প্রধান শিক্ষক স্বামীর জোরে অনুপস্থিত থেকেও শিক্ষিকার এমপিও ভোগ - এমপিও - দৈনিকশিক্ষা

প্রধান শিক্ষক স্বামীর জোরে অনুপস্থিত থেকেও শিক্ষিকার এমপিও ভোগ

মেহেরপুর প্রতিনিধি |

অনুপস্থিত থেকেও নিয়মিত হাজিরা খাতায় স্বাক্ষর করে এমপিও বাবদ বেতন-ভাতা উত্তোলন করছেন মেহেরপুরের গাংনীর এইচ এস সি কে মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা আনোয়ারা খাতুন। শিক্ষিকার অনুপস্থিতির বিষয়ে জানেন স্কুল সংশ্লিষ্ট সবাই। কিন্তু অভিযু্ক্ত শিক্ষিকার স্বামী আসাদুজ্জামান প্রধান শিক্ষক হওয়ায় ভয়ে প্রতিবাদ করতে পারছেন না স্কুল সংশ্লিষ্টরা।

জানা গেছে, সহকারী শিক্ষিকা আনোয়ারা খাতুনকে দু-একজন শিক্ষার্থী ছাড়া কেউ চেনে না। কোন  বিশেষ প্রয়োজন ছাড়া বিদ্যালয়ে আসেননা তিনি। এমনটাই জানিয়েছে সাধারণ শিক্ষার্থীরা। নামপ্রকাশে অনিচ্ছুক ৬ষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থী দৈনিক শিক্ষাকে জানায়, শিক্ষিকা আনোয়ারা খাতুনকে ক্লাসের দু একজন বাদে কেউই চেনেনা। কারণ তিনি বিদ্যালয়ে আসেননা। পরীক্ষা শুরু হয়েছে একারণে গত দুদিন ধরে স্কুলে আসছে। 

নবম শ্রেণির এক শিক্ষার্থী জানান, সহকারী শিক্ষিকা আনোয়ারা খাতুন তাদের বাংলা ক্লাস নিতেন কিন্তু তিনি মাসের পর মাস অনুপস্থিত থাকায় পড়াশুনা হচ্ছেনা শিক্ষার্থীদের।  

এ বিষয়ে জানতে চাইলে সহকারী শিক্ষিকা আনোয়ারা খাতুন অভিযোগ স্বীকার করে দৈনিক শিক্ষাকে বলেন, পারিবারিক কারণে সব সময় স্কুলে আসা হয়না। বিষয়টি স্বামী ‘ম্যানেজ’ করে নেন। 

শিক্ষিকা আনোয়ারা খাতুনের স্বামী ও প্রধান শিক্ষক আসাদুজ্জামান দৈনিক শিক্ষাকে জানান, আগে অনিয়মিত হলেও এখন আনোয়ারা খাতুন নিয়মিত বিদ্যালয়ে আসে। অনিয়মিত হলেও হাজিরা খাতায় আনোয়ারা খাতুনের নিয়মিত উপস্থিতির স্বাক্ষর কেন রয়েছে জানতে চাইলে গড়িমসি করেন প্রধান শিক্ষক। এসময় হাজিরা খাতা দেখতে তা দেখাননি তিনি। 

এ বিষয়ে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি জসিম উদ্দীন দৈনিক শিক্ষাকে বলেন, সহকারী শিক্ষিকা আনোয়ারা খাতুন পারিবারিক কারণে অনুপস্থিত থাকতো এটা সঠিক কথা। তবে আর অনুপস্থিত যেন না থাকে তার নির্দেশনা দেয়া হয়েছে। এরপর অনুপস্থিত থাকলে ব্যবস্থা নেয়া হবে। 

গাংনী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর হাবিবুল বাশার দৈনিক শিক্ষাকে জানান, সহকারী শিক্ষিকা আনোয়ারা খাতুন অনুপস্থিতির বিষয়টা আমিও শুনেছি। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। তিনি আরো বলেন, হাজিরা খাতায় না কি নিয়মিত স্বাক্ষর রয়েছে সহকারী শিক্ষিকা আনোয়ারা খাতুনের। অনুপস্থিত থেকে কিভাবে স্বাক্ষর করলো সে বিষয়ে তদন্ত করে ব্যবস্থাও নেয়া হবে। 

গাংনী উপজেলা নির্বাহী অফিসার বিষ্ণুপদ পাল এ বিষয়ে দৈনিক শিক্ষাকে বলেন, সহকারী শিক্ষিকা আনোয়ারা খাতুনের অনুপস্থিতির বিষয়টি কয়েকদিন আগে শুনেছি। তিনি অন্যায় করেছেন, তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এমপিওভুক্তির তালিকায় প্রধানমন্ত্রীর অনুমোদন - dainik shiksha এমপিওভুক্তির তালিকায় প্রধানমন্ত্রীর অনুমোদন গুগল ম্যাপে টয়লেটের লোকেশনে আববার হত্যায় অভিযুক্তদের নাম - dainik shiksha গুগল ম্যাপে টয়লেটের লোকেশনে আববার হত্যায় অভিযুক্তদের নাম মেডিকেলে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ - dainik shiksha মেডিকেলে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? - dainik shiksha কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website