প্রশাসনিক কর্মকর্তা পদ ও দশম গ্রেডে বেতন চান এমপিওভুক্ত কর্মচারীরা - সমিতি সংবাদ - দৈনিকশিক্ষা

প্রশাসনিক কর্মকর্তা পদ ও দশম গ্রেডে বেতন চান এমপিওভুক্ত কর্মচারীরা

নিজস্ব প্রতিবেদক |

'প্রশাসনিক কর্মকর্তা' পদবি দাবি করেছেন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের এমপিওভুক্ত তৃতীয় শ্রেণির কর্মচারীরা। একই সাথে ১০ম গ্রেডে বেতন দাবি করেছেন তারা। দাবি আদায়ে ঐক্যবদ্ধ হতে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণির কর্মচারী পরিষদ নামের একটি সংগঠন করা হয়েছে। 

গতকাল শুক্রবার (১৮ সেপ্টেম্বর) পরিষদের ঢাকা মহানগর উত্তর কার্যনির্বাহী কমিটি গঠন সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রশাসনিক কর্মকর্তা' পদবি ও বেতন স্কেল ১০ম গ্রেডে উন্নিত করার দাবি জানিয়েছেন এমপিওভুক্ত তৃতীয় শ্রেণির কর্মচারীরা।

হযরত শাহআলী মহিলা কলেজের হিসাবরক্ষক মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটি সভাপতি মো. রফিকুল ইসলাম তালুকদার মন্টু, সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমান, সিনিয়র সহ-সভাপতি মো. মোস্তফা ভূঁইয়াসহ ঢাকা উত্তর মহানগরের স্কুল-কলেজের তৃতীয় শ্রেণির কর্মচারীরা।

পরিষদের পক্ষ থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে দৈনিক শিক্ষাডটকমকে জানানো হয়, সভায় সর্বসম্মতিক্রমে মো. সাইফুল ইসলাম তুহিনকে কার্যনির্বাহী কমিটির সভাপতি, মো. সোলায়মান হোসেনকে সাধারণ সম্পাদক এবং মো. আবুল কালামকে সাংগাঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়েছে।

এমপিওভুক্ত তৃতীয় শ্রেণির কর্মচারীদের দাবির বিষয়ে কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক মো. সোলায়মান হোসেন দৈনিক শিক্ষা ডটকমকে বলেন, এমপিওভুক্ত তৃতীয় শ্রেণির কর্মচারীদের দাবি-দাওয়া আদায়ের ২০২০ খ্রিষ্টাব্দে আমাদের সংগঠনের কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে। এখন কর্মচারীদের ঐক্যবদ্ধ করতে এবং দাবি আদায়ে সোচ্চার হতে কার্যনির্বাহী কমিটি গঠন করা হলো। তৃতীয় শ্রেণি কর্মচারীদের মূল দাবি হলো পদবী পরির্তন করে প্রশাসনিক কর্মকর্তা করা এবং বেতন স্কেল ১০ম গ্রেডে উন্নীত করা। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

বার্ষিক পরীক্ষা হবে না প্রমোশন পাবে সব শিক্ষার্থী - dainik shiksha বার্ষিক পরীক্ষা হবে না প্রমোশন পাবে সব শিক্ষার্থী ইবতেদায়ি শিক্ষকদের অনুদানের চেক ছাড় - dainik shiksha ইবতেদায়ি শিক্ষকদের অনুদানের চেক ছাড় বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষার পক্ষে মন্ত্রণালয় - dainik shiksha বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষার পক্ষে মন্ত্রণালয় টিউশন ফি আদায়ে স্কুল-কলেজগুলোকে নির্দেশনা দেবে অধিদপ্তর - dainik shiksha টিউশন ফি আদায়ে স্কুল-কলেজগুলোকে নির্দেশনা দেবে অধিদপ্তর জেএসসি পরীক্ষা না হলেও সনদ পাবে পরীক্ষার্থীরা - dainik shiksha জেএসসি পরীক্ষা না হলেও সনদ পাবে পরীক্ষার্থীরা প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে অনার্সের শিক্ষার্থীদের পরীক্ষা ছাড়া ডিগ্রি দেয়া ঠিক হবেনা : শিক্ষামন্ত্রী - dainik shiksha অনার্সের শিক্ষার্থীদের পরীক্ষা ছাড়া ডিগ্রি দেয়া ঠিক হবেনা : শিক্ষামন্ত্রী শিক্ষক-শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত ভুয়া অভিভাবকরা - dainik shiksha শিক্ষক-শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত ভুয়া অভিভাবকরা বদরুন্নেছা কলেজে চাাঁদাবাজি: করোনাকালে সব ছাত্রীকে হাজির হওয়ার নির্দেশ - dainik shiksha বদরুন্নেছা কলেজে চাাঁদাবাজি: করোনাকালে সব ছাত্রীকে হাজির হওয়ার নির্দেশ please click here to view dainikshiksha website