । থানায় ডায়েরি করার কারণে প্রধান শিক্ষক ক্ষিপ্ত হয়ে শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা বিলে স্বাক্ষর বন্ধ করে দেন। 

পরদিন ১০ই ডিসেম্বর বিদ্যালয়ের সকল সহকারী শিক্ষক-কর্মচারীরা প্রধান শিক্ষকের বিরুদ্ধে ১০টি অনিময়ের অভিযোগ এনে লালমোহন উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান রুমির বরাবর দাখিল করেন।

উপজেলা নির্বাহী অফিসার হালিম চৌধুরীকে তার কার্যালয়ে ডাকলে  হালিম চৌধুরী উপস্থিত হননি। নির্বাহী কর্মকর্তা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও একাডেমিক সুপার ভাইজার মদন মোহন মণ্ডলকে তদন্ত করে রিপোর্ট প্রদানের নির্দেশ দেন। 

সরজমিন তদন্ত করে প্রধান শিক্ষকের বিরুদ্ধে আনীত সকল অভিযোগের সত্যতা প্রমাণ পাওয়া যায় মর্মে নির্বাহী কর্মকর্তা বরাবর গত ২৯শে ডিসেম্বর তদন্ত প্রতিবেদন দাখিল করেন একাডেমিক সুপার ভাইজার। 

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল হালিম চৌধুরী বলেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির মেয়াদ শেষ হওয়ার কারণে শিক্ষকরা বেতন পাচ্ছেন না। তবে নতুন কমিটি হলে শিক্ষক-কর্মচারীরা বেতন পাবেন। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান রুমি বলেন, ওই বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীদের দেয়া অভিযোগের তদন্ত করে সত্যতা পাওয়া গেছে। তদন্ত প্রতিবেদন জেলা প্রশাসক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর প্রেরণ করা হয়েছে। এখন এ ঘটনার সমাধান দিবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ।

বার্ষিক পরীক্ষা হবে না প্রমোশন পাবে সব শিক্ষার্থী - dainik shiksha বার্ষিক পরীক্ষা হবে না প্রমোশন পাবে সব শিক্ষার্থী ইবতেদায়ি শিক্ষকদের অনুদানের চেক ছাড় - dainik shiksha ইবতেদায়ি শিক্ষকদের অনুদানের চেক ছাড় বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষার পক্ষে মন্ত্রণালয় - dainik shiksha বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষার পক্ষে মন্ত্রণালয় টিউশন ফি আদায়ে স্কুল-কলেজগুলোকে নির্দেশনা দেবে অধিদপ্তর - dainik shiksha টিউশন ফি আদায়ে স্কুল-কলেজগুলোকে নির্দেশনা দেবে অধিদপ্তর জেএসসি পরীক্ষা না হলেও সনদ পাবে পরীক্ষার্থীরা - dainik shiksha জেএসসি পরীক্ষা না হলেও সনদ পাবে পরীক্ষার্থীরা প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে অনার্সের শিক্ষার্থীদের পরীক্ষা ছাড়া ডিগ্রি দেয়া ঠিক হবেনা : শিক্ষামন্ত্রী - dainik shiksha অনার্সের শিক্ষার্থীদের পরীক্ষা ছাড়া ডিগ্রি দেয়া ঠিক হবেনা : শিক্ষামন্ত্রী শিক্ষক-শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত ভুয়া অভিভাবকরা - dainik shiksha শিক্ষক-শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত ভুয়া অভিভাবকরা বদরুন্নেছা কলেজে চাাঁদাবাজি: করোনাকালে সব ছাত্রীকে হাজির হওয়ার নির্দেশ - dainik shiksha বদরুন্নেছা কলেজে চাাঁদাবাজি: করোনাকালে সব ছাত্রীকে হাজির হওয়ার নির্দেশ please click here to view dainikshiksha website