প্রশ্নফাঁসের গুজবে কান নয়, শিক্ষার্থীদের সর্বোচ্চ দেখভাল করুন: শিক্ষামন্ত্রী - দৈনিকশিক্ষা

প্রশ্নফাঁসের গুজবে কান নয়, শিক্ষার্থীদের সর্বোচ্চ দেখভাল করুন: শিক্ষামন্ত্রী

চট্টগ্রাম প্রতিনিধি |

আগামী ৩ ফেব্রুয়ারি থেকে অনুষ্ঠেয় মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় প্রশ্নফাঁস ঠেকাতে সরকার সবধরনের ব্যবস্থা নিয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

মেরিন একাডেমির ৫৪তম ব্যাচের ক্যাডেটদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী বলেছেন, প্রশ্ন ফাঁসের কোনো ঘটনার পুনরাবৃত্তি হবে না। তাই প্রশ্নফাঁসের গুজবে কান দেয়া যাবে না। গুজব ছড়িয়ে মানুষের সঙ্গে যারা প্রতারণার ফাঁদ তৈরি করে, তাদের পাতা ফাঁদে পা দেয়া যাবে না। বুধবার (২৯ জানুয়ারি) বাংলাদেশ মেরিন একাডেমির ৫৪তম ব্যাচের ক্যাডেটদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

অভিভাবকদের উদ্দেশ্যে ডা. দীপু মনি বলেন, ছেলে-মেয়েরা যাতে সুস্থভাবে, সুন্দরভাবে, মনযোগ দিয়ে পড়াশোনা করে সে ব্যাপারে লক্ষ্য রাখতে হবে। তারা যাতে ঠিকঠাকভাবে পরীক্ষার প্রস্তুতি নেয় সেদিকে বাবা-মাকে যত্নশীল হওয়ার তাগিদ দেন তিনি। আরও বলেন, বড় পরিসরের এই পাবলিক পরীক্ষায় সন্তানরা অনৈতিক কোনো কিছুর সঙ্গে যাতে জড়িয়ে না পড়ে সে বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখভাল করতে হবে।

তিনি বলেন, এসএসসি ও সমমানের পরীক্ষাগুলো ফেব্রুয়ারির ৩ তারিখ থেকে শুরু হতে যাচ্ছে। প্রতিটি বোর্ড এজন্য সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছে। এবার অত্যন্ত সুষ্ঠুভাবে, সুন্দর পরিবেশে, নকল ও প্রশ্ন ফাঁসমুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে মন্তব্য করেন শিক্ষামন্ত্রী।

আরও পড়ুন: 

২০২০ খ্রিষ্টাব্দের কলেজের সংশোধিত ছুটির তালিকা

এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.007702112197876