প্রশংসাপত্র বিতরণে অর্থ আদায় - এইচএসসি/আলিম - Dainikshiksha

প্রশংসাপত্র বিতরণে অর্থ আদায়

চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধি |

চৌহালীতে এসএসসি পরীক্ষার্থীদের একাডেমিক ট্রান্সক্রিপ্ট (মার্কশিট) ও প্রশংসাপত্র বিতরণে অর্থ আদায়ের অভিযোগ উঠেছে। রোববার সকালে শহীদ শাহজাহান কবির আরপিএন উচ্চ বিদ্যালয়ের কয়েক শিক্ষার্থী জানান, প্রধান শিক্ষক রফিকুল ইসলাম শিক্ষার্থীদের জিম্মি করে জনপ্রতি ৪শ-৫শ’ টাকা আদায় করে মার্কশিট ও প্রশংসাপত্র দিচ্ছে।

যারা দিতে পারছে না তাদের কাগজপত্র দিতে নানা টালবাহানায় বিলম্ব করছে। জানা যায়, রাজশাহী বিভাগের মধ্যে দুর্গম ঘোষিত একমাত্র উপজেলা চৌহালীতে সদ্য সমাপ্ত এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা উচ্চমাধ্যমিক পর্যায়ে ভর্তির জন্য বাধ্য হয়েই বিদ্যালয়ের ধার্য করা টাকা দিয়ে ট্রান্সক্রিপ্ট ও প্রশংসাপত্র সংগ্রহ করছে। ট্রান্সক্রিপ্ট ও প্রশংসাপত্র ছাড়া উচ্চ মাধ্যমিকে ভর্তির কোনো নিয়ম নেই। এই সুযোগে শহীদ শাহজাহান কবির আরপিএন উচ্চ বিদ্যালয়সহ উপজেলার কয়েকটি বিদ্যালয়ের শিক্ষার্থীদের জিম্মি করে তাদের ধার্যকৃত টাকা আদায় করছে সংশ্লিষ্টরা। প্রধান শিক্ষক রফিকুল ইসলাম জানান, একাডেমিক ট্রান্সক্রিপ্ট নয় প্রশংসাপত্রের জন্য ৫শ’ টাকা নেয়া হয়েছে। তবে অনেক শিক্ষার্থী কিছু কম টাকাও দিয়েছে। তিনি আরও জানান, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতির অনুমতি নিয়ে এ টাকা নেয়া হচ্ছে।

 

ঢাবির ক ও চ ইউনিটের ফল প্রকাশ - dainik shiksha ঢাবির ক ও চ ইউনিটের ফল প্রকাশ যে কারণে যুবলীগের দায়িত্ব নিতে আগ্রহী জবি ভিসি মীজান - dainik shiksha যে কারণে যুবলীগের দায়িত্ব নিতে আগ্রহী জবি ভিসি মীজান বাউবির ছাত্রত্ব বাতিল এমপি বুবলীর, চার সদস্যের কমিটি - dainik shiksha বাউবির ছাত্রত্ব বাতিল এমপি বুবলীর, চার সদস্যের কমিটি ঢাবিতে ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষে আহত ৩ - dainik shiksha ঢাবিতে ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষে আহত ৩ ব্যক্তিগত কর্মকর্তার ওপর দায় চাপালেন এমপি বুবলী - dainik shiksha ব্যক্তিগত কর্মকর্তার ওপর দায় চাপালেন এমপি বুবলী ছাত্রী হেনস্তা ঠেকাতে পুরুষ শিক্ষক বাদ দেয়ার সিদ্ধান্ত - dainik shiksha ছাত্রী হেনস্তা ঠেকাতে পুরুষ শিক্ষক বাদ দেয়ার সিদ্ধান্ত শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে শিক্ষিকাদের যৌন হয়রানির অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে শিক্ষিকাদের যৌন হয়রানির অভিযোগ কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? - dainik shiksha কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রস্তুত - dainik shiksha ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রস্তুত ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website